শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

টানা চারবার হলো না মাশরাফির

দুর্দান্তভাবেই বিপিএলের তৃতীয় আসরটা শেষ করল মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা চার জয়ের পর ভিক্টোরিয়ান্সের আফসোস হতেই পারে। আর একটি জয় হলেই হয়তো প্লে-অফ স্বপ্ন পূরণ হতে পারত গেল আসরের চ্যাম্পিয়নদের। কিন্তু এসব নিয়ে কোনো আক্ষেপে পুড়ছেন না মাশরাফি।

১০ পয়েন্ট নিয়ে সম্মানজনকভাবে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে পারায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন বিপিএলে আগের তিন আসরের শিরোপাজয়ী এ অধিনায়ক। বিপিএলের প্রথম আট ম্যাচে এক জয়ে হতাশায় মনোবলই ভেঙে পড়েছিল ভিক্টোরিয়ান্সের। শেষদিকে বিস্ময়করভাবে একের পর এক জয় তুলে নিতে থাকে মাশরাফির দল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএলের তিন আসরে চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু চতুর্থ আসরে সেটি হচ্ছে না। শেষ চারের আগেই তার দল কুমিল্লা বিদায় নিয়েছে। এতে হতাশ নন কুমিল্লার অধিনায়ক।

গতবার শেষ ম্যাচটি জিতেছিলেন, জিতলেন এবারও। তবে সেটি ছিল ফাইনাল ম্যাচ, এবার প্রাথমিক পর্বের ম্যাচ। তবে ফাইনাল হোক বা গুরুত্বহীন এই ম্যাচ, মাশরাফি মনে রাখতে চান শেষটিই। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে মাশরাফি বলেন, ‘গতবারের মতো তো সব সময় চ্যাম্পিয়ন হয়ে আসা কঠিন। তবে জিনিসটা একই রকম যে, সেবার জিতে এসেছিলাম, এবারও জিতে এসেছি। পার্থক্য হল এবার টুর্নামেন্টে আমরা আর নেই। তবে যদি ভাবা যায় আমরা কোথায় ছিলাম, সেখান থেকে ১০ পয়েন্ট নিয়ে শেষ করতে পারাটা খারাপ না। আমাদের চেয়ে অন্যদলগুলোর পয়েন্টর ব্যবধান খুব বেশি না।

তিনি আরও বলেন, “এবার দেখে শান্তি পাবো! শেষ তিনবার চ্যাম্পিয়ন হযেছি। অবশ্যই ভালো লেগেছে। এবার আমাদেরই সতীর্থ কেউ হবে। আফসোসের কিছু নেই্। এ ধরনের টুর্নামেন্টে এমনই হয়। অবশ্যই উপভোগ করবো। বিশেষ করে ‍তিনটি সেমি-ফাইনাল (প্লে অফ) হবে, একটা ফাইনাল। উপভোগ করবো।”

শেষ চার খেলা হচ্ছে না ঠিকই, তবে টুর্নামেন্টে কুমিল্লার প্রাপ্তি একটাই—বাজে সময় কাটিয়ে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, সেটি দেখিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। টানা চার জয় নিয়ে মাথা উঁচু করে টুর্নামেন্ট শেষ করল মাশরাফির দল। সব মিলিয়ে ৫ জয়ে ১০ পয়েন্ট। আর একটা জয় পেলে হয়তো পরের রাউন্ডে যেতে পারত তারা। মাত্র একটা জয়…।

উল্লেখ্য, প্রথম দুবার ঢাকা গ্ল্যাডিয়েটর্স, গতবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে শিরোপা জিতেছেন অধিনায়ক মাশরাফি। এবারও তার কাঁধে ছিল কুমিল্লার ভার। কিন্তু শেষ চার ম্যাচ জিতলেও কুমিল্লা ছিটকে গেছে প্লে অফের আগেই।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা