শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

দেশে সন্ত্রাসের কোনো স্থান নেই : শেখ হাসিনা

সাম্প্রতিক কিছু হত্যাকাণ্ডের ঘটনাকে ‘পরিকল্পিত হত্যাকাণ্ড’ বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দেশে সন্ত্রাসের কোনো স্থান নেই।

তিনি বলেন, ‘দেশে সন্ত্রাসের কোন স্থান নেই এবং সন্ত্রাসীদের কোনভাবেই এদেশের মাটি ব্যবহার করতে দেয়া হবে না। আমরা বিশ্বে বাংলাদেশকে একটি শান্তিপূর্ণ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে গোপালগঞ্জের কোটালিপাড়ায় শেখ লুৎফর রহমান আইডিয়াল সরকারি ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে সাবেক মন্ত্রী ও দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, উপদেষ্টা মন্ডলীর সদস্য কাজী একরামুদ্দিন আহমেদ, সাবেক মন্ত্রী মুহম্মদ ফারুক খান এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও এস এম কামাল হোসেন, কোটালিপাড়া উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার ও কোটালিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুভাস চন্দ্র জোয়ার্দ্দার সমাবেশে বক্তৃতা করেন।

এরআগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানে উপজেলার ১শ’টি প্রাথমিক এবং ১৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ল্যাপটপ কম্পিউটার ও মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, তথাকথিত আন্দোলনের নামে সরকার উৎখাতে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত জোট গুপ্তহত্যা ঘটিয়ে চলেছে। আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যার পর তারা দেশে পরিকল্পিতভাবে হত্যাকা- শুরু করেছে।

তিনি বলেন, তারা বেছে বেছে সাধারণ মানুষকে তাদের হত্যার লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। তারা মসজিদের ইমাম, গীর্জার পাদ্রী, মন্দিরের পুরোহিত, শিক্ষক, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের হত্যা করে দেশকে অস্থীতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি আমাদের সাবেক পরাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির এক কাজিনকে হত্যা করা হয়েছে। তার কি দোষ ছিল? সে কি অপরাধ করেছে? নাকি দীপু মনির কাজিন হওয়াই তার অপরাধ?

তিনি এ প্রসঙ্গে মসজিদের ইমাম ও পরিবারের অভিভাবকদের আরো সচেতন ভূমিকা পালনের আহবান জানিয়ে বলেন, ইসলাম কোনভাবেই হত্যাকে সমর্থন করে না। ধর্মের এই মর্মবাণী সবাইকে বোঝাতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তি ও সহিষ্ণুতার ধর্ম, ইসলাম আমাদের ধৈর্যধারণ করার শিক্ষা দেয়। আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) ধর্ম নিয়ে বাড়াবার্ড়ি পছন্দ করতেন না। কারো ধর্মীয় অনুভূতিতে যেন আঘাত না করা হয় তিনি সে পরামর্শই দিতেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

জাতিসংঘ: বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে চরমবিস্তারিত পড়ুন

টাঙ্গাইলে বাসার সামনে থেকে পুলিশ সুপারের মোবাইল ফোন ছিনতাই

টাঙ্গাইলে বাসার সামনে থেকে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট পুলিশ সুপারবিস্তারিত পড়ুন

আসিফ নজরুল: সাকিবের প্রতি মানুষের ক্ষোভ অযৌক্তিক নয়

জনগণের প্রতিবাদ ও ক্ষোভের মুখে দেশে ফিরে ক্যারিয়ারের শেষ টেস্টবিস্তারিত পড়ুন

  • খুলনায় মসজিদে দানের ছাগল নিয়ে সংঘর্ষ, মুসল্লির মৃত্যু
  • নওগাঁয় কিশোর গ্যাংয়ের হামলায় সমন্বয়ক ও শিক্ষার্থী আহত, আটক ৩
  • প্রবারণা পূর্ণিমার বর্ণিল উৎসব বান্দরবানে
  • দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কার্যকর পদক্ষেপ চান তারেক
  • মতিয়া চৌধুরী মারা গেছেন
  • হাইকোর্টে ১২ বিচারপতিকে বেঞ্চ না দেওয়ার সিদ্ধান্ত
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস
  • মাধ্যমিকে ফের চালু হচ্ছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ
  • তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের রিভিউ আবেদন
  • শিক্ষা ভবনের সামনে সড়কে শুয়ে শিক্ষকদের অবরোধ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু
  • এইচএসসির ফল প্রকাশ মঙ্গলবার, জানা যাবে যেভাবে