শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

কর্মক্ষেত্রে যাদের থেকে সতর্ক থাকবেন

কর্মজীবনে আপনাকে বহু মানুষের সঙ্গে চলতে হয়। এসব মানুষ প্রতিনিয়ত আপনাকে প্রভাবিত করে। এ লেখায় দেওয়া ১০ ধরনের বিষাক্ত সঙ্গীকে চিনে নিন। যারা আশপাশে থাকলে আপনার পেশাজীবন তছনছ হয়ে যাবে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফোর্বস।
১. পরচর্চাকারী
লক্ষ্য ও উদ্দেশ্য যাদের সৎ, তারা গঠনমূলক আলোচনা করে। কিন্তু নিচু মনের মানুষেরা অন্যের ব্যক্তিগত বিষয় নিয়ে গল্প ছড়াতে থাকে। তাদের গল্পে একবার মজে গেলে আপনিও মজার উপলক্ষ হয়ে যাবেন।
২. মেজাজ নিয়ন্ত্রণে অক্ষম
এমন অনেক মানুষ আছে যারা আবেগ নিয়ন্ত্রণ করতে পারে না। তারা হঠাৎ করেই রেগে যায় এবং পরিস্থিতি ঘোলাটে করে ফেলে। এ জাতীয় ঘটনা আপনাকে কেন্দ্র করে ঘটলে মনটা ভেঙে যাবে।
৩. অন্যের ওপর দায়ভার চাপানো ব্যক্তি
তারা আপনার চারপাশে ঘুরঘুর করতে থাকে যারা প্রতিনিয়ত কারো না কারো প্রতারণার শিকার হয়ে চলেছে বলে দাবি করে। তারা মূলত নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারে না। আর এ ব্যর্থতার দায়ভার অন্যের ওপর চাপিয়ে দেয়।
৪. নিজেকে নিয়েই ব্যস্ত
তারা সব সময় আপনার সঙ্গেই থাকবে। কিন্তু সঙ্গী হিসেবে তাদের উপস্থিতি অনুভব করতে পারবে না। তারা থাকা বা না থাকার মধ্যে কোনো পার্থক্য নেই।
৫. হিংসুটে
তারা কারো না কারো প্রতি সব সময় ঈর্ষা অনুভব করে। তারা কারো সঙ্গ পেয়ে তৃপ্ত হতে পারে না। আপনার প্রতিও তারা মনে মনে দারুণ ঈর্ষা রাখে। অথচ তার প্রতি হয়তো আপনার অগাধ বিশ্বাস।
৬. ঝামেলা সৃষ্টিকারী
তারা যা করবে তাতে আপনার কেবল সময় ও শক্তি নষ্ট হবে। আপনার পছন্দ-অপছন্দ সম্পর্কে তারা স্পষ্ট ধারণা রাখে। তাদের আনাগোনায় আপনার ভালো লাগবে। কিন্তু মূল্যবান সময়ের অপচয় ঘটবে।
৭. অশুভ কর্মকাণ্ড
হ্যারি পটার সিরিজে ডিমেন্টর নামের অশুভ কিছু প্রাণী আছে। তাদের কাজ মানুষের আত্মাটাকে শুষে নেওয়া। তারা কাছাকাছি আসামাত্র চারদিক অন্ধকারাচ্ছন্ন হয়ে যায়। তাদের সাহচর্যে পেশাজীবনটা এলোমেলো হয়ে যাবে। এ ধরনের ব্যক্তিরা নানা অশুভ কর্মকাণ্ডের মাধ্যমে আপনাকে বিপদে ফেলতে পারে।
৮. জটিলতা সৃষ্টিকারী
তাদের উদ্দেশ্য অসৎ। তারা যেকোনো ঘটনা পেঁচিয়ে ফেলে এবং জটিলতা সৃষ্টি করে। তারা আপনার সঙ্গে ততক্ষণ থাকবে যতক্ষণ স্বার্থ উদ্ধারের আভাস পাওয়া যাবে।
৯. অপ্রয়োজনে বিচারকারী
তারা যেসব মন্তব্য করে তা কখনোই ভালো লাগবে না। আপনার আবেগে যে বিষয়গুলো নাড়া দেয়, তা নিয়ে ভয়ংকর সব গল্প ফাঁদবে তারা। বিচারকের মতো রায় প্রকাশ করবে। তাদের উপস্থিতি মানে আপনার ঘুম উড়ে যাওয়া।
১০. নাক উঁচু
তারা নাক উঁচু টাইপের মানুষ। সব কিছু তারা ব্যক্তিগতভাবে নিয়ে নেয়। অহংকার ও আগ্রাসী ভাব তাদের মেকি আত্মবিশ্বাসের প্রকাশ। তাদের পারফরম্যান্স মোটেও ভালো নয়। কিন্তু তারা দারুণ আত্মবিশ্বাসের ভাব দেখায়।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়