মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

দ্বীপে গিয়ে আটকা পড়ল ৯ পর্যটক, পরে উদ্ধার

প্রবাল দ্বীপ সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপে ঘুরতে গিয়ে আটকা পড়েছিল নয় পর্যটক। পর্যটকগন ছিলেন ঢাকার একটি প্রাইভেট কোম্পানির চাকুরীজীবীদের ২জন মহিলা ও ৭জন পুরুষসহ মোট ৯ জনের একটি দল। পর্যটকগন গত ২৭ই অক্টোবর, ২০১৫ইং তারিখে সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে বিকেলবেলায় পায়ে হেঁটে হেঁটে ছেঁড়া দ্বীপ ঘুরতে যায়। ছেঁড়া দ্বীপ থেকে ফিরতে দেরি করলে সন্ধা নেমে আসে এক পর্যায়ে জোয়ারের পানিতে পর্যটকগন আটকা পড়ে। জোয়ারের পানিতে ছেঁড়া দ্বীপ থেকে মূল দ্বীপটিতে পারাপারের চেষ্টা করলে পানির স্রোতের টানে কয়েকজন পর্যটক অগভীর পানিতে তলিয়ে যায়।এ খবর কোষ্টগার্ড কতৃপক্ষ বরাবরে অভিহিত করা হলে, সেন্টমার্টিন কেষ্টগার্ড ষ্টেশন কমান্ডার ল্যাফট্যানেন্ট ভিকশন চৌধুরীর নির্দেশে এফ আই এস হাফিস এর নেতৃত্বে স্পীড বোট যোগে কোষ্টগার্ডের একটি দল গিয়ে আটকা পড়া পর্যটকদের উদ্ধার করা হয়।এতে কোন ধরনের হতাহত ঘটনা ঘটেনি।

সেন্টমার্টিন কেষ্টগার্ড ষ্টেশন কমান্ডার ল্যাফট্যানেন্ট ভিকশন চৌধুরী সেন্টমার্টিন বিডি নিউজ কে জানান, ছেঁড়া দ্বীপে পর্যটকদের আটকা পড়ার খবর পেয়ে আমাদের কোষ্টগার্ডের একটি দল স্পীড বোট যোগে দ্রুত ঘটনা স্থলে গিয়ে আটকা পড়া পর্যটকদের উদ্ধার করে।তবে কোনধরনের হতাহত হয়নি।আটকা পড়া পর্যটকগন ছিলেন ঢাকা থেকে আগত একটি প্রাইভেট কোম্পানীর চাকুরীজীিবদের দল।কোন কোম্পানী তা জানা হয়নি।

সেন্টমার্টিন বোট মালিক সমিতির লাইফম্যান জাহাংগীর আলম জানান, আটকা পড়া পর্যটকগন আমাদের কোন ট্রলার, লাইফ বা স্পীড বোটে ছেঁড়া দ্বীপ যায়নি। তারা পায়ে হেঁটে ছেড়া দ্বীেপ গিয়েছিল।জোয়ার ভাটার সময় না জানার কারনে পর্যটকগন আটকা পড়ে।

উল্লেখ্য, দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের পরেও আরো একটি দ্বীপ রয়েছে, যার নামটি হয় ছেঁড়া দ্বীপ।যেটি মূল দ্বীপটির শেষ দক্ষিন প্রান্তে অবস্থিত। সৌন্দর্যের দিক থেকে মূল দ্বীপটির চেয়ে কমতি নেয় বরং দ্বিগুন। পর্যটকগন মনে করেন সেন্টমার্টিন গিয়ে ছেঁড়া দ্বীপটিতে না গেলে পুরো ভ্রমনটাই অসম্পূর্ন থেকে যায়। তাই ভ্রমন প্রিয় পর্যটকগন সেন্টমার্টিন যাওয়া মাত্র ছুটে যায় বাংলাদেশের দক্ষিন পূর্বের শেষ বিন্দু সেই অপরুপ লীলাভূমির দ্বীপে।তবে ছুটে যাওয়া মানে এমন নয় যেখানে গিয়ে নিজেদেরকে বিপদ গ্রস্থে ফেলে অন্যদেরকেও বিপদে ফেলা। সে দ্বীপটিতে যেতে হলে সময়ের কিছু নিয়ম কানুন আছে।অর্থাৎ জোয়ার ভাটার খেলার সময়।সেখানে ছুটতে গেলে অবশ্যই তা জেনে রেখেই ছুটতে হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

ধর্ষণের অভিযোগের তদন্ত চলায় এমবাপ্পেকে বিজ্ঞাপন থেকে সরাল রিয়াল

আর্থিক দ্বন্দ্বের মধ্যে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে আসার পর একেরবিস্তারিত পড়ুন

মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা দ্বিগুণ বেড়ে ২২৬

ঘূর্ণিঝড় ইয়াগির প্রভাবে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মিয়ানমারে ভারি বৃষ্টিপাতের কারণেবিস্তারিত পড়ুন

ইসরাইলি হামলায় আরও ৩৮ ফিলিস্তিনি নিহত

গত ২৪ ঘণ্টায় ইসরাইলি বাহিনীর তান্ডবে প্রাণ গেছে আরও ৩৮বিস্তারিত পড়ুন

  • বিক্ষোভকারীদের অধিকার সমুন্নত রাখতে সরকারের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের
  • একদিনে গাজায় ইসরাইলি হামলায় নিহত ৫৭ ফিলিস্তিনি 
  • কানে ব্যান্ডেজ নিয়ে সম্মেলনে ট্রাম্প
  • ওমানে বন্দুকধারীর হামলায় মসজিদের কাছে   ৪জন নিহত
  • ট্রাম্পকে গুলি করা ব্যক্তি দলের নিবন্ধিত ভোটার
  • প্রেসিডেন্ট মাসুদকে সতর্কতা ইরানিদের 
  • ভারতের সঙ্গে চুক্তিতে দেশের মানুষের আস্থা প্রয়োজন
  • ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, চীন উন্নয়নের : কাদের
  • ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা ইসলামিক জিহাদের
  • প্রথম বিতর্কের পর ট্রাম্পের দিকে ঝুঁকছেন দোদুল্যমান ভোটাররা!
  • রেবন্ত রেড্ডি এবং চন্দ্রবাবু নাইডু বৈঠক নিয়ে নানা জল্পনা
  • স্টারমারের দুঃখ প্রকাশের পরও বাংলাদেশি কমিউনিটিতে ক্ষোভ