শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

একই নম্বর থেকে বিশিষ্টজনদের হত্যার হুমকি

দেশের কয়েকজন বিশিষ্ট নাগরিকের মোবাইল ফোনে ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে হত্যার হুমকি দেয়া হয়েছে। প্রতিটি ক্ষুদে বার্তাই পাঠানো হয় একই মোবাইল নম্বর থেকে। এসব ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। তবে এখন পর্যন্ত এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী কাউকে আটক করতে পারেনি।

প্রতিটি হত্যার হুমকি দিয়ে ক্ষুদে বার্তা পাঠানো হয় ‘০১৬২৯৯৬৭৫৫১’ নম্বর থেকে।

সবশেষ গেলো শুক্রবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও জনপ্রিয় কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী অধ্যাপক ড. ইয়াসমিন হককে হত্যার হুমকি দেবার ঘটনায় তারা সিলেট জালালাবাদ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ১২ অক্টোবর রাতে ড. ইয়াসমিন হকের মোবাইল ফোনে তাদের হত্যার হুমকির ক্ষুদে বার্তা আসে। জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের পরিচয়ে এ হুমকি দেয়া হয়। এসএমএসে লেখা ছিল ‘welcome to our new top list! Your breath may stop at anytime. abt.’।

সিলেটের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, মোবাইলে এসএমএস দিয়ে এ দম্পতিকে হত্যার হুমকির ব্যাপারে থানায় জিডি হয়েছে। এরপর থেকেই তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাদের বাসভবন, অফিসসহ সার্বক্ষণিক পুলিশ পাহারা বসানো হয়েছে।

এর আগে গেলো বৃহস্পতিবার সন্ধ্যায় লেখক ও সাংবাদিক মঈনুল আহসান সাবেরকে হত্যার হুমকি দেয়া হয়। একইদিনে অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদকেও ওই নাম্বার থেকে হুমকি দেয়া হয়। তার কাছে হুমকি বার্তা শেষে লেখা ছিল আইএস।

এবিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মঈনুল আহসান সাবের লেখেন, ‘আনু মুহাম্মদকে যে নম্বর থেকে খুদে বার্তা পাঠিয়ে হত্যার হুমকি দেয়া হয়, সেই একই নম্বর থেকে সন্ধ্যায় আমার কাছে বার্তা এসেছে, Welcome to our new top list. You will be killed today or tomorrow! –ISIS (আমাদের নতুন তালিকায় আপনাকে স্বাগতম। আজ অথবা আগামীকাল আপনাকে হত্যা করা হবে) আইসিসের কাছে এতটা মূল্যবান হয়ে ওঠার কারণ বুঝতে পারছি না।’

অধ্যাপক আনু মুহাম্মদের কাছে পাঠানো বার্তায় বলা হয়, ‘Death keeps no calendar, and Ansatullah knows no time!’

এ ঘটনায় তিনি রামপুরা থানায় জিডি করেছেন। তিনি যখন জিডি করতে থানায় যান তখন আবারো তাকে ক্ষুদে বার্তার মাধ্যমে হত্যার হুমকি দেয়া হয়। যাতে লেখা ছিল, “Say ‘yes’ to Rampal, otherwise you must will be hacked to death incredibly by us!” (রামপালকে ‘হ্যাঁ’ বলুন, নইলে আমরা আপনাকে কুপিয়ে হত্যা করব!)

বিষয়ে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন বলেন, এ ব্যাপারে জিডি করার পর থেকে থানা ও ডিবির দু ‘টি ইউনিট একসঙ্গে তদন্ত করছে। এখনো তদন্ত চলমান। যদি কোন অগ্রগতি থাকে তাহলে তা মিডিয়াকে জানানো হবে। তবে এঘটনায় এখনো পর্যন্ত কোন আটক নেই।

https://youtu.be/yhLhxZO1Py8

রামপুরা থানার পরিদর্শক (তদন্ত) কাজী শাহান হক জানান, এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। এ বিষয়টি নিয়েই আমরা লেগে আছি। বেশ কিছু অগ্রগতিও হয়েছে।

https://youtu.be/VERGQO09z8Q

এছাড়া ১৩ অক্টোবর রাত পৌনে ২টার দিকে ওই একই নম্বর থেকে ক্ষুদে বার্তায় বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামানকেও হত্যার হুমকি দেয়া হয়। সেখানে জেএমবি ২ সংগঠনের নাম ব্যবহার করা হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মতিয়া চৌধুরী মারা গেছেন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীবিস্তারিত পড়ুন

হাইকোর্টে ১২ বিচারপতিকে বেঞ্চ না দেওয়ার সিদ্ধান্ত

হাইকোর্ট বিভাগে ১২ জন বিচারপতিকে আপাতত প্রাথমিকভাবে কোনো বেঞ্চ দেওয়াবিস্তারিত পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস

জুলাই ও আগস্টে ছাত্র নেতৃত্বাধীন গণ-অভ্যুত্থানের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়বিস্তারিত পড়ুন

  • মাধ্যমিকে ফের চালু হচ্ছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ
  • তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের রিভিউ আবেদন
  • শিক্ষা ভবনের সামনে সড়কে শুয়ে শিক্ষকদের অবরোধ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু
  • এইচএসসির ফল প্রকাশ মঙ্গলবার, জানা যাবে যেভাবে
  • ড. ইউনূস: নির্বিঘ্নে সব জায়গায় পূজা অনুষ্ঠিত হচ্ছে
  • ডিএমপি: ৫ আগস্ট পুলিশের ওপর হামলার ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে
  • অবৈধভাবে ভারত যাওয়ার সময় ওএসডি হওয়া যুগ্ম সচিব আটক
  • শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমী উদযাপিত, আজষ্টমী ও কুমারী পূজা
  • যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সরকারকে সেলিমা রহমান
  • রাস্তা দ্রুত মেরামত না হলে উত্তর সিটি কর্পোরেশন ঘেরাওয়ের হুঁশিয়ারি
  • ডিমের বাজারে আগুন: মিডিয়াকে দুষলেন প্রাণিসম্পদ উপদেষ্টা