মঙ্গলবার, অক্টোবর ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

জিততে হলে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে

ইডেন গার্ডেনসের ব্যাটিং সহায়ক পিচে বেশ ভালোই নাকাল হতে হলো বাংলাদেশের বোলারদের। আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ ও শহীদ আফ্রিদির ঝড়ো ব্যাটিংয়ে ২০১ রানের পাহাড় গড়েছে পাকিস্তান। এই রান তাড়া করে জিততে হলে নতুন রেকর্ডই গড়তে হবে বাংলাদেশকে।

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশ জয় পেয়েছে সর্বোচ্চ ১৬৬ রান তাড়া করে। এবছরের শুরুতেই সেই ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে চার উইকেটে জিতেছিল বাংলাদেশ। ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ জিতেছিল ১৬৫ রান তাড়া করে। পাকিস্তানের বিপক্ষে আজ জিততে হলে বাংলাদেশকে শুধু রান তাড়া করারই না, গড়তে হবে টি-টোয়েন্টির সর্বোচ্চ ইনিংসের নতুন রেকর্ড। এর আগে ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৯০ রান করেছিল বাংলাদেশ।

টস হেরে বল করতে নেমে কখনোই খুব বেশি স্বস্তিতে থাকতে পারেনি বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই ওভারে দুই পেসার তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন দিয়েছিলেন ২৫ রান। তৃতীয় ওভারে স্পিনার এনেই সাফল্য পেয়েছিলেন মাশরাফি। ১৮ রান করা সারজিল খানকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন আরাফাত সানি। তখন মনে হয়েছিল স্পিনাররাই হয়তো বেশি সাফল্য পাবেন। কিন্তু দ্বিতীয় উইকেটে ৯৫ রানের জুটি গড়ে পাকিস্তানকে ভালো অবস্থানে নিয়ে যান আহমেদ শেহজাদ ও মোহাম্মদ হাফিজ।

এশিয়া কাপে দলের বাইরে থাকার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই শেহজাদ খেলেছেন ৩৯ বলে ৫২ রানের দারুণ ইনিংস। ১৪তম ওভারে সাব্বিরকে উড়িয়ে মারতে গিয়ে মিডউইকেটে মাহমুদউল্লাহর হাতে ধরা পড়েছেন এই পাকিস্তানি ওপেনার। শেহজাদকে ফিরিয়েও খুব বেশিক্ষণ স্বস্তিতে থাকতে পারেনি বাংলাদেশ। তৃতীয় উইকেটে আবার ১৭ বলে ৪২ রানের ঝড়ো জুটি গড়েছিলেন হাফিজ ও পাকিস্তানের অধিনায়ক শহীদ আফ্রিদি। ১৭তম ওভারে সানির বলে বাউন্ডারি লাইনে অসাধারণ একটি ক্যাচ ধরে হাফিজকে সাজঘরমুখী করেছিলেন সৌম্য সরকার। ৪২ বলে ৬৪ রানের ইনিংস এসেছে হাফিজের ব্যাট থেকে। তবে আফ্রিদি শেষপর্যন্ত ভুগিয়েছেন বাংলাদেশকে। শেষ ওভারে আউট হওয়ার আগে ৪টি ছয় ও ৪টি চার মেরে করেছেন ১৯ বলে ৪৯ রান।

ইনজুরি কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে পারলেন না তরুণ বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়ে দলে ফিরেছেন আরাফাত সানি। বাংলাদেশ দল সাজিয়েছে তিন পেসার ও এক স্পিনার দিয়ে। পাকিস্তান দলেও তিন পেসারের সঙ্গে আছেন একজন স্পেশালিস্ট স্পিনার। মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান ও ওয়াহাব রিয়াজের সঙ্গে দলে এসেছেন বাঁ-হাতি স্পিনার ইমাদ ওয়াসিম।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিথুন, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানি, আল-আমিন হোসেন ও তাসকিন আহমেদ।

পাকিস্তান দল : আহমেদ শেহজাদ, সারজিল খান, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, শহীদ আফ্রিদি, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা