সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

অভিনেত্রী শাবানার মৃত্যুর গুজব নিয়ে বিভ্রান্তি

বাংলা চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী শাবানা। গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হঠাৎ করেই গুজব ছড়িয়ে পরে তিনি মারা গেছেন। আর এ খবর আরও ঘনীভূত হয় যখন একটি পোর্টালে সে খবর প্রকাশিত হয়। কিন্তু তিনি সুস্থ আছেন। এ ধরনের খবরে অনেকেই বিব্রত হয়েছেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ ফেব্রুয়ারি তিনি ঢাকায় ফিরবেন।

এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারন সম্পাদক অমিত হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান,‘বৃহস্পতিবার বিকেলে থেকেই হঠাৎ করেই গুজব ছড়ায়, শাবানা ম্যাডাম মারা গেছেন। এরপর পরিচিত অনেকেই আমার কাছে এ বিয়ষটি জানতে চেয়ে ফোন করেছেন। এরপর রাতেই শাবানা ম্যাডামের খুব কাছের কয়েকজন আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করি। তাঁরা আমাকে নিশ্চিত করেছেন, শাবানা ম্যাডাম ভালো আছেন। তাঁদের সঙ্গে ম্যাডামের নিয়মিত যোগাযোগ আছে।’
বাংলা চলচ্চিত্রের নন্দিত এ অভিনেত্রী একসময় দারুণ প্রতাপ নিয়েই অভিনয় করেছেন। এরপর হঠাৎ ১৯৯৭ সালে শাবানা হঠাৎ চলচ্চিত্র-অঙ্গন থেকে বিদায় নেওয়ার ঘোষণা দেন। এরপর তিনি আর নতুন কোনো চলচ্চিত্রে অভিনয় করেননি। ২০০০ সালে শাবানা সপরিবারে চলে যান আমেরিকায়। সেই থেকে শাবানা যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। যদিও মাঝে-মধ্যে দেশে এসে কিছুদিন থাকার পর আবার চলে যান।

এদিকে গত ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর একটি বিয়ের অনুষ্ঠানে অতিথি হয়ে হাজির ছিলেন তিনি। আর সেখানেই শাবানার চিরচেনা হাসিমুখ ধরা পড়ে চিত্রগ্রাহকের ক্যামেরায়। ১৯৬৭ সালে প্রখ্যাত পরিচালক এহতেশামের পরিচালনায় ‘চকোরী’ চলচ্চিত্রে চিত্রনায়ক নাদিমের বিপরীতে অভিনয়ের মাধ্যমে নায়িকা হিসেবে আবির্ভাব ঘটে শাবানার। ওই সময় ‘চকোরী’ চলচ্চিত্রটি ব্যাপক ব্যবসা সফল হয়। যদিও তখন উর্দু চলচ্চিত্রের সঙ্গে বাংলা চলচ্চিত্রের প্রতিযোগিতা হতো এবং শাবানা প্রথমদিকে উর্দু চলচ্চিত্রেই বেশি অভিনয় করতেন।

‘অবুঝ মন’ এবং ‘মধুমিলন’ এই দুটি চলচ্চিত্রের মাধ্যমে তিনি রাজ্জাকের সঙ্গে জুটি গড়ে তোলেন। চলচ্চিত্র জগতে প্রতিষ্ঠা পাওয়ার পর ১৯৭৩ সালে ওয়াহিদ সাদিককে বিয়ে করেন শাবানা। ওয়াহিদ সাদিক ছিলেন সরকারি কর্মকর্তা। পরবর্তী সময়ে তিনি শাবানার প্রযোজনা প্রতিষ্ঠান এসএস প্রোডাকশনের দেখাশোনা করতেন। ব্যক্তিজীবনে তিনি দুই মেয়ে ও এক ছেলের মা। বাংলা চলচ্চিত্রের দর্শকদের মনে স্থায়ী আসন করে নেয়া অভিনেত্রী শাবানা দীর্ঘ ৩৪ বছর অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

শুল্কমুক্ত গাড়ি খালাস করেছেন সাকিব-ফেরদৌস, পারেননি সুমনসহ অনেকে

আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের জন্য আমদানি করাবিস্তারিত পড়ুন

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন

বলিউড অভিনেতা অজয় ​​দেবগন এবং কাজলের কন্যা নাইসা দেবগন সেইবিস্তারিত পড়ুন

  • চলে গেলেন অভিনেত্রী সীমানা
  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই