রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আসল-নকল নিয়ে সংশয়ে বিএনপি : হাসান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডঃ হাসান মাহমুদ বলেছেন, কোনটা যে আসল আর কোনটা নকল বিএনপি তা নিয়ে সংশয় রয়েছে। যারা নিজেদের অবস্থান নিয়ে মারামারি করে সাধারণ মানুষের গাড়ি ভাঙে তারা দেশ ও রাজনীতির শত্রু।

সাবেক প্রধানমন্ত্রী শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর ৯৮তম জন্মদিন উপলক্ষে সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বিশ্বের সাহসী নেত্রী গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

টিআইবিকে পোশাক শিল্পের শত্রু আখ্যা দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘কিছু সংগঠন বিদেশের টাকা খেয়ে নানা বিষয়ে মিথ্যা রিপোর্ট প্রকাশ করে, টিআইবিও তাই করেছে। টিআইবিতে কাজ করা মুখোশধারী সুশীলরা দেশের শত্রুদের সঙ্গে হাত মিলিয়ে পোশাক শিল্পকে ধ্বংস করতে চাচ্ছেন। তাই তাদের অর্থের উৎস কোথায় তা তদন্ত করে জনসম্মুখে প্রকাশ করতে হবে। শুধু জ্বালাও-পোড়াওকারী নাশকতারীদের নয়, এসব ছদ্মবেশী দেশের শত্রুদেরও বিচারের আওতায় আনতে হবে।’

ক্যাপ্টেন মনসুর আলীকে স্মরণ করে হাসান মাহমুদ বলেন, ‘মনসুর আলীদের মতো নেতারা পাশে ছিলেন বলেই বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিতে পেরেছিলেন। তিনি শিখিয়ে গেছেন, শুধু অর্থ, ঘাম আর সময় ব্যয় নয়, প্রয়োজনে দেশ ও জাতির কল্যাণে জীবনও দিতে হয়। মনসুর আলীর জীবন থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগের উপ কমিটির সহ- সম্পাদক এম এ করিম।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস