রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

উপমন্ত্রী জয় পদত্যাগ করছেন !

নিজ মন্ত্রণালয়ের সচিব থেকে শুরু করে অনেককে লাঞ্ছিত করে সংবাদ শিরোনাম হয়েছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। তবে আরিফ খান জয়ের সাম্প্রতিক আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে আওয়ামী লীগের কয়েকজন নীতিনির্ধারক নেতা জানিয়েছেন, মন্ত্রিসভা থেকে সরতে হচ্ছে উপমন্ত্রীকে। তবে কবে নাগাদ তিনি (আরিফ খান জয়) পদত্যাগ করবেন, তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশের অপেক্ষায় থাকতে হবে।

গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের পর অনানুষ্ঠানিক আলোচনায় জয়ের নাম উল্লেখ না করে প্রধানমন্ত্রী কথা ও আচরণে সতর্ক থাকার জন্য মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের নির্দেশ দিয়েছেন। মন্ত্রিসভার বৈঠকে অংশ নেওয়া একাধিক সিনিয়র মন্ত্রী এ তথ্য জানিয়েছেন। প্রধানমন্ত্রী নিরাপত্তার দায়িত্ব পালন করতে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বিরূপ পরিস্থিতি মোকাবিলা করার বিষয়টি নেতিবাচক দৃষ্টিতে দেখছেন। তারা বলেছেন, মন্ত্রী হয়ে এ ধরনের অনাকাক্সিক্ষত আচরণ কিছুতেই সহ্য করা হবে না বলেও জানিয়েছেন তিনি। স্পষ্ট করে বলেছেন, এসব অপকর্মের দায় তিনি (প্রধানমন্ত্রী) নেবেন না।

এ অবস্থায় যে কোনো মুহূর্তে যুব ও ক্রীড়া উপমন্ত্রীকে পদত্যাগ করতে হতে পারে বলেও মনে করছেন সিনিয়র মন্ত্রীরা। তাদের দৃষ্টিতে, শনিবার মধ্য রাতে আশুলিয়ায় যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের গাড়ির নিয়ন্ত্রণ হারানো এবং তার হাতে এক পুলিশ কর্মকর্তার লাঞ্ছিত হওয়ার ঘটনায় আওয়ামী লীগে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এরপরই তার দিকে ইঙ্গিত করে মন্ত্রিসভায় কথা বলেছেন প্রধানমন্ত্রী। তাই জয়ের পদত্যাগ এখন সময়ের ব্যাপার বলে মন্তব্য করেন তারা।

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলাধুলায় কর্মোদ্দীপনা ও মনোবল বৃদ্ধি পায়: মাইনুল হাসান

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান বলেছেন, ‘শারীরিকবিস্তারিত পড়ুন

দুর্গাপূজায় ভারত যাচ্ছে তিন হাজার টন ইলিশ

অন্তর্বর্তীকালীন সরকার ভারতে ইলিশ রপ্তানি করবে কি না এ নিয়ে বেশ কিছু দিন ধরে আলোচনা চলছে। এরইমধ্যে জানা গেল, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে তিন হাজার টন ইলিশ মাছ রপ্তানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি-২ শাখা থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতে তিন হাজার টন ইলিশ মাছ রপ্তানির অনুমোদন দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এতে আরও বলা হয়েছে, রপ্তানিকারকদের আবেদনের বিপরীতে নির্ধারিত শর্তাবলি পূরণ সাপেক্ষে তিন হাজার মেট্রিক টন ইলিশ রপ্তানির অনুমোদন দেওয়া হলো। সংশ্লিষ্ট আবেদনকারীকে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ২৪ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় বরাবর (উপসচিব, রপ্তানি-২ শাখা, কক্ষ নং ১২৭, ভবন নং ৩, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়) আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। উল্লিখিত সময়সীমার পর প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য হবে না।বিস্তারিত পড়ুন

প্রচলিত দলগুলো জনপ্রত্যাশা পূরণে ব্যর্থ হলে তরুণদের দল গঠন করতে হবে: ফরহাদ মজহার

ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে তরুণদের মাধ্যমে প্রকাশিত ফ্যাসিবাদের বিরুদ্ধে দেশেরবিস্তারিত পড়ুন

  • কলেজছাত্র ইলহামের চিকিৎসায় তারেক রহমানের বিশেষ উদ্যোগ
  • সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র করা হচ্ছে: হাসান আরিফ
  • রাষ্ট্র সংস্কার ও জবাবদিহিতা প্রতিষ্ঠার আহ্বানে ড. ইউনূসকে ৪ মার্কিন সিনেটরের চিঠি 
  • জাতিসংঘ অধিবেশনে বিশ্বব্যাপী অস্থিরতা নিরসনের প্রচেষ্টাই মূখ্য হয়ে উঠবে
  • ভোটের অধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন অব্যাহত থাকবে: তারেক রহমান
  • সারজিস আলম: দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে
  • জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক
  • বাংলাদেশকে ১ বিলিয়ন ডলার ঋণসহায়তা দেবে বিশ্বব্যাংক, শর্ত চার
  • কেজরিওয়ালের পদত্যাগের পর কে হবেন দিল্লির মুখ্যমন্ত্রী? আলোচনায় আছেন যারা 
  • মহানবীর আদর্শে বৈষম্যহীন সমাজ ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গঠন সম্ভব: ধর্ম উপদেষ্টা
  • নিউইয়র্কে ড. ইউনূসের সঙ্গে বৈঠক হতে পারে শেহবাজ শরিফের 
  • কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার