মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কখনও ভাইবোন কখনও প্রেমিক-প্রেমিকা

বলিউডের সিনেমায় প্রায়ই সম্পর্কের নানা দিক তুলে ধরা হয়। আর বলিউডের অভিনয়শিল্পীরাও কাজের ব্যাপারে এতটাই পারদর্শী যে, সব ধরণের চরিত্রেই তারা নিজেদের মানিয়ে নিতে পারেন।

দর্শকের প্রত্যাশা অনুযায়ী অভিনয় করতে অনেক কাঠখড় পোহাতে হয় তাদের। তাই প্রেমিক-প্রেমিকার চরিত্রে যারা অভিনয় করেছেন, সেই জুটিকে ভাই-বোনের ভূমিকাতেও খারাপ লাগে না। এমনই কিছু জুটি নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন।

রণবীর সিং ও প্রিয়াঙ্কা চোপড়া : বলিউডের দুই তরুণ তারকা, রণবীর সিং ও প্রিয়াঙ্কা চোপড়া ‘গুন্ডে’ সিনেমায় প্রেম করেছেন। ‘জিয়া’ গানটিতে তাদের রসায়ন বেশ প্রশংসিত হয়েছে। আবার এই দুজনই ভাই-বোনের চরিত্রে অভিনয় করেছেন ‘দিল ধাড়াকনে দো’তে। নতুন সিনেমা ‘বাজিরাও মাস্তানি’তে আবার স্বামী-স্ত্রীর চরিত্রে তাদের দেখা যাবে।

সিদ্ধার্থ মলহোত্রা ও আলিয়া ভাট : তারা দুজনই করন জোহরের সিনেমা ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এ প্রেমিক-প্রেমিকার চরিত্রে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন। আর এখন যদিও তাদের ক্যামেরার পেছনে প্রেম করার গুজব চলছে কিন্তু সিদ্ধার্থ ও আলিয়াকে ভাই-বোনের চরিত্রে দেখা যাবে ধর্মা প্রোডাকশনের আগামী সিনেমা ‘কাপুর অ্যান্ড সন্স’-এ। বলা হচ্ছে, সিদ্ধার্থ, আলিয়া ও ফাওয়াদ খান একসঙ্গে সিনেমাতে ঋষি কাপুরের নাতিনাতনির চরিত্রে অভিনয় করবেন।

অভিষেক বচ্চন ও অসিন : তাদের জুটিকে ভাই-বোন হিসেবে সবাই সাদরে গ্রহণ করেছিল রোহিত শেঠির সিনেমা ‘বোল বচ্চন’-এ। আবার তাদের নতুন সিনেমা ‘অল ইজ ওয়েল’ এ তাদের দেখা গেছে প্রেমিক-প্রেমিকা হিসেবে। তাদের রসায়ন ফুটে উঠেছে ‘বাতো কো তেরি’ ও ‘মেরে হামসাফার’ গান দুটোয়।

জন আব্রাহাম ও দিপিকা পাডুকোন : জন ও দিপিকা দুজনেই দর্শককে হাসিয়েছেন কমেডি সিনেমা ‘দেসি বয়েজ’-এ প্রেমিক–প্রেমিকার চরিত্রে। আবার থ্রিলার সিনেমা ‘রেইস টু’তে দুর্ধর্ষ দুই ভাই-বোনের চরিত্রে অভিনয় করে বিনোদন দিয়েছেন দর্শকদের।

অর্জুন রামপাল ও দীপিকা পাডুকোন : তাদের ভাইবোন হিসেবে দেখা গেছে সাজিদ খানের সিনেমা ‘হাউজফুল’ (২০১০)-এ। পর্দায় দেখানো সবচেয়ে দীর্ঘকায় ভাই-বোন জুটি বলা হয় তাদের। কিন্তু এর আগে ২০০৭ সালে অর্জুন ও দীপিকা অভিনয় করেছিলেন প্রেমিক-প্রেমিকার চরিত্রে, ‘ওম শান্তি ওম’ সিনেমায়।  যেখানে শাহরুখ খান ও দীপিকার প্রেমের বিরুদ্ধে অবস্থান নিতে দেখা যায় অর্জুনকে।

শাহরুখ খান ও ঐশ্বরিয়া রায় : বলিউডের বাদশাহ শাহরুখ খান ও বলিউড কুইন ঐশ্বরিয়া রাই বচ্চন প্রেমিক-প্রেমিকার চরিত্রে উপহার দিয়েছেন বেশ কয়েকটি ব্লকবাস্টার সিনেমা। যেমন- ‘মোহাব্বাতে’ ও ‘দেবদাস’। কিন্তু স্মৃতি ঘাটলে দেখা যায়, একসঙ্গে তাদের প্রথম সিনেমা ছিল ‘জোশ’, যেখানে তারা জমজ ভাই-বোনের চরিত্রে অভিনয় করেন!

তুষার কাপুর ও কারিনা কাপুর খান : এই জুটিকে প্রেম করতে দেখা গেছে ‘মুঝে কুছ কেহনা হ্যায়’ সিনেমাতে। আবার ‘গোলমাল রিটার্নস’এ ভাই-বোনের চরিত্রে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন তারা।

সালমান খান ও নিলম : বলিউডের বাজরাঙ্গি ভাইজান ‘এক লাড়কা এক লাড়কি’ সিনেমায় ছিলেন নিলমের প্রেমিক। আবার ‘হাম সাথ সাথ হ্যায়’তে নিলমের দায়িত্বশীল ভাইয়ের চরিত্রে দেখা গেছে সালমানকে।

অমিতাভ বচ্চন ও হেমা মালিনী : বলিউডের বিগ বি ও ড্রিম গার্ল রোমান্টিক জুটি হিসেবে অভিনয় করেছিলেন ‘নাসিব’, ‘সাত্তে পে সাত্তা’, ‘দেশ প্রেমি’, ‘নাস্তিক’সহ সাম্প্রতিক সময়ের সিনেমা ‘ভগবান’, ‘বীর যারা’ ও ‘বাবুল’-এ। কিন্তু ১৯৭৩ সালে ‘গেহরি চাল’ সিনেমায় অমিতাভের বোনের চরিত্রে ছিলেন হেমা। সিনেমাটিতে তার বিপরীতে দেখা গেছে জিতেন্দ্রকে।

দেব আনন্দ ও জিনাত আমান : এই জুটিকে প্রেম করতে দেখা গেছে ‘ইশক ইশক’, ‘প্রেম শাস্ত্র’, ‘ওয়ারেন্ট’, ‘ডার্লিং ডার্লিং’ ও ‘কালাবাজ’ সিনেমায়। কিন্তু তারা ‘হারে রামা হারে কৃষ্ণা’তে ভাইবোনের চরিত্রে অভিনয় করেছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

শুল্কমুক্ত গাড়ি খালাস করেছেন সাকিব-ফেরদৌস, পারেননি সুমনসহ অনেকে

আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের জন্য আমদানি করাবিস্তারিত পড়ুন

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন

বলিউড অভিনেতা অজয় ​​দেবগন এবং কাজলের কন্যা নাইসা দেবগন সেইবিস্তারিত পড়ুন

  • চলে গেলেন অভিনেত্রী সীমানা
  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই