সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

উপমন্ত্রীর বিরুদ্ধে অশালীন আচরণ তদন্তে কমিটি

যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের বিরুদ্ধে পুলিশ কর্মকর্তার সঙ্গে অশালীন আচরণ ও দেখে নেয়ার হুমকির অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিমকে কমিটির প্রধান করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ সোমবার এক অনুষ্ঠানে একথা জানিয়েছেন।

আজ বিকেলে সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবন মিলনায়তনে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের অভিষেক অনুষ্ঠানে সাংবাদিকদের মন্ত্রী বলেন, একটি ঘটনায় অভিযোগ এসেছে। এখন বিষয়টি প্রথমে তদন্ত করে দেখা হবে। ঘটনাটা কীভাবে হলো। এখানে কার গাফিলতি ছিল। সবকিছু দেখে-শুনেই ব্যবস্থা নেয়া হবে। এরইমধ্যে বিষয়টি তদন্তে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিমকে প্রধান করে কমিটি গঠন করে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচার বিষয়ে মন্ত্রী বলেন, প্রচলিত আইনেই এই ঘটনার বিচার সম্ভব। দেশের সকল মামলার বিচারকাজ দেশের প্রচলিত আইনেই হচ্ছে। তাই সোহাগী জাহান তনু হত্যার বিচারকাজে নতুন কোন আইন প্রণয়নের প্রয়োজন নেই |তিনি বলেছেন আমাদের রাষ্ট্রে এখন পর্যন্ত যত মামলায় যতো চার্জশিট হয়েছে তা পুরনো আইনেই হয়েছে। তাই প্রচলিত আইনেই তনু হত্যার বিচার করা হবে।এর আগে সোমবার সকালে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একই কথা বলেছেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা শনিবার এক অনুষ্ঠানে বলেছিলেন, দেশের প্রচলিত আইনে তনু হত্যার বিচার সম্ভব নয়।

গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের দ্বিতীয় কমিটির অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং কেন্দ্রীয় ছাত্র সংসদের সভাপতি অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান এবং ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বেনজির আহমেদ।

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলাধুলায় কর্মোদ্দীপনা ও মনোবল বৃদ্ধি পায়: মাইনুল হাসান

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান বলেছেন, ‘শারীরিকবিস্তারিত পড়ুন

দুর্গাপূজায় ভারত যাচ্ছে তিন হাজার টন ইলিশ

অন্তর্বর্তীকালীন সরকার ভারতে ইলিশ রপ্তানি করবে কি না এ নিয়ে বেশ কিছু দিন ধরে আলোচনা চলছে। এরইমধ্যে জানা গেল, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে তিন হাজার টন ইলিশ মাছ রপ্তানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি-২ শাখা থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে তিন হাজার টন ইলিশ মাছ রপ্তানির অনুমোদন দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এতে আরও বলা হয়েছে, রপ্তানিকারকদের আবেদনের বিপরীতে নির্ধারিত শর্তাবলি পূরণ সাপেক্ষে তিন হাজার মেট্রিক টন ইলিশ রপ্তানির অনুমোদন দেওয়া হলো। সংশ্লিষ্ট আবেদনকারীকে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ২৪ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় বরাবর (উপসচিব, রপ্তানি-২ শাখা, কক্ষ নং ১২৭, ভবন নং ৩, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়) আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। উল্লিখিত সময়সীমার পর প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য হবে না।বিস্তারিত পড়ুন

প্রচলিত দলগুলো জনপ্রত্যাশা পূরণে ব্যর্থ হলে তরুণদের দল গঠন করতে হবে: ফরহাদ মজহার

ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে তরুণদের মাধ্যমে প্রকাশিত ফ্যাসিবাদের বিরুদ্ধে দেশেরবিস্তারিত পড়ুন

  • কলেজছাত্র ইলহামের চিকিৎসায় তারেক রহমানের বিশেষ উদ্যোগ
  • সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র করা হচ্ছে: হাসান আরিফ
  • রাষ্ট্র সংস্কার ও জবাবদিহিতা প্রতিষ্ঠার আহ্বানে ড. ইউনূসকে ৪ মার্কিন সিনেটরের চিঠি 
  • জাতিসংঘ অধিবেশনে বিশ্বব্যাপী অস্থিরতা নিরসনের প্রচেষ্টাই মূখ্য হয়ে উঠবে
  • ভোটের অধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন অব্যাহত থাকবে: তারেক রহমান
  • সারজিস আলম: দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে
  • জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক
  • বাংলাদেশকে ১ বিলিয়ন ডলার ঋণসহায়তা দেবে বিশ্বব্যাংক, শর্ত চার
  • কেজরিওয়ালের পদত্যাগের পর কে হবেন দিল্লির মুখ্যমন্ত্রী? আলোচনায় আছেন যারা 
  • মহানবীর আদর্শে বৈষম্যহীন সমাজ ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গঠন সম্ভব: ধর্ম উপদেষ্টা
  • নিউইয়র্কে ড. ইউনূসের সঙ্গে বৈঠক হতে পারে শেহবাজ শরিফের 
  • কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার