বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

দেশের বিভিন্ন কেন্দ্রে সংঘর্ষ; ভোটগ্রহণ স্থগিত, নিহত ১

শীতের সকালেই ভোটের উত্তাপে জমে উঠেছিল দেশের ২৩৪টি পৌরসভার নির্বাচন। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরুর পর থেকে বেশকিছু বিচ্ছিন্ন ঘটনার খবর পাওয়া গেছে। এসব ঘটনার মধ্যে বিভিন্ন প্রার্থী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত বেশ কয়েকজন ও একজন নিহত হয়েছেন। এছাড়া ভোট কারচুপিসহ নানা অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে বেশকিছু কেন্দ্রে।

বরগুনা: বরগুনার গগন মেমোরিয়াল বিদ্যালয় কেন্দ্রে দুই মেয়র প্রার্থীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির মধ্যে পুলিশ ও সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছে। সকালে ভোট গ্রহণ শুরুর কিছুক্ষণ পরেই সংঘর্ষ শুরু হয়।

চট্টগ্রাম: চট্টগ্রামের চন্দনায় পৌরসভায় ভোট গ্রহণ শুরুর দুই ঘণ্টা আগেই কেন্দ্র দখল করে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ২টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। জেলা প্রশাসক জানান, দুর্বৃত্তরা ভোর ৬টার দিকে পৌরসভার গাছবাড়িয়া এনজে উচ্চ বিদ্যালয়ে এবং আলফাতুন ফোরকানিয়া মাদ্রাসার কেন্দ্র দখল করে প্রায় সাড়ে ৯শ’ ব্যালট পেপারে সিল দেয়। প্রীজাইডিং অফিসারের কাছ থেকে এসব অভিযোগ পাওয়ার পর দুইটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

কুমিল্লা: কুমিল্লার বরুয়ার লতিফপুর ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা লুৎফুর নাহার নাজিম সকাল সাড়ে ৭টায় ভোটকেন্দ্র পরিদর্শন করে ভোট গ্রহণ বাতিল করেন।

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভুয়াপুর পৌরসভায় সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট অনিয়মের অভিযোগে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন আহত হন। এছাড়া এর আগে ভুয়াপুরের বাহাদীপুর কেন্দ্রেও দুপক্ষের মারামারিতে আরো দুজন আহত।

পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার পাঞ্জুপাড়ায় দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৭ জন আহত হয়েছেন। এ সময় ভোট বাক্স ভাংচুর করায় ভোট গ্রহণ স্থগিত করেন নির্বাচন কর্মকর্তা।

পিরোজপুর: পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার বেশ কয়েকটি কেন্দ্র থেকে বিএনপি’র মেয়র প্রার্থীর এজেন্টদের মারধর করে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া ভোট কারচুপির অভিযোগে বরিশালের উজিরপুর পৌরসভার একটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে অনিয়মের অভিযোগে দু’টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

রাজবাড়ি: রাজবাড়ির গোয়ালন্দে স্বতন্ত্র মেয়র প্রার্থী শেখ মোহাম্মদ নিজামের পক্ষে ভোট কেনার অভিযোগে ২৮ হাজার টাকাসহ দু’জন আটক করছে পুলিশ।

যশোর: যশোর পৌর এলাকার আলিয়া মাদ্রাসা কেন্দ্র থেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পোলিং এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। একই জেলার চৌগাছা পৌর এলাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থককে ১৪ হাজার টাকাসহ আটক করেছে পুলিশ। এছাড়া আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়ার কুমারখালী ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমীরকে আটক করেছে পুলিশ। অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগ এনে নড়াইলের কালিয়া পৌরসভার ভোট বর্জন করছেন বিএনপির মেয়র প্রার্থী।

রাজশাহী: নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ ও সন্দেহজনক গতিবিধির কারণে রাজশাহীর পুঠিয়ায় এটিএন নিউজের ব্যুরো প্রধান ও ক্যামেরাপার্সনকে আটকের পর পুলিশের কাছে সোপর্দ করেছে বিজিবি।

নাটোর: নাটোর পৌরসভার ফুলবাগান কেন্দ্রে বিএনপি প্রার্থীর এক সমর্থককে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের সমর্থকরা।

রংপুর: গোবিন্দগঞ্জে ৪টি কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী ফারুক আহমেদ এবং ওয়ার্কার্স পার্টির মেয়র প্রার্থীর মতিন মোল্লা।

এই সংক্রান্ত আরো সংবাদ

ফের ২ দিন রিমান্ডে আনিসুল হক

রাজধানীর বাড্ডা থানার স্বেচ্ছাসেবকদল নেতা আল-আমিন হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রীবিস্তারিত পড়ুন

আমির খসরু: নির্বাচনের মাধ্যমে জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “গণতন্ত্রেরবিস্তারিত পড়ুন

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

  • হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু
  • বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা
  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল