সোমবার, অক্টোবর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

এবার মুস্তাফিজুরকে নিয়ে অবাক করা কথা বললেন শাহ্‌রুখ খান

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই বল হাতে ক্রিকেট বিশ্বকে চমকে দিচ্ছে বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বিশ্বমানের ব্যাটিং লাইনকে ধসিয়ে দেন এই বাঁ-হাতি পেসার।

এরই ধারাবাহিকতায় নাম লেখান পাকিস্তান সুপার লিগ ও ভারতের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরে। এবার তিনি নাম লেখালেন ইংলিশ কাউন্টিতে। বাংলাদেশের পক্ষে প্রথম খেলোয়াড় হিসেবে ইংলিশ ক্লাব সাসেক্সে নাম লেখালেন টাইগার এই বোলার।

এক বছরও হয়নি আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন। তার আগেই ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ এসে গেলো তার সামনে। বাংলাদেশের এই কাটার বিশেষজ্ঞকে কাউন্টি দল সাসেক্স সই করিয়েছে। আজ বুধবার এসেছে ঘোষণা।

এই মৌসুমে সাসেক্সের সাথে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্ট প্রতিযোগিতায় খেলবেন মুস্তাফিজ। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপেও খেলবেন। সাসেক্সে খেলা প্রথম বাংলাদেশি ক্রিকেটার হতে যাচ্ছেন মুস্তাফিজ। তার আগে সাকিব আল হাসান ও তামিম ইকবাল কাউন্টি ক্রিকেটের মূল ধারায় খেলেছেন।

২০ বছরের মুস্তাফিজুর রহমান এখন ইনজুরিতে। আজ এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলতে পারছেন না। তবে কাউন্টিতে খেলার সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত এই বাঁ হাতি পেসার। বলেছেন, “কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে আমি দারুণ রোমাঞ্চিত। ইংল্যান্ডে খেলা সবসময় আমার লক্ষ্য ছিল। এই সুযোগে দেয়ায় সাসেক্সের কাছে আমি কৃতজ্ঞ।

মাঠের পারফরম্যান্স দিয়ে তাদের আস্থার প্রতিদান দেয়ার চেষ্টা করবো।”সাসেক্সের কোচ মার্ক ডেভিস আনন্দিত মুস্তাফিজের মতো ব্যতিক্রমী প্রতিভাকে দলে টানতে পেরে। জানিয়েছেন, “অবিশ্বাস্য সামর্থ্যের এক খেলোয়াড় সে। এই সময়ে বিশ্ব ক্রিকেটের অন্যতম উজ্জ্বল তরুণ প্রতিভা। তার ব্যতিক্রমী বোলিংয়ের বৈচিত্রের কারণে তার বিপক্ষে ব্যাট করা খুব কঠিন। আমাদের দলে অসাধারণ সংযোজন সে।”

২০১৫ সালে ক্রিকেটের বিস্ময় হয়ে এসেছেন মুস্তাফিজ। গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে দলে নেওয়া হয়েছিল তাকে। সেই ম্যাচে তিনি শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজের উইকেট নিয়েছিলেন। দল জিতেছিল। এর দুই মাস পর জুনে তাকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার সুযোগ দেওয়া হয়। ইতিহাস গড়েন তিনি। মুস্তাফিজ জিম্বাবুয়ের ব্রায়ান ভিটোরির পর ক্যারিয়ারের প্রথম দুই ওয়ানডেতে ৫ বা তার বেশি উইকেট শিকারী দ্বিতীয় বোলার হন। ৯ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ার তার। নিয়েছেন ২৬ উইকেট। অল্প সময়ের ক্যারিয়ারেই ৩ বার ৫ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন। এখন পর্যন্ত ১০টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন মুস্তাফিজ। দুটি টেস্টও খেলেছেন তিনি।

গেল বছরের শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মুস্তাফিজ খেলেছেন ঢাকা ডিনামাইটসের হয়ে। ১০ ম্যাচ খেলেছিলেন। উইকেট নিয়েছেন ১৪টি। এরপর পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্স কিনেছিল তাকে। কিন্তু ইনজুরির কারণে খেলা হয়নি। এরপর এক কোটি ৪০ লাখ রূপিতে মুস্তাফিজকে নিয়েছে আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। আইপিএল খেলেই সাসেক্সে যোগ দেবেন মুস্তাফিজ।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা