শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

‘খালেদার নেতৃত্বে বিএনপির ভবিষ্যত নেই’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দলটির কোন ভবিষ্যতনেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।

শনিবার সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সিটিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গতকাল এক অনুষ্ঠানে পৌর নির্বাচন বর্জন করে নির্বাচন কমিশন ও সরকারের পদত্যাগের দাবি জানান বিএনপি নেত্রী বেগম খালিদা জিয়া। এর প্রতিক্রিয়ায় হানিফ বলেন, “আপনার দলের নেতারা কী বলছে একটু ধৈর্য ধরে শুনুন। তারা আপনার পদত্যাগ চায়। আপনার নেতৃত্বে বিএনপি’র কোন ভবিষ্যৎ নেই বলেই আপনার দলের নেতারা এটা চাচ্ছে।”

আওয়ামী লীগের এ নেতা বলেন, “পৌর নির্বাচনে দেশের জনগণ আরেকবার আপনাকে প্রত্যাখ্যান করেছে। দেশের ক্ষমতায় যেতে আপনি যে স্বপ্ন দেখছেন তা মানুষ কোন দিনই পূরণ করবে না। নির্বাচনের মাধ্যমে এটাও জনগণ আপনাকে বুঝিয়ে দিয়েছে যে, তারা নৈরাজ্য, সন্ত্রাস চায় না। জনগণ শান্তি ও উন্নয়ন চায়।”
অতীতের যেকোন সময়ের স্থানীয় নির্বাচনের চেয়ে এবারের পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে উল্লেখ করে মাহবুব-উল-আলম হানিফ বলেন, “দলীয় প্রতীকে এ নির্বাচন নিয়ে উৎকণ্ঠা ও উদ্বেগ ছিলো। তবে জনগণের মধ্যে আগ্রহ ছিলো। নির্বাচনের পর বিভিন্ন বিদেশি নির্বাচন পর্যবেক্ষক দল সন্তুষ্টি প্রকাশ করেছে। এই নির্বাচনে ৭২ শতাংশ ভোট পড়েছে বলেও তারা জানিয়েছে।”

“৫ জানুয়ারির নির্বাচনের পর বিএনপি বর্তমান সরকারকে অবৈধ বলে দাবি করে এসেছে। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে দলীয় প্রতীকে পৌর নির্বাচনে এসে বিএনপি নৈতিক পরাজয় স্বীকার করে নিয়েছে।”

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ এবং বুদ্ধিজীবীদের নিয়ে প্রশ্ন তুলে বেগম খালেদা জিয়া নিজেকে পাকিস্তানি হিসেবে প্রতিষ্ঠা করেছেন বলেও দাবি করেন হানিফ। তিনি বলেন, “গতকাল বেগম জিয়া বলেছেন- ওনি নাকি মুক্তিযুদ্ধ করেছেন। এ চেয়ে হাস্যকর কথা আর হতে পারে না। আপনি মুক্তিযুদ্ধে সময় কোথায় ছিলেন সেটা দেশের মানুষ জানে। একাত্তরের রাজাকার-আল বদরদের বিচার হলে, পাকিস্তানি সেনাদের সহায়তা করার অপরাধে আপনাকেও বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে, সে দিন আর বেশি দূরে নেই।”

‘পদ্মাসেতু রে ধুয়ে যাবে কবে?’- বেগম খালেদা জিয়ার এই মন্তব্যের তীব্র সমালোচনা করে হানিফ বলেন, “এই সরকারের আমলে পদ্মাসেতু যাতে হতে না পারে সেজন্য তাদের (বিএনপি-জামায়াত) দোসররা দেশে বিদেশে ষড়যন্ত্র করেছিলো। পদ্মাসেতু দিয়ে সরকারকে কুপোকাত করতে চেয়েছিলো। এখন দেশীয় অর্থায়নে পদ্মাসেতু হচ্ছে- এই জ্বালা বেগম খালেদা জিয়া সহ্য করতে পারছেন না।”

বঙ্গবন্ধু ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স পরিষদের নির্বাচন উপলক্ষে প্যানেল পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে মাহবুব-উল-আলম হানিফ বলেন, “আপনাদের মধ্যে কোন বিভেদ আমরা দেখতে চায় না। আপনাদের আরেকটি খণ্ডিত অংশ ‘একই নামে’ নতুন কমিটি গঠন করেছে। কমিটি গঠনের দায়িত্ব তাদের কে দিয়েছে?

এই সংক্রান্ত আরো সংবাদ

ফের ২ দিন রিমান্ডে আনিসুল হক

রাজধানীর বাড্ডা থানার স্বেচ্ছাসেবকদল নেতা আল-আমিন হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রীবিস্তারিত পড়ুন

আমির খসরু: নির্বাচনের মাধ্যমে জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “গণতন্ত্রেরবিস্তারিত পড়ুন

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

  • হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু
  • বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা
  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল