বুধবার, অক্টোবর ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আমিরাতকে হারের পথে ঠেলে দিয়েছে শ্রীলঙ্কা

ব্যাটসম্যানরা খুব ভালো করতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেটে শ্রীলঙ্কা পেয়েছে ১২৯ রান। সংযুক্ত আরব আমিরাতের বোলাররা তো আসলে কাঁপিয়েই দিয়েছিল শ্রীলঙ্কাকে। কিন্তু বড় দলের এক বিভাগে কাজ না হরে অন্য বিভাগ হাত লাগায়। আমিরাতের ওপর শুরু থেকে ঝাপিয়ে পড়রেন লঙ্কান বোলাররা। বল হাতে নেতৃত্ব দিলেন অধিনায়ক লাসিথ মালিঙ্গা। আর তাতে এখন সহজ হারের পথেই আমিরাত। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুই দলের অসম লড়াই চলছে এশিয়া কাপে। প্রথম ইনিংসে অসম না থাকলেও এখন তাই বটে। এই রিপোর্ট লেখার সময় ১১ ওভারে ৬ উইকেটে ৪৯ রান আমিরাতের।

বোলাররা দারুণ প্ল্যাটফর্ম দিয়েছিল। কিন্তু ব্যাটিং আমিরাতকে ডোবালো। ইনজুরিতে ভুগছিলেন লাসিথ মালিঙ্গা। সাড়ে তিন মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেও নিখুত তিনি। কি আর করার আছে ব্যাটসম্যানদের। প্রথম ওভারে দুই উইকেট তুলে নিয়ে মালিঙ্গা তো শুরুতেই কোণঠাসা করে দিলেন প্রতিপক্ষকে। চতুর্থ ওভারে তার মতো জোড়া আঘাত হানেন নুয়ান কুলাসেকারা। ১৬ রানে ৪ উইকেট নেই আমিরাতের। বাছাইয়ের সফল ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদও ১ রানে আউট।

শীর্ষ চার ব্যাটসম্যানকে এভাবে হারানোর পর আমিরাতকে আরো সতর্ক হতে হয়। অন্তত ২০ ওভার তো খেলতে হবে! কিন্তু ১০ ওভারের মধ্যেই তাদের ৬ উইকেট নেই! একমাত্র শাইমান আনোয়ার (১৩) দুই অঙ্কের রান করতে পারলেন। বছর খানেক পর টি-টোয়েন্টিতে ফেরা বাঁ হাতি স্পিনার রঙ্গনা হেরাথ নিয়েছেন পরের দুটি উইকেট।

এর আগের গল্পটা আমিরাতের পেসারদের। সবচেয়ে ছোটো সংস্করণের এই ক্রিকেটে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা দুর্দান্ত। কিন্তু এই দলটি গোছানো না। সেই সুযোগ নিতে টস জিতে তাদের ব্যাটিংয়ে পাঠিয়ে দিলেন আমিরাত অধিনায়ক আমজাদ জাভেদ। এই দলটির কোচ আকিব জাভেদ। পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার। অধিনায়ক আমজাদ মিডিয়াম পেসার। মোহাম্মদ নাভিদও ভালো পেসার। এই পেসাররাই লঙ্কানদের পোড়ালেন।

শ্রীলঙ্কার ইনিংসকে দুই ভাগে ভাগ করা যায়। ওপেনিং জুটির ৯.১ ওভার। এবং এরপর বাকি ব্যাটসম্যানদের ইনিংস। তিলকারত্নে দিলশান হালে ফর্মে নেই। শেষ ৫ ম্যাচে রান ৬৪। ওপেনিংয়ে তার সঙ্গী বারবার বদলাচ্ছে। এবার আসলেন দিনেশ চান্দিমাল। খুব বিস্ফোরক কিছু হলো না। কিন্তু রান আসলো। ৬৮ রান তারা এনে দিলেন। ২৮ বলে ২৭ রানে আউট দিলশান।

দিলশানকে ফিরিয়ে দিয়েছিলেন আমজাদ। এই ডান হাতি পেসার পরপর তিন ওভারে ৩ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কার ইনিংসটাকে টেনে ধরেন। মিলিন্তা সিরিওয়ার্দানের (৬) পর চান্দিমালও আমজাদের শিকার। ৩৯ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫০ রান করেছেন চান্দিমাল।

এরপর খুড়িয়ে খুড়িয়ে চলেছে লঙ্কানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। বেসিক ধরে রেখে বল করে গেছেন আমিরাতের বোলাররা। তাতেই কাজ হয়েছে। এক সময় মরীয়া হয়েও ব্যাট চালিয়েছেন ব্যাটসম্যানরা। তাতে কাজ হয়েছে আমিরাতের। মাঝের দুই উইকেট নিয়েছেন বাছাই পর্বের সফল বোলার নাভিদ। আরেক পেসার মোহাম্মদ শাহজাদেরও শিকার ২ উইকেট। ৮ উইকেটের ৭টি পেসারদের। লঙ্কানদের পরের দিকে দুই ব্যাটসম্যান কেবল ১০ রান করতে পেরেছেন। অন্যরা তো তাও করতে পারেননি। আমিরাতের জন্য দারুণ ব্যাপারই বটে।

এই সংক্রান্ত আরো সংবাদ

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাই প্রথম কাজ: স্বরাষ্ট্র উপদেষ্টা