শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আশরাফুলের পরেই বিয়ের পিঁড়িতে রোহিত

ক্রিকেট অঙ্গনে লেগেছে বিয়ের ধুম! ডিসেম্বরেই বিয়ে করছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম মহাতারকা মোহাম্মদ আশরাফুল। পারিবারিক ভাবে বিয়ের আয়োজন হলেও জানা গেছে তাদের ভিতর মন দেয়া নেয়া চলছিলো অনেকদিন ধরেই। এরপরই দুই পরিবার এগিয়ে আসে দু’জনের সম্পর্কের পরিণতি দিতে।
আশরাফুলের হবু স্ত্রীর নাম আনিকা তাসলিমা। ডাক নাম অর্চি। দেশের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায়। ঢাকায় থাকেন এলিফ্যান্ট রোডে। ডিসেম্বরের ১১ তারিখে বিয়ের পিঁড়িতে বসবেন এই তারকা ক্রিকেটার। এর ঠিক দুইদিন পরেই ছাদনাতলায় যাচ্ছেন ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মাও। ডিসেম্বরের ১৩ তারিখে প্রেমিকা ঋতিকাকে ঘরে তুলছেন রোহিত।
ঋতিকা সাজেদের সঙ্গে দীর্ঘদিনের প্রেম রোহিতের। তাকেই ঘরণী হিসেবে বেছে নিচ্ছেন রোহিত। ১৩ ডিসেম্বর বিয়ের দিন ঠিক হয়েছে। এপ্রিল মাসেই ঋতিকার সঙ্গে বাগদান হয়েছে রোহিতের।
রীতিমতো অভিনব ছিল সেই বাগদানের অনুষ্ঠান। তখন প্রায় মাঝ রাত। রোহিত শর্মা ডেকে নিলেন নিজের বহুদিনের বান্ধবী ঋতিকাকে। বান্ধবীকে নিয়ে গাড়ি হাঁকিয়ে ছুটতে শুরু করেন মুম্বাইয়ের শহরতলির দিকে। আধ ঘন্টা গাড়ি চালিয়ে আসার পর রোহিত যেখানে এলেন সেটা একটা ফাঁকা মাঠ।
বরিভালি স্পোর্টস কমপ্লেক্সের মাঠে এসে ঋতিকাতো অবাক। এত রাতে এখানে কেন? সারপ্রাইজটা ওখানেই অপেক্ষা করছিল। পকেট থেকে একটা আংটি ঋতিকার আঙুলে পরিয়ে দিয়ে রোহিত শর্মা জিজ্ঞেস করলেন আমায় বিয়ে করবে? পাত্রীও হ্যাঁ বলতে দেরী করেননি।
বাগদানের পর ক্যামেরায় বন্দী হয়েছিলেন রোহিত-ঋতিকা ও তাদের পরিবার। ছবিঃ টাইমস অফ ইন্ডিয়া।
এ প্রসঙ্গে ঋতিকা জানিয়েছিলেন, রোহিতের বিয়ের প্রস্তাবের অভিনব স্টাইলটা কোনও দিন ভুলবেন না। তবে বরিভালি স্পোর্টস কমপ্লেক্সের ফাঁকা মাঠে রোহিত বাগদানের আংটি পরিয়ে দেওয়ার পেছেন আছে এক অদ্ভুত কারণ। আর তা হলো, এই মাঠেই ১১ বছর বয়সে প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেন রোহিত শর্মা। আর জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ইনিংস শুরুর সিদ্ধান্ত তাই সেই মাঠেই নিলেন রোহিত।
ক্যারিয়ারের শুরুর দিকে বরিভালি স্পোর্টস ক্লাবে রোহিতের সঙ্গে আলাপ হয় ঋতিকার। ছয় বছর ধরে তাদের পরিচয়। রোহিতের খেলা সংক্রান্ত যাবতীয় বিষয়গুলি সামলান ঋতিকা। রোহিতের ম্যানেজার হিসেবেও কাজ করেছিলেন ২০১৫ বিশ্বকাপের সময়ে। এবার জীবনের ইনিংসেও রোহিতের সঙ্গী হতে চলেছেন তিনি।

ডিসেম্বরে কোনও আন্তর্জাতিক ম্যাচ না থাকায় দিনটিকে বেছে নিয়েছেন রোহিত। এ প্রসঙ্গে তাদের পরিবারের তরফ থেকে একজন বলেছেন, ‘দিন নিয়ে সমস্যা কেন হবে? সবাই খুশি ওই দিন বিয়ে ঠিক হওয়ায়। আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ওই সময় কোনও ক্রিকেট খেলা নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজও শেষ হয়ে যাবে ৭ ডিসেম্বর। ফলে রোহিতকে কোনও সমস্যাতেই পড়তে হবে না।’
বান্দ্রার পাঁচতারা হোটেলে বিয়ের অনুষ্ঠান হবে। বিয়ে নিয়ে এখন পাত্র ও পাত্রীপক্ষের দারুণ তোড়জোড়। রোহিতের অবশ্য এদিকে তাকানোর সময় নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের দিকে তিনি তাকিয়ে আছেন।
ভারতীয় দলের সব ক্রিকেটার তো বটেই, শচিন টেন্ডুলকারও আমন্ত্রিত থাকছেন বিয়েতে। তবে যেহেতু পাকিস্তানের সঙ্গে সিরিজ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে, তাই বিয়ের পর মধুচন্দ্রিমায় রোহিত এবং ঋতিকা কোথায় যাবেন, তা এখনও ঠিক করেননি।

ভারতীয় ক্রিকেটাররা একের পর এক বিয়ের পিঁড়িতে বসছেন। কিছুদিন আগেই সুরেশ রায়না দ্বিতীয় ইনিংসে মাঠে নেমে পড়েছেন। বৃহস্পতিবার বিয়ে করলেন হরভজন সিং। সেই বিয়ের পাট চুকতে না চুকতেই এলো রোহিতের বিয়ের সুখবর।

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমেবিস্তারিত পড়ুন

  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাই প্রথম কাজ: স্বরাষ্ট্র উপদেষ্টা
  • ধানমন্ডিতে রাস্তায় পড়ে থাকা ল্যান্ড ক্রুজারটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের