বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

ছয় মাস খেলার বাইরে থাকবেন মোস্তাফিজ

আগামী বৃহস্পতিবার লন্ডনের বুপা ক্রোমওয়েল হাসপাতালে বাংলাদেশ জাতীয় দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের অস্ত্রোপচার করানো হবে বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। ফলে ছয় মাস মোস্তাফিজ খেলার বাইরে থাকবেন বলে মনে করছেন বিসিবির এই চিকিৎসক।

শনিবারে দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের উদ্দেশ্যে বিসিবির চিকিৎস দেবাশিষ চৌধুরী বলেন, ‘আমরা অর্থোপেডিক সার্জনের সঙ্গে আলোচনা করেছি। ইসিবির পরামর্শ ছিলো দু’জনের প্রতি। এছাড়া অস্ট্রলিয়াতে আমাদের পুরনো একজন সার্জন ছিল। সব সার্জনই মোস্তাফিজকে অস্ত্রোপচারের পক্ষে রায় দিয়েছেন। তাই বিসিবি মোস্তাফিজের অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছে।’

লন্ডনের দক্ষিণ কিংস্টোনের বুপা ক্রোমওয়েল হাসপাতালে মোস্তাফিজের কাঁধের অস্ত্রোপচার হবে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১১টায়। অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন অ্যান্ড্রু ওয়ালেসের অধীনে এ অস্ত্রোপচার হবে। অস্ত্রোপচার করতে ৩০ থেকে ৪৫ মিনিট সময় লাগলেও বাঁহাতি কাটার মাস্টারের পুরোপুরি সুস্থ হয়ে উঠতে মোট সময় লাগতে পারে পাঁচ থেকে ছয় মাস। ফলে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সিরিজে তাকে পাচ্ছে না বাংলাদেশ দল। এমনকি সংশয় রয়েছে ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে তার খেলা নিয়েও।

এর আগে বাংলাদেশ জাতীয় দলের আরেক ডানহাতি পেসার রুবেল হোসেনের একই ধরনের অস্ত্রোপচার হয়েছিল। সম্পূর্ণ সেরে উঠতে প্রায় নয় মাসের মতো সময় লেগেছিল রুবেলের। তবে মোস্তাফিজের ক্ষেত্রে এতো বেশি সময় লাগবে না বলে মনে করছেন দেবাশিষ। রিহ্যাব প্রক্রিয়া ঠিকমত চললে ছয় মাসের মধ্যেই দ্রুত মাঠে ফিরে আসতে পারবেন বলে আশা করছেন বিসিবির এই চিকিৎসক।

এ বিষয়ে দেবাশীষ চৌধুরী বলেন, ‘এর আগে রুবেলের এ ধরনের অস্ত্রোপচার হয়েছিল, ওর মাঠে ফিরে আসতে প্রায় নয় মাসের মতো সময় লেগেছিল। তবে আশা করছি এতটা সময় লাগবে না মোস্তাফিজের। ঠিক মতো রিহ্যাব প্রক্রিয়া মেনে চললে ছয় মাসের মধ্যেই মাঠে ফিরতে পারবে মোস্তাফিজ।’

এদিকে মোস্তাফিজকে সার্বিকভাবে সব সময় দেখভাল করার জন্য আগামী কয়েক দিনের মধ্যেই ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবেন দেবাশিষ। এরই মধ্যে ভিসার জন্য আবেদন করেছেন বিসিবির এই চিকিৎসক। ভিসা হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে যাত্রা করবেন বলে জানিয়েছেন তিনি।

মোস্তাফিজের অস্ত্রোপচার হবার পর এক সপ্তাহ ইংল্যান্ডে অবস্থান করবেন। তবে হাসপাতালে সর্বোচ্চ দুই থেকে তিন থাকবেন বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক। এরপর লন্ডনের যে বাসায় বর্তমানে অবস্থান করছেন, অস্ত্রোপচারের পর সেখানে উঠবেন বলেও জানিয়েছেন দেবাশীষ চৌধুরী।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা