শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

তনু হত্যার বিচারের দাবিতে সোচ্চার পুরো দেশ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করা হচ্ছে। আজ মঙ্গলবার দেশের বেশ কয়েকটি স্থানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এসব বিক্ষোভ থেকে তনু হত্যার বিচার দাবি করছেন সাধারণ মানুষ।

তনু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভের খবর পাঠিয়েছেন আমাদের প্রতিনিধিরা।

ইকরাম চৌধুরী টিপু, কক্সবাজার : জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আজ মঙ্গলবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তনু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেন। মানববন্ধন থেকে তনুকে ধর্ষণ ও হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এ সময় কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম রহিমুল্লাহসহ নানা সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

মানববন্ধনে সরকারি মহিলা কলেজ, সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। পরে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মারুফ আহমেদ, সিলেট : সকালে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নেন কয়েকশ মানুষ।

মানববন্ধনে বক্তারা দ্রুত তনু হত্যার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবি জানান। এ ছাড়া অবিলম্বে খুনিরা গ্রেপ্তার না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে মানববন্ধন থেকে জানানো হয়।

ফজলে এলাহী, রাঙামাটি : তনু ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সকালে মানববন্ধন করেছে রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। কলেজের সামনের সড়কে মানববন্ধনে অংশ নেয় কলেজের বিভিন্ন শিক্ষাবর্ষের কয়েকশ শিক্ষার্থী। এ সময় কলেজের বিভিন্ন ছাত্রসংগঠনের নেতাকর্মীরাও সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে।

এ বি এম ফজলুর রহমান, পাবনা : শুধু তনু নয়, পাবনার হাবিবুল্লাহ মিশুসহ সম্প্রতি দেশে বিভিন্ন হত্যাকাণ্ড-ধর্ষণের প্রতিবাদে পাবনায় মানববন্ধন হয়েছে।

আজ দুপুরে পাবনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোট এই মানবনন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা এসব হত্যা ও ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। একই সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে সাংস্কৃতিক কর্মী, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, নাট্যকর্মী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

মো. জালাল উদ্দিন, কুমিল্লা : সপ্তন দিনের মতো আন্দোলন করেছে তনুর সহপাঠী কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীরা। কলেজ প্রাঙ্গণে স্থাপিত তনু মঞ্চে আজও ক্লাস বর্জন করে আন্দোলন করে তারা।

সকাল থেকেই কলেজ ক্যাম্পাসে শহীদ মিনারের সামনে তনু মঞ্চে শিক্ষার্থীরা জড় হয়ে বিক্ষোভ করতে থাকেন। হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত ফাঁসিতে ঝুলিয়ে বিচারের দাবি জানিয়ে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে তারা। এ ছাড়া এই হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্ষন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় তারা।

এদিকে তনুর নিজ গ্রামে বিক্ষোভ মিছিল আর মানববন্ধন করা হয়েছে হত্যার বিচারের দাবিতে। কবর থেকে লাশ গায়েবের আশঙ্কায় পালা করে কবরের পাশে অবস্থান নিয়েছেন তনুর স্বজনরা।

নাসির আহমেদ, গাজীপুর : ‘আমরা সবাই তনুর ভাই, তনু হত্যার বিচার চাই’ স্লোগানে আজ মুখর ছিল গাজীপুরের কোনাবাড়ীতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। একদল স্বেচ্ছাসেবকের ব্যানারে তনু হত্যার বিচার চেয়ে আজ সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ও মানববন্ধন করা হয়। অন্তত ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা এতে অংশ নেন।

মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন গাজীপুর সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর সেলিম রহমান, নাজমুল হোসেনসহ অন্যরা। বক্তারা বলেন, সোহাগী জাহান তনুকে কুমিল্লা সেনানিবাসের অভ্যন্তরে ধর্ষণ শেষে হত্যা করা মানবতার চরম লঙ্ঘন। এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন তাঁরা। অবরোধ চলাকালে সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে পুলিশের হস্তক্ষেপে সাড়ে ১০টার দিকে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা।

মুহাম্মদ আবুতৈয়ব, খুলনা : খুলনায় মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজার অনুসারীরা তনু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন। বেলা ১১টার দিকে নগরীর পিকচার প্যালেস মোড় এলাকায় এই মানববন্ধন শুরু হয়।

তবে সাহারুজ্জামান মোর্ত্তজা দুটি নাশকতার মামলার আসামি হওয়ায় মানববন্ধনস্থল থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। অবশ্য তাঁর গ্রেপ্তারের পরেও মানববন্ধন চালিয়ে যান তাঁর অনুসারীরা।

এই সংক্রান্ত আরো সংবাদ

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত

দ্বিতীয় দফার বন্যায় সিলেট অঞ্চলে সাত লক্ষাধিক মানুষ এখনও পানিবন্দি।বিস্তারিত পড়ুন

  • চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • হরিজনদের উচ্ছেদ ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ