শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আওয়ামী লীগ না হলেই আজকে রাজাকার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবচেয়ে বড় জ্বালা উল্লেখ করে বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, আওয়ামী লীগ না হলেই আজকে রাজাকার। সরকারের চুরি-রাহাজানি-লুটপাটের প্রতিবাদ করায় খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। ।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে জাসাস ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন অভিযোগ করেন শাহ মোয়াজ্জেম। খালেদা জিয়ার ‍বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা ও সমন জারির প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়।

শাহ মোয়াজ্জেম বলেন, ‘সরকারের চুরি-রাহাজানি-লুটপাটের প্রতিবাদ করায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা (রাষ্ট্রদ্রোহ) দেয়া হয়েছে। বেগম জিয়া তার (শেখ হাসিনা) জন্য সবচেয়ে বড় জ্বালা। আজকে বেগম জিয়ার বিরুদ্ধে উনি অভিযোগ করবেন না, মামলা দেবেন না, এটা তো চিন্তা করা যায় না। মামলা তো দেবেনই।’

শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, খালেদা জিয়া মুক্তিযুদ্ধের সময় এই দেশেই ছিলেন, পাকিস্তানিদের হাতে তিনি বন্দি ছিলেন। সুতরাং তিনি মুক্তিযুদ্ধে ছিলেন। মুক্তিযুদ্ধে তার কন্ট্রিবিউশন আছে। পাশাপাশি তার স্বামী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, যুদ্ধ করেছেন, সেক্টর কমান্ডার ছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য আজকের প্রধানমন্ত্রীর বাবা তাকে ‘বীরউত্তম’ খেতাব দিয়েছেন। আর আজকে আপনি (শেখ হাসিনা) তাকে বলেন ‘রাজাকার’। বঙ্গবীর কাদের সিদ্দিকীকেও আপনি (হাসিনা) রাজাকার বলেন।’

চুরি-ডাকাতি-খুন-রাহাজানি-মামলা-মোকদ্দমা দিয়ে বাংলাদেশের মানুষের স্বাধীনতার আশার বারটা বাজিয়ে দেয়া হয়েছে- এমন অভিযোগ করে বিএনপির এই নেতা আরো বলেন, স্বাধীনতা কাকে বলে মানুষ ভুলতে বসেছে। রাস্তায় কেউ দাঁড়াতে পারবে না, কথা বলতে পারবে না, সভা-সমাবেশে, মিছিল-মিটিং করতে পারবে না- এজন্য কী আমরা যুদ্ধ করেছি?

প্রধানমন্ত্রীর উদ্দেশে শাহ মোয়াজ্জেম আরো বলেন, সারা দেশে সরকারের চুরি-রাহাজানি-লুটপাটের প্রতিবাদ করেন খালেদা জিয়া। তাই আপনি খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা (রাষ্ট্রদ্রোহ) দিয়েছেন। এটি রাষ্ট্রদ্রোহ মামলা হয়। বেগম জিয়া তার বক্তব্যে রাষ্ট্রের দ্রোহে কোন কথাটা বলেছেন? মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে উনি একটি কথা বলেছেন। এটি নিয়ে প্রশ্ন আছে, আছে তো। এবার আমার বিরুদ্ধে মামলা করবেন, রাষ্ট্রদ্রোহ মামলা করবেন। রাষ্ট্রদ্রোহী বানান জানেন? রাষ্ট্রদ্রোহী কাকে বলে? জানেন? আইন পড়েছেন? রাষ্ট্রের বিরুদ্ধে যে দ্রোহ করে, বিদ্রোহ করে তাকে রাষ্ট্রদ্রোহী-রাষ্ট্রবিদ্রোহী বলা হয়। বেগম খালেদা জিয়া এই রাষ্ট্রের জন্য জেল খেটেছেন।

জাসাস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস