সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আগে ১/১১ কুশীলবদের বিচার চায় বিএনপি

১/১১ কুশীলব যারা বাংলাদেশের সংবিধানকে অমান্য করে ২ বছর ক্ষমতায় থেকেছে তাদের বিচার বিএনপি আগে চায় বলে জানিয়ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশারফ হোসেন। বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মোশারফ হোসেন বলেন, জরুরি আইনের সময় যারা দুই নেত্রীকে মাইনাস করে দুই বছর অবৈধ ভাবে ক্ষমতায় থেকেছেন তাদের বিচার আগে করতে হবে। তার পরে করতে হবে যারা লেখালেখি করেছেন তাদের বিচার।

সাবেক এ স্বাস্থ্য মন্ত্রী বলেন, এক শাসরুদ্ধকর পরিবেশে সারা বাংলাদেশের মানুষ আজ বসবাস করছে, নিরাপত্তা বলতে কিছু নেই সমাজের সর্বক্ষেত্রে আজ অবক্ষয় বিরাজ করছে। কথা বললেই জেল জুলুম গুম অপহরণ করা হয়।

তিনি আরো বলেন, দেশের গণতন্ত্র আজ ভূলণ্ঠিত শাসকেগাষ্ঠী গণতন্ত্রের ত্রুটি চেপে ধরেছ। প্রহসনের নির্বাচনের মাধ্যমে তারা বার বার গণতন্ত্রকে হত্যা করছে।

একই আলোচনা সভায় দেশে বর্তমানে গণমাধ্যমের স্বাধীনতা নেই দাবি করে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকার দলীয় অনেক মিডিয়ার ভাইয়েরা আমাকে ফোন দিয়ে বলে খসরু ভাই আমরা এখন সরকারের ম্যানেজার হয়ে গেছি তারা যে ভাবে বলছে সেভাবেই কাজ করছি।

ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা প্রসঙ্গে সাবেক এ বাণিজ্য মন্ত্রী বলেন, তার বিরুদ্ধে মামলা দেয়ার অর্থ হচ্ছে ভয়ভীতি দেখিয়ে মিডিয়াকে গলাটিপে হত্যা করার অপচেষ্টা ছাড়া আর কিছুই নয়।

ভাষা আন্দোলন মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজক সংগঠনের সভাপতি শামা ওবায়েদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সহ-সভাপতি সাদেক আহমেদ খান, সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম রিয়াল নোমান, কৃষক দলের যুগ্ম-সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস