বৃহস্পতিবার, অক্টোবর ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ইউপি নির্বাচন: প্রচারণায় মাঠে নামবে বিএনপির কেন্দ্রীয় নেতারা

সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচনের ন্যায় আসন্ন ইউপি নির্বাচনেও দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালাবে বিএনপির কেন্দ্রীয় নেতারা। বিএনপির একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বিএনপির একটি সূত্রে জানা গেছে, আগামী ২২ মার্চ প্রথম ধাপে ৭৫২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।এর আগেই যেকোন মূল্যে দলীয় কাউন্সিল শেষ করতে চায় বিএনপি।

সূত্রটি আরও জানায়, কাউন্সিলের পরই নতুন উদ্যামে মাঠে নামবে বিএনপি নতুন নেতাকর্মীরা।ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার চালাবে দলটির কেন্দ্রীয় নেতারা। পাশাপাশি তৃণমূলকে শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে দলটির নীতিনির্ধারকরা।

জানা গেছে, কাউন্সিল ও ইউপি নির্বাচনের মাধ্যমেই শহীদ জিয়ার আদর্শের সবাইকে আবারও উজ্জীবিত করতে চায় বিএনপি। এরপরই জনগণের অধিকার আদায়, দেশ ও গণতন্ত্র রক্ষায় ঐক্যবদ্ধভাবে বর্তমান সরকারের বিরুদ্ধে লড়াই করবে দলটি।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় অনেকটাই ক্ষুব্ধ বিএনপি।বিএনপি নেতারা মনে করছে, ইউপি নির্বাচন দলীয় প্রতীকে হলে গ্রামে গ্রামে দ্বন্দ্ব, সংঘাত, হানাহানি, মারামারি বৃদ্ধি পাবে। এছাড়াও দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন গ্রামের পরিবেশকে বিভক্ত করবে।এরপরও বিএনপি আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহন করবে এবং দলের কেন্দ্রীয় নেতারা নির্বাচনী প্রচারণায় অংশ নিবে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, বিএনপির কাউন্সিল ও ইউপি নির্বাচন কাছাকাছি সময়ে। এরপরও বিএনপি সমন্বয় করে নিবে। গণতন্ত্রের জন্য বিএনপি সব সময় সংগ্রাম করেছে। তাই গণতন্ত্রের স্বার্থে ও আন্দোলনের অংশ হিসেবে বিএনপি ইউপি নির্বাচনে যাবে।

তিনি আরও বলেন, সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচনের ন্যায় ইউপি নির্বচানেও বিএনপির কেন্দ্রীয় নেতারা দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণায় মাঠে নামবেন। কারণ বিএনপি নেতাদের উপর কোন নিষেধাজ্ঞা নেই।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস