শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘ধর্ষণের’ শিকার স্কুলছাত্রীর গর্ভপাত!

নরসিংদীতে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে এক স্কুলছাত্রীকে গর্ভপাত করানোর অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে জেলার মনোহরদী উপজেলার চালাকচর বাজারে অবস্থিত মেডিনোভা প্রাইভেট হাসপাতালে এই ঘটনা ঘটে।

বিকেলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে হাসপাতালটি সিলগালা করে দেন এবং মালিককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। ধর্ষণের ঘটনায় মামলা হলে পুলিশ বৃহস্পতিবার গভীর রাতে দুই আসামিকে গ্রেপ্তার করে।

স্কুলছাত্রীর পরিবারের লোকজন জানায়, চার-পাঁচ মাস আগে ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রী রাতে পাশের বাড়িতে টেলিভিশন দেখতে যায়। পথে প্রতিবেশী হান্নান ও সবুজ মিয়া তাকে ধর্ষণ করে। ফলে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। কিছুদিন পর লোকলজ্জায় মেয়েটি আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হয়। ঘটনাটি ধামাচাপা দিতে ধর্ষকরা বৃহস্পতিবার দুপুরে পরিবারকে না জানিয়ে ছাত্রীকে গোপনে চালাকচর বাজারে অবস্থিত মেডিনোভা প্রাইভেট হাসপাতালে নিয়ে যায়। সেখানে জোর করে গর্ভপাত করালে ছাত্রীটি গুরুতর অসুস্থ হয়ে পড়ে। খবর পেয়ে ছাত্রীর পরিবারের লোকজন হাসপাতালে ছুটে যায়। কিন্তু ধর্ষকরা ও হাসপাতালের কর্তৃপক্ষ ঘটনা প্রকাশ না করতে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এই ঘটনায় নির্যাতিত ছাত্রীর মা বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেন। স্কুলছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শামীম কিবরিয়ার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত চালাকচরের মেডিনোভা প্রাইভেট হাসপাতালে অভিযান চালান। আদালত লাইসেন্সবিহীন অবৈধভাবে মানহীন প্রাইভেট হাসপাতাল ব্যবসার অভিযোগে হাসপাতালটি সিলগালা করে দেন এবং মালিক নির্মল রায়কে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

মনোহরদীর ইউএনও নাসরিন সুলতানা বলেন, অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসন অভিযুক্ত প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। একই সঙ্গে পুলিশকে ছাত্রীটির জবানবন্দি গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। স্বজনদের নির্যাতিত ছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালে ভর্তি ও মামলা দায়েরের পরামর্শ দেওয়া হয়েছে।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা উপপরিদর্শক (এসআই) মো. জলিল মিয়া বলেন, ধর্ষণের ঘটনায় স্কুলছাত্রীর মা হান্নান ও সবুজ মিয়াকে আসামি করে বৃহস্পতিবার রাতে মামলা করেছেন। গভীর রাতে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

সকাল থেকে ঢাকায় বৃষ্টি

ঢাকায় অফিস শুরুর ঠিক আগ মুহূর্তে নামা ঝুম বৃষ্টিতে নগরবাসীবিস্তারিত পড়ুন

রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা

রাজধানীর বনানী ও ভাটারায় পৃথক ঘটনায় দুই নারীর ঝুলন্ত মরদেহবিস্তারিত পড়ুন

  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • হরিজনদের উচ্ছেদ ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ
  • স্মার্ট কৃষিতে ব্যবহৃত প্রযুক্তিতে কৃষকরা উপকৃত হতে পারবে: কৃষি সচিব
  • খামারবাড়িতে শেষ হলো জাতীয় ফলমেলা ২০২৪
  • ইটনায় বজ্রপাতে রাখাল নিহত
  • ময়মনসিংহে ওসি-এসপি’র বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর
  • নারায়ণগঞ্জে জেএমবির দুই সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড
  • ময়মনসিংহে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনামূলক সভা 
  • জামালপুরে ৮ জুয়ারিসহ ৩ মাদক ব্যবসায়ী আটক
  • দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি