শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

অসুস্থ থাকায় কাপাসিয়া গেলেন না সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের আজ সোমবার গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়ায় নিজ গ্রামের বাড়িতে যাওয়ার কথা ছিল। উপজেলা ডাকবাংলোয় বসে আওয়ামী লীগের নেতাকর্মী ও ভক্তদের সঙ্গে মতবিনিময় করারও কথা ছিল। কিন্তু পেটের অসুস্থতার কারণে তিনি যেতে পারেননি।

এদিকে দীর্ঘদিন পর দেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ কাপাসিয়া আসছেন-এই খবরে তাঁকে একনজর দেখতে দূর-দূরান্ত থেকে নারী-পুরুষ ও বৃদ্ধসহ হাজারো ভক্ত ও দলীয় নেতাকর্মী স্থানীয় ডাকবাংলো ও বাজার এলাকায় এবং গ্রামের বাড়িতে এসে ভিড় জমান। তাঁরা দুপুর পর্যন্ত অধীর আগ্রহে অপেক্ষা করেন।

অবশেষে অসুস্থতার কারণে সোহেল তাজ কাপাসিয়ায় আসতে পারছেন না বলে তাঁর মেজো বোন স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ডাকবাংলোয় এসে ঘোষণা দিলে উপস্থিত লোকজন হতাশ হয়ে ফিরে যান।

জানা গেছে, কাপাসিয়ার সাবেক সংসদ সদস্য ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ গত ১২ জানুয়ারি যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসেন। তিনি ঢাকার বাসায় অবস্থান করছেন। গত ২৩ জানুয়ারি তিনি ও তাঁর দুই বোন মেহজাবিন আহমেদ, সংসদ সদস্য সিমিন হোসেন রিমি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান। প্রধানমন্ত্রী সোহেল তাজকে মায়ের মমতায় বুকে টেনে নেন।

এদিকে কাপাসিয়ার লোকজন জানান, প্রায় দুই বছর আগে মা জোহরা তাজউদ্দীনের লাশের বহরের সঙ্গে সোহেল তাজ গ্রামের বাড়ি এসেছিলেন। এরপর একাধিকবার বাংলাদেশে এলেও ব্যস্ততার কারণে তিনি কাপাসিয়ায় আসেননি। সোহেল তাজ সোমবার কাপাসিয়ায় আসছেন-গত কয়েকদিন ধরে এ খবর কাপাসিয়াসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। প্রিয় সোহেল তাজকে একনজর দেখতে কয়েকদিন ধরেই নারী-পুরুষ ও বৃদ্ধসহ হাজারো ভক্ত ও দলীয় নেতাকর্মীরা নিজ উদ্যোগে প্রস্তুতি নিতে থাকেন।

আজ সকালেই দূর-দূরান্ত থেকে নারী-পুরুষ ও বৃদ্ধসহ হাজারো ভক্ত ও দলীয় নেতাকর্মীরা কাপাসিয়া ডাকবাংলো ও বাজার এলাকায় এবং সোহেল তাজের গ্রামের বাড়ি দরদরিয়ায় এসে ভিড় জমান। এ ছাড়া তাঁকে অভ্যর্থনা জানাতে দুই শতাধিক মোটরসাইকেল নিয়ে কাপাসিয়া প্রবেশপথের সীমানায় পাবুর রাস্তা মোড়ে তাঁর ভক্তরা অপেক্ষা করেন। তাঁরা দুপুর পর্যন্ত অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকেন। একপর্যায়ে তাঁর মেগো বোন স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ডাকবাংলোয় এসে জানান, অসুস্থতার কারণে সোহেল তাজ আজ কাপাসিয়ায় আসতে পারছেন না।

পরে তানজিম আহমদ সোহেল তাজের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান, পারিবারিক প্রয়োজনে সোমবার কাপাসিয়ার দরদরিয়ায় গ্রামের বাড়িতে তাঁর যাওয়ার কথা ছিল। কিন্তু পেটের অসুস্থতার কারণে কাপাসিয়ায় যাওয়া সম্ভব হয়নি। ঢাকায় কিছু কাজ রয়েছে। সেগুলো শেষ করেই আগামী দু-চারদিনের মধ্যে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি।

এদিকে কাপাসিয়ায় সোহেল তাজকে না পেয়ে কেউ কেউ অভিমানও করেছেন। সাধারণ মানুষের মধ্যেও অভিমানের সে অনুভূতি লক্ষ করা গেছে।

কাপাসিয়ার নয়াসাঙ্গুর গ্রামের অশীতিপর সাহাবুদ্দিন, ভাওরাইদ গ্রামের পোলট্রি ব্যবসায়ী আহাম্মদ আলী বলেন, সোহেল তাজ এলাকায় আসেন না। তাঁকে অনেকদিন ধরে দেখেন না। বিদেশে বসে আছেন। খুব আশা ছিল তাঁকে একনজর দেখবেন। কিন্তু এখন শুনছেন তিনি আসবেন না।

সিংহশ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম কাঁইয়া বলেন, ‘সোহেল তাজের কাপাসিয়ায় আসার খবরে গ্রাম থেকে অনেক সাধারণ মানুষ কাপাসিয়ায় এসেছে। অনেক নেতাকর্মীও তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলেন। তিনি ব্যক্তিগত কারণে আসতে পারেননি। তাঁর মেজো বোন আনুষ্ঠানিকভাবে আমাদের এ বিষয়ে জানিয়েছেন।’

কাপাসিয়া ইউনিয়ন আওয়ামী লীগের মো. রুহুল আমীন বলেন, কাপাসিয়ায় কোনো বিরোধ নেই। সাবেক সংসদ সদস্য সোহেল তাজ কাপাসিয়ায় আসার খবর শুনে অনেকেই তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলেন। তিনি বলেন, ‘শুধু কাপাসিয়া নয়, রাজনীতিতে সোহেল তাজের আগমন আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কারণ সোহেল তাজ রাজনীতিতে ফিরে এলে আওয়ামী লীগের জন্য সুফল বয়ে আনবে।

কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ বলেন, ‘কাপাসিয়ায় তাজউদ্দীনের পরিবারকে আমরা আলাদাভাবে মূল্যায়ন করি। এ পরিবার থেকে যে কেউ আসুক আমরা তাঁকে সম্মানের সঙ্গে বরণ করব।’

এদিকে দুপুরে কাপাসিয়া উপজেলা পরিষদের সভাকক্ষে সাংবাদিকদের উদ্দেশে সংসদ সদস্য সিমিন হোসেন রিমি বলেন, ‘বঙ্গতাজ জোহরা তাজ মেমোরিয়াল ফাউন্ডেশন স্মৃতি জাদুঘর করার পরিকল্পনা হয়েছে। ওখানে ছবি, ডায়েরি, অডিও, বিভিন্ন ফুটেজ, তাজউদ্দীনের লেখা বইসহ তাঁর ব্যবহার্য্য জিনিসপত্র স্থান পাবে। সেখানে সোহেলের যাওয়ার কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে সে আসতে পারেনি।’

এই সংক্রান্ত আরো সংবাদ

ঢাকা-অটোয়ার সম্পর্ক জোরদারে তৌহিদ ও মেলানির আলোচনা

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এবং কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলিবিস্তারিত পড়ুন

বিশ্বনেতাদের সঙ্গে ড. মুহাম্মদ ইউনূস

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে দায়িত্বগ্রহণের পর প্রথম বিদেশ সফরেবিস্তারিত পড়ুন

আন্দোলনের সকল শহিদ এবং আহতদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হবে: নাহিদ ইসলাম

বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সকল শহিদ এবং আহতদের নাম তালিকায়বিস্তারিত পড়ুন

  • ডেঙ্গুতে আক্রান্ত ছাড়াল ২৬ হাজার, মৃত্যু বেড়ে ১৩৮
  • ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ গঠনের আহ্বান ছাত্রশিবিরের
  • আওয়ামী লীগকে ছাড়া রাষ্ট্র সংস্কার ও নির্বাচন অসম্ভব: জয়
  • দুর্গাপূজায় শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতের আহ্বান জিএমপি কমিশনারের
  • বার নির্বাচনে জালিয়াতি: আনিসুল হক, এম আমিন উদ্দিনসহ ৪০ জনের নামে মামলা
  • খেলাধুলায় কর্মোদ্দীপনা ও মনোবল বৃদ্ধি পায়: মাইনুল হাসান
  • দুর্গাপূজায় ভারত যাচ্ছে তিন হাজার টন ইলিশ
  • প্রচলিত দলগুলো জনপ্রত্যাশা পূরণে ব্যর্থ হলে তরুণদের দল গঠন করতে হবে: ফরহাদ মজহার
  • কলেজছাত্র ইলহামের চিকিৎসায় তারেক রহমানের বিশেষ উদ্যোগ
  • সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র করা হচ্ছে: হাসান আরিফ
  • রাষ্ট্র সংস্কার ও জবাবদিহিতা প্রতিষ্ঠার আহ্বানে ড. ইউনূসকে ৪ মার্কিন সিনেটরের চিঠি 
  • জাতিসংঘ অধিবেশনে বিশ্বব্যাপী অস্থিরতা নিরসনের প্রচেষ্টাই মূখ্য হয়ে উঠবে