রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দুবাইয়ে ২৫ কেজি স্বর্ণ ফিরিয়ে দিয়ে পুরস্কৃত বাংলাদেশি লিটন

বাংলাদেশি বংশোদ্ভূত এক ট্যাক্সিচালক সম্প্রতি দুবাই বিমানবন্দর থেকে চার যাত্রী নিয়ে ফিরছিলেন। গভীর রাতে যাত্রীরা নেমে যাওয়ার সময় ভুলক্রমে ট্যাক্সিতে রেখে যান ৩৫ লাখ দিরহাম মূল্যের ২৫ কেজি স্বর্ণ। পরে দুবাই সড়ক পরিবহন কর্তৃপক্ষ তার সঙ্গে যোগাযোগ করেন। স্বর্ণ ফিরিয়ে দেয়ায় সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ ওই বাংলাদেশিকে পুরস্কৃত করেছে।

বাংলাদেশি ওই ট্যাক্সি চালকের নাম লিটন চন্দ্র নাথ পাল নেপাল। সড়ক পরিবহন কর্তৃপক্ষের অধীনে দুবাই ট্যাক্সি কর্পোরেশনের সঙ্গে কাজ করেন তিনি। লিটন বলেন, সম্প্রতি দুবাই এয়ারপোর্টের টার্মিনাল-১ থেকে দেইরার মুরাক্কাবাতে গভীর রাতে ৪ যাত্রীকে নিয়ে ফিরছিলেন তিনি। এ সময় ওই ঘটনা ঘটে।

লিটন চন্দ্র নাথ বলেন, ট্যাক্সিতে যাত্রীদের চারটি লাগেজ ছিল। রাত পৌনে তিনটার দিকে যাত্রীরা তাদের গন্তব্যে নেমে যান। আমি তাদেরকে ট্যাক্সি থেকে লাগেজ নামিয়ে দিতে সহায়তা করতে চেয়েছিলাম। কিন্তু তারা আমার সহায়তা নেয়নি। পরে চালকের আসনে বসার পর তারা ভাড়া পরিশোধ করেন।

ট্যাক্সিতে স্বর্ণ রেখে যাত্রীরা নেমে গেছেন; তা তিনি বুঝতে পারেন ১ ঘণ্টা ৪০ মিনিট পর। লিটন বলেন, আমার ডিউটি একেবারে শেষের দিকে ছিল। এমন সময় দুবাই সড়ক পরিবহন কর্তৃপক্ষ কাস্টমার সাপোর্ট সেন্টার ও পুলিশের ফোন পাই। ফোনে জানতে চাওয়া হয়, আমার ট্যাক্সিতে কোনো যাত্রী ব্যাগ রেখে গেছেন কিনা। আমি বলেছিলাম, তল্লাশি করে জানাচ্ছি। পরে ধূসর রঙের একটি ল্যাপটপ ব্যাগ পাই; এর ভেতরে স্বর্ণ ছিল। আমি দ্রুত কর্তৃপক্ষকে এ বিষয়টি অবগত করে সড়ক পরিবহন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছি।

liton

তিনি বলেন, আমি সেখানে চারটি ভারী ও চারটি পাতলা স্বর্ণের বার দেখে বিস্মিত হয়েছিলাম। পরে কর্তৃপক্ষ সেগুলো পরিমাপ করে দেখেন, ব্যাগে ২৫ কেজি স্বর্ণ ছিল। স্বর্ণ ফেরত দেয়ার সময় ট্যাক্সির এক যাত্রী উপস্থিত ছিলেন। তিনি লিবিয়ার নাগরিক। যথাযথ বিধি অনুসরণের মাধ্যমে তাকে ওই স্বর্ণ ফেরত দেয়া হবে বলে দুবাই সড়ক পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে।

যাত্রীরা তাকে পুরস্কৃত করেছেন কিনা এমন এক প্রশ্নের জবাবে লিটন গালফ নিউজকে বলেন, আমাকে ধন্যবাদ জানিয়েছেন।

দুবাই সড়ক পরিবহন কর্তৃপক্ষ বাংলাদেশি বংশোদ্ভূত ওই ট্যাক্সিচালককে পুরস্কৃত করেছে। লিটন বলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ইউসুফ আল আলি আমাকে এক হাজার দিরহাম পুরস্কার দিয়েছেন। একই সঙ্গে এক বছরের জন্য বিনা ভাড়ায় আবাসনের ব্যবস্থা ও একটি প্রশংসাপত্র পেয়েছি। এ ছাড়া দুবাই রেলওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল মহসিন ইব্রাহিম ওই বাংলাদেশির এমন সততায় মুগ্ধ হয়ে ৫ হাজার সৌদি রিয়াল পুরস্কার দিয়েছেন।

লিটন বলেন, এ কাজের জন্য তার পরিবারের সদস্যরা গর্বিত। মা আমাকে আশীর্বাদ করে বলেছেন, আমি তাকে গর্বিত করেছি। আমার তিন বোনও এতে খুশি। ২০১০ সাল থেকে দুবাইয়ে ট্যাক্সি চালান লিটন। এখনো পরিণয়ের বন্ধনে বাধা পড়েননি তিনি।

এই সংক্রান্ত আরো সংবাদ

যে কারনে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপিরবিস্তারিত পড়ুন

ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বাড়ছে চাপ !

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্যভুক্ত বিভিন্ন দেশে অবৈধভাবে থাকা বাংলাদেশিদের ফিরিয়েবিস্তারিত পড়ুন

বাংলাদেশ থেকে তিন হাজার শ্রমিক নেবে সৌদি আরব

চলতি বছরের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার প্রায় ৩ হাজারবিস্তারিত পড়ুন

  • প্রবাসী গৃহকর্মীদের জন্য নীতিমালা সহজ করল সৌদি আরব
  • বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশিদের!
  • সবচেয়ে কম খরচে কম সময়ে পান কানাডার নাগরিকত্ব
  • মধ্যপ্রাচ্যে নানামূখী প্রতিকূলতার মুখোমুখি বাংলাদেশ
  • মালদ্বীপে কী করে প্রবাসী বাংলাদেশিরা?
  • কানাডায় সাংবাদিক; অভিনয়, মডেল ও সংগীত শিল্পী; প্রযোজক, পরিচালক ও খেলোয়াড়দের দারুন সুযোগ!
  • তিন মাস শ্রমিকদের দুপুরে কাজ করাবে না সৌদি সরকার
  • সিনেট কমিটি গুরুত্ব দিচ্ছে জয়ের অভিযোগকে
  • পরিবারসহ অস্ট্রেলিয়ায় স্থায়ী ভিসা মাত্র ১২ মাসে
  • প্রবাসীদের ভিসা সংক্রান্ত তথ্য মিলবে অনলাইনে
  • সৌদিতে শ্রম বেচাকেনার ফাঁদে ওরা ৩১১ বাংলাদেশি
  • নতুন ও সহজে নিয়মে AUSTRALIA মাইগ্রেশন এর বিপুল সুযোগ