রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আফ্রিদির ঝড়ো ইনিংসে সিলেটের সংগ্রহ ১৩৯

বিপিএলের চলতি আসরে নিজেদের ছয় ম্যাচের পাঁচটিতেই হেরে ইতিমধ্যে খাঁদের কিনারায় রয়েছে চিটাগং ভাইকিংস। সেই বিপর্যয় সামাল দিতে আজ নিজেদের মাঠে সিলেট সুপারস্টারসের মুখোমুখি হয়েছে দলটি। এই সিলেটের বিপক্ষে প্রথম দেখায় এবারের আসরে একমাত্র জয়টি পেয়েছিল চিটাগং।

বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতলেও সিলেটকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান চট্টগ্রামের অধিনায়ক তামিম ইকবাল। চট্টগ্রামের জন্য এই ম্যাচটি নিজেদের ব্যবধান বাড়ানোর হলেও প্রথম দেখায় তাদের বিপক্ষে হারের কারণে সিলেটের জন্য এটি প্রতিশোধের। তবে উমর আকমল-আমির ও বিলওয়াল ভাট্টিদের নিয়ে আজ জয়ের প্রত্যাশায় রয়েছে চিটাগং। অন্যদিকে পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকায় সিলেটের জন্যও ম্যাচটি খুব গুরুত্বপূর্ন।

আগে ব্যাটিংয়ের সুযোগ পেলেও শুরুটা দুঃস্বপ্নের মতো হয়েছে সিলেট সুপারস্টারসের। স্কোরবোর্ডে মাত্র ২২ রান তুলতেই টপঅর্ডারের ৪জন ব্যাটসম্যানকে হারায় দলটি। দলীয় মাত্র ৪ রানের মাথায় রানআউটের খড়গে কাঁটা পড়েন সিলেটের ওপেনার দিলশান মুনাবেরা। দলীয় ২১ রানের সময় বিলওয়াল ভাট্টির বলে উমর আকমলের হাতে ধরা পড়েন সিলেটের আরেক ওপেনার নুরুল হাসান। ঠিক একই রানে তাসকিনের বলে চট্টগ্রামের তৃতীয় শিকার হিসেবে ব্যক্তিগত শূন্য রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন সিলেট অধিনায়ক মুশফিকুর রহিম। এরপর দলীয় স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই রানআউট হয়ে মাঠ ছাড়েন রবি বোপারাও।

তবে ষষ্ঠ অবস্থানে ব্যাট করতে নেমে বিপর্যস্ত সিলেটকে খাঁদের কিনারা থেকে প্রায় একাই টেনে তুলেন শহীদ আফ্রিদি। তার নেতৃত্বে পাকিস্তান টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে সদ্য হোয়াইট ওয়াশ হলেও বিপিএলে এসে নিজের জাত চেনান তিনি। দলকে ভালো একটি অবস্থানে পৌছে দিতে ৪১ বলে ৬২ রানের অসাধারণ এক ইনিংস উপহার দেন আফ্রিদি। এই ঝড়ো ইনিংস খেলার পথে ৫টি চার এবং ৪টি ছক্কার মার মারেন বিধ্বংসী এই ব্যাটসম্যান। নিজের হাফসেঞ্চুরির পরও বেশ দেখে শুনে ধৈর্য্য ধরেই খেলার চেষ্টা করেন আফ্রিদি। কিন্তু ইনিংসের ১৮ তম ওভারের প্রথম বলেই আফ্রিদিকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান চট্টগ্রামের পাকিস্তানি তরুন পেসার মোহাম্মদ আমির। আফ্রিদির আগে ১৭ রান করে আউট হয়েছেন সোহেল তানভীর।

শেষপর্যণ্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান করে মুশফিকুর রহিমের সিলেট সুপারস্টারস। জিততে হলে এখন ১৪০ রান করতে হবে তামিম ইকবালের চিটাগং ভাইকিংসকে।

এই সংক্রান্ত আরো সংবাদ

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাই প্রথম কাজ: স্বরাষ্ট্র উপদেষ্টা