শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ইউটিউবে ভিডিও দেখুন অফলাইনে

ইন্টারনেট ব্যবহারকারীদের সঙ্গে ইউটিউবের রয়েছে সখ্য। কম বেশি সবাই আমরা ইউটিউবে ভিডিও দেখতে পছন্দ করি। অ্যানড্রয়েড বা আইওএস অপারেটিং সিস্টেম চালিত ফোনগুলোতে ইন্টারনেট সংযোগ থাকলে ইউটিউব দেখার জন্য অ্যাপসও রয়েছে। মাঝে মাঝে পূর্বের দেখা ভিডিও আবার দেখার প্রয়োজন পড়ে। কিন্তু ইন্টারনেট সংযোগ না থাকার কারণে হয়তো দেখার সুযোগ মেলে না। যদি অফলাইনেও ইউটিউবের ভিডিও দেখার প্রয়োজন হয়, তাহলে কায়দা কানুন জেনে আপনিও তা দেখতে পাবেন।

অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা ইউটিউবের অফলাইন ফিচার ব্যবহার করতে পারেন। ভিডিওটি মোবাইল ডাটা অথবা ওয়াই ফাই দিয়ে ডাউনলোড করা যাবে। এই ফিচারটি বিজ্ঞাপন সমৃদ্ধ। তাই ভিডিও দেখার আগে বিজ্ঞাপন দেখে আপনাকে ভিডিওতে প্রবেশ করতে হবে। তবে এই ফিচারে সব ভিডিও দেখার সুযোগ নেই। ভারতের বেশিরভাগ কনটেন্টই এই সুবিধায় ডাউনলোড করা যাবে।

অফলাইন ইউটিউবের মাধ্যমে দেখা ভিডিও ৪৮ ঘন্টার মধ্যে আপনি অফলাইনে আবার দেখতে পারবেন। এর পরে আপনার একটি কার্যকরি ইন্টারনেট সংযোগ দরকার হবে। এবং ভিডিওটিকে রিসিন্ক্রনাইজ করতে হবে।

প্রথমে ইউটিউব অ্যাপসটিতে আপনার অ্যানড্রয়েড অথবা আইওএসে ইনস্টল করে এতে লগইন করুন।
প্রবেশ করুন। যে ভিডিওটি অফলাইনে রাখতে চান, সে ভিডিওটি ভিজিট করুন। দেখবেন ভিডিওর নিচে ‘অ্যাড টু অফলাইন’ অপশনটি আছে। যে ভিডিও গুলোতে এই অপশন দেয়া থাকবে না, সেই ভিডিওগুলো অফলাইনের জন্য ডাউনলোড করে রাখা যাবে না।

অ্যাড টু অফলাইনে ক্লিক করার পর আপনাকে ভিডিওর রেজুলেশন নির্ধারণ করতে হবে। লো, মিডিয়াম, এইচডি এই তিন ফরম্যাটে ভিডিও সেভ করা যাবে। লো কোয়ালিটি ভিডিও ডাউনলোড হবে দ্রুত এবং ডিভাইসে স্পেসও কম লাগবে। ফরম্যাট সিলেক্ট করার পর ভিডিও টি আপনার ডিভাইসে সেভ হওয়া শুরু করবে।

এই সেইভ হওয়া ভিডিওটি শুধুমাত্র ইউটিউব অ্যাপস থেকেই দেখা যাবে। সেইভ করা ভিডিওটি দেখার জন্য ইউটিউবের হোম পেইজে যেতে হবে। গেসচার ব্যবহার করে অথবা সাধারণ বেক বাটনে প্রেস করেও হোম পেইজে ফিরে যাওয়া যাবে। হোম পেইজ থেকে অ্যাকাউন্ট ট্যাবে ক্লিক করতে হবে। মানুষের শরীর এবং মাথা সদৃশ বাটনে প্রবেশ করলেই অ্যাকাউন্ট দেখতে পারবেন। পেইজটির নিচে আপনি একটি সেইভড ভিডিও অপশন পাবেন। ওখানে ক্লিক করলেই আপনি আপনার সেভ করা ভিডিওটি দেখতে পারবেন।

আপনি ভিডিওটি ডিলিট করতে চাইলে কনটেক্সট মেন্যুতে ক্লিক করে ‘রিমুভ ফরম সেভড ভিডিওস’ সিলেক্ট করলেই সেইভড ভিডিওটি ডিলিট হয়ে যাবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

আজকের যত আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ডে

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আজ থেকে শুরু হতে যাচ্ছেবিস্তারিত পড়ুন

মোবাইল নম্বর ঠিক রেখেই অপারেটর পরিবর্তন করা যাবে: প্রক্রিয়া শুরু

মোবাইল ফোনের নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন (মোবাইল নম্বর পোর্টেবিলিটি-এমএনপি)বিস্তারিত পড়ুন

স্মার্টফোন কিনে লাখপতি হলেন পারভেজ

নির্দিষ্ট মডেলের ওয়ালটন স্মার্টফোন কিনে পণ্য নিবন্ধন করলেই মিলছে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • অবশেষে বাংলাদেশে ১৯ অক্টোবর থেকে পে-প্যাল সেবা
  • রবি গ্রাহকদের জন্য সুখবর ! ছাড় পাবেন উবারে !
  • মেধাসত্ত্ব সংরক্ষণের দাবি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে
  • লক খুলবে মুখ দেখেই আইফোন ৮
  • ফেসবুক এবং গুগলের যুগে ডিজিটাল বিজ্ঞাপন প্ল্যাটফর্ম পরিকল্পনা করলে ভুল-ই হবে
  • এবার থেকে হোয়াটসঅ্যাপেও টাকা লেনদেন! জেনে নিন কীভাবে
  • ফেসবুক হ্যাক হয় যেভাবে
  • ধর্ষণ থেকে আত্মহত্যা! সবই পাওয়া যাচ্ছে গেমে
  • এলিয়েন তাড়ালেই নাসাতে মিলবে কোটি টাকার চাকরি
  • রাত্রে বিছানায় মোবাইল নিয়ে ঘুমনো অভ্যেস? জানেন না, কতবড় ভুল করছেন
  • দিনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন ১০০ কোটি মানুষ
  • ফেসবুকে দামি গাড়ি, গয়নার ছবি পোস্ট করেছেন? সর্বনাশ!