শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

”জাতীয় সঙ্গীত নিয়ে ব্যবসা নয়”

নিউইয়র্কের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে পণ্য বানিয়ে ব্যবসা করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ব্রঙ্কসের আটটি সংগঠন টোটাল ক্যাবল নামে একটি টিভি সংযোগ বিপনন প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই অভিযোগ উত্থাপন করে।

এসব প্রতিষ্ঠানের পক্ষে ব্রঙ্কস বাংলাদেশ কালচারাল সোসাইটির সভাপতি আইনজীবী নাসরিন আহমেদ এ ধরনের অনৈতিক এবং আত্মপ্রবঞ্চনামূলক কর্মকাণ্ড থেকে টোটাল ক্যাবলকে বিরত থাকার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ‘জাতীয় সঙ্গীত কারো ব্যক্তিগত সম্পদ নয়। তাই জাতির এই সম্মানজনক সম্পদ বাণিজ্যিককরণ শুধু অপরাধই নয়, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং মুক্তিযোদ্ধাদের সঙ্গে বিশ্বাস ঘাতকতার শামিল।

সাংবাদ সম্মেলনে আইনজীবী নাসরিন আহমেদ বলেন, ‘টোটাল ক্যাবল তাদের ব্যবসায়িক স্বার্থ হাসিলের জন্য বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে পণ্য হিসেবে ব্যবহার করছে। জাতীয় সঙ্গীত নিয়ে এ ধরনের আয়োজন প্রশংসার দাবি রাখে। এ ব্যাপারে আমাদের কোনো দ্বিমত নেই। আমরা শুধু আয়োজনের যে প্রক্রিয়া তা নিয়ে প্রশ্ন তুলছি। আয়োজনটা ভালো কিন্তু তাদের উদ্দেশ্য খারাপ। কারণ টোটাল ক্যাবল বলছে তারা সব শ্রেণি- পেশা এবং সব বয়সের মানুষকে নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করেছে। কিন্তু এটা মিথ্যা কথা। একটি বাদে ব্রঙ্কস- এর কোনো সংগঠন এই আয়োজনের সঙ্গে নেই। কাউকে সেখানে রাখা হয়নি। এমনকি ডাকাও হয়নি।

মানবাধিকার কর্মী ড. মাজেদা উদ্দিন বলেন, ‘জাতীয় সঙ্গীত নিয়ে যদি কিছু করতে হয় একটা ছাতার নিচে হতে পারে।’ তিনি বলেন, ‘বাংলাদেশ সোসাইটি এটা করতে পারে। কিন্তু বাণিজ্যক উদ্দেশ্যে যদি এটা করা হয় তবে তা হবে অনৈতিক এবং মহান মুক্তিযুদ্ধের অবমাননা।’

সঙ্গীত শিল্পী জিল্লুরর রহমান বলেন, ‘হাজারো কন্ঠে সোনার বাংলা গাওয়া হবে। আমরা এটা প্রত্যাখান করছি না। তবে এটা সবাইকে নিয়ে করতে হবে। সবাইকে নিয়ে করা হচ্ছে বলা হলেও এটা সম্মিলিত নয়, এটা একটা সংগঠনের প্রোগ্রাম। টোটাল ক্যাবল অনুষ্ঠান করে করুক। আমরা শুধু একটা অনুরোধ করবো তারা যেন না বলে এর সঙ্গে সবাই আছে।’

সাংবাদ সম্মেলনে আইনজীবী নাসরীন আহমেদ ছাড়াও সংগঠনের সাধারণ সম্পাদক হারুনা আক্তার রোজী, নর্থ ব্রঙ্কস বাংলাদেশী-আমেরিকান এসোসিয়েশন ইন্ক-এর সভাপতি মিজান খান, সিসিয়র সহ-সভাপতি আব্দুল আউয়াল, সাধারণ সম্পাদক কাওছার আহমেদ, বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক সোসাইটি ইউএসএ ইন্ক (ব্যাডস্)-এর অন্যতম উপদেষ্টা হাজী মো. গিয়াস উদ্দিন, সঙ্গীত শিল্পী ও টেলিভিশন সংবাদ পাঠক সোনিয়া সুইটি, সঙ্গীত শিল্পী জিল্লুর রহমান, নারী নেত্রী মাজেদা উদ্দিন প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

যে কারনে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপিরবিস্তারিত পড়ুন

ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বাড়ছে চাপ !

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্যভুক্ত বিভিন্ন দেশে অবৈধভাবে থাকা বাংলাদেশিদের ফিরিয়েবিস্তারিত পড়ুন

বাংলাদেশ থেকে তিন হাজার শ্রমিক নেবে সৌদি আরব

চলতি বছরের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার প্রায় ৩ হাজারবিস্তারিত পড়ুন

  • প্রবাসী গৃহকর্মীদের জন্য নীতিমালা সহজ করল সৌদি আরব
  • বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশিদের!
  • সবচেয়ে কম খরচে কম সময়ে পান কানাডার নাগরিকত্ব
  • মধ্যপ্রাচ্যে নানামূখী প্রতিকূলতার মুখোমুখি বাংলাদেশ
  • মালদ্বীপে কী করে প্রবাসী বাংলাদেশিরা?
  • কানাডায় সাংবাদিক; অভিনয়, মডেল ও সংগীত শিল্পী; প্রযোজক, পরিচালক ও খেলোয়াড়দের দারুন সুযোগ!
  • তিন মাস শ্রমিকদের দুপুরে কাজ করাবে না সৌদি সরকার
  • সিনেট কমিটি গুরুত্ব দিচ্ছে জয়ের অভিযোগকে
  • পরিবারসহ অস্ট্রেলিয়ায় স্থায়ী ভিসা মাত্র ১২ মাসে
  • প্রবাসীদের ভিসা সংক্রান্ত তথ্য মিলবে অনলাইনে
  • সৌদিতে শ্রম বেচাকেনার ফাঁদে ওরা ৩১১ বাংলাদেশি
  • নতুন ও সহজে নিয়মে AUSTRALIA মাইগ্রেশন এর বিপুল সুযোগ