সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ছাত্রলীগ কান্ডে অস্বস্তিতে সরকার

বাংলাদেশ ছাত্রলীগ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম ছাত্র সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকে ছাত্র লীগের অর্জন অনেক। ৫২’র ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা কমিশন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান এবং এগারো দফা ও স্বাধীনতা যুদ্ধসহ বিভিন্ন রাষ্ট্রীয় স্বাধীকার আন্দোলনে উজ্জল ভূমিকা রেখেছে ছাত্রলীগ।

তবে বর্তমান সরকারকারী দলের এই ভ্রাতৃপ্রতীম সংগঠনটির কিছু নেতাকর্মীদের অনৈতিক কাজের কারণে বার বার প্রশ্নবিদ্ধ হয়েছে এ সংগঠনটি। পাশাপাশি বর্তমান সরকারের সকল উন্নয়নকে মলিন করছে ছাত্রলীগের অনেক কর্মকান্ড।

আওয়ামী লীগ সরকারের গত মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হাতে প্রাণ হারিয়েছে অনেকে। এদিকে পুরান ঢাকার দর্জি বিশ্বজিৎ রায়কে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে ছাত্রলীগ। এ নিয়ে বুদ্ধিজীবী, পেশাজীবী, সাংবাদিক, শিক্ষকসহ সাধারণ মানুষ পুরো দেশে সমালোচনার ঝড় তুলেছে। ছাত্রলীগের এই কর্মকান্ডে কিছুটা হলেও সরকার বেকায়দায় পড়েছে।

এছাড়াও চাঁদাবাজি, খুন, ধর্ষণ, হামলা, মাদক সেবনসহ নানান অনৈতিক কর্মকান্ডে গণমাধ্যমের শিরোনাম হয় ছাত্রলীগ নেতাকর্মীরা। এদিকে গত সোমাবার সিলেটের মুরারি চাঁদ (এমসি) কলেজ ক্যাম্পাসে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে মারাত্মক জখম করেন ছাত্রলীগ নেতা বদরুল আলম।

হামলার পর খাদিজাকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচার করার পর অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

ছাত্রলীগ নেতার এমন কান্ড নিয়ে বাংলাদেশের সর্বত্র সমালোচনার ঝড় উঠেছে। গণমাধ্যমে বেশ ফলাও করে হামলার ভিডিওসহ প্রকাশ করা হচ্ছে নানান প্রতিবেদন। সামাজিক যোগাযোগ মাধ্যমও এ নিয়ে তোলপাড়। এমনকি জাতীয় সংসদে ছাত্রলীগ নেতা বদরুলকে ক্রসফায়ার দেয়ার দাবিও তুলেছে সংসদের বিরোধী দলীয়রা। সরকারও এ নিয়ে বেশ অস্বস্তিতে রয়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগকে এখন আর ওষুধ দিয়ে কাজ হবে না প্রয়োজন অপারেশনের। যারা ছাত্রলীগের নামে সাধারণ শিক্ষার্থীদের চাপাতি দিয়ে কোপাচ্ছে, ভর্তি বাণিজ্য করছে, টেন্ডারবাজি করছে তাদের সঙ্গে কোনো আপোস নয়। তবে ছাত্রলীগের বর্তমান কমিটির সময়কালে তেমন বড় ধরনের কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, সিলেটের খাদিজার বিষয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী অবহিত আছেন। দোষী যে দলেরই হোক না কেন তাকে শাস্তি পেতেই হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস