রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নারিন্দার ঢালার গহীন অরণ্যে ডাকাতের আস্তানার সন্ধান : ভিডিও ধারণ করতে গিয়ে আহত-১

ইমরান জাহেদ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের গহীন অরণ্যে চেপটখালীর নারিন্দার ঢালায় ডাকাতের আস্তায় সংঘবদ্ধ ডাকাতদলের ভিডিও চিত্র ধারণ করতে গিয়ে চেপটখালী গ্রামের মৃত ইউসুপ আলীর ছেলে মোঃ আকতার (৩০) কে ডাকাতেরা কুপিয়ে রক্তাক্ত জখম করেছে। এ সময় ডাকাত দলের বেপরোয়া আচরণ দেখে অন্যান্যরা পালিয়ে যাওয়ার সময় ডাকাতেরা তাদের লক্ষ্য করে গুলি বষর্ণ করেছে বলে অভিযোগ উঠেছে।

গত ৫ অক্টোবর সকাল ১০ টার দিকে এ ঘটনাটি ঘটে। আহত মোঃ আকতার বাদী হয়ে ১২ জন ডাকাত, হত্যা ও পুলিশের অস্ত্র ছিনতাই মামলার কুখ্যাত ডাকাতকে আসামী করে ৭ অক্টোবর শুক্রবার উখিয়া থানায় একটি এজাহার দায়ের করেছে। দায়েরকৃত এজাহারে বর্ণিত সূত্রে জানা যায়, চেপটখালী গ্রামের মোঃ আকতার (৩০), আবুল আলা (৩৫), মুফিদুল আলম (৩৫), কামরুজ্জামান(৩২), মাহবুব আলম (৪৮) ও নজু মিয়া (৫৫) সহ ৫/৬ জন কৃষক চেপটখালীর নারিন্দার মাঠ এলাকায় তাদের দখলীয় জমির কাছে পৌঁছলে ৬/৭ জন ডাকাত আস্তানা থেকে নেমে আসতে দেখে।

এ সময় মোঃ আকতার জঙ্গলে লুকিয়ে এসব ডাকাত দলের ভিডিও চিত্র ধারণ করতে থাকে। এ সময় পার্শ্বে থাকা তার সঙ্গী উচ্চস্বরে ভাল করে ভিডিও চিত্র ধারণ করার কথা বললে ডাকাত দল তা শুনে ফেলে পুরো জঙ্গল ঘিরে ফেলে। এ সময় ডাকাতের অবস্থা বেগতিক দেখে মোঃ আকতার তার মোবাইল জঙ্গলে লুকিয়ে রাখলেও সে নিজেকে রক্ষা করতে পারেনি।

মোঃ আকতার জানায়, একজন ডাকাতের হাতে থাকা ধারালো কিরিচ দিয়ে তার মাথায়, হাতে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ সময় অন্যান্য সঙ্গীরা পালাতে থাকলে ডাকাতেরা তাদের লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এজাহারে উল্লেখিত ডাকাতের মধ্যে রয়েছে চেপটখালীর জাহাঙ্গীর আলম প্রকাশ ডাকাত জাহাঙ্গীর (২৮), আবুল কাশেম প্রকাশ কাইচ্যা ডাকাত (৩২), মোস্তাক আহমদ প্রকাশ মোস্তাইক্যা ডাকাত (৩২), শফি উল্লাহ, রাহামত উল্লাহ (২৬), আমান উল্লাহ (২২), শফিকুর রহমান প্রকাশ শফিক্যা ডাকাত (৩২), রাহামত উল্লাহ (২৭), মোঃ আনোয়ার (২২), বশির আলম (৩১), শফি আলম (৩০), কালা মুনিয়া (৩০)। চেপটখালীর নারিন্দার ঢালায় গহীন জঙ্গলে ডাকাতের আস্তানা ও ডাকাতদের সন্ধান লাভের ঘটনায় উপকূলে তোলপাড় সৃষ্টি হয়েছে।

স্থানীয় ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ মুছা এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওইদিন সুনির্দিষ্ট এলাকায় তাদের যাওয়ার কথা ছিল। ভাগ্যক্রমে না যাওয়ার কারণে নিশ্চিত মৃত্যুর হাত থেকে তিনি বেঁচে গেছেন বলে সাংবাদিকদের কাছে মন্তব্য করেছেন। তিনি বলেন, ভিডিও চিত্র স্পষ্ট শুনা যাচ্ছে (আবুল কাশেম গুলি কর)। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের সময়ের কণ্ঠস্বরকে জানান, এ ধরনের একটি অভিযোগ পাওয়া গেছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

কক্সবাজার স্পেশাল’ ট্রেন চালু হবে আগামী ১২ জুন

সাময়িক সময়ের জন্য বন্ধ হওয়া চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে চলাচলবিস্তারিত পড়ুন

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি

মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারদলীয় বাহিনী ও বিদ্রোহীদের সঙ্গে চলমান সংঘাতবিস্তারিত পড়ুন

  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ
  • ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্র-গোলাসহ ৪ গ্রেপ্তার
  • কক্সবাজারে চার ভাইসহ যুবলীগের সভাপতি আটক, অস্ত্র ও গুলি উদ্ধার !!
  • টানা বর্ষণে কক্সবাজারে পাহাড় ধসে ভাই-বোনের মৃত্যু
  • টেকনাফে দুর্ধর্ষ জঙ্গি রোহিঙ্গা দোস্ত মোহাম্মদ আটক
  • নিম্নাঞ্চল প্লাবিত, বিপদসীমার ওপরে যমুনার পানি !
  • কক্সবাজারে বন্যায় ১১ জনের মৃত্যু
  • কক্সবাজারে বানের পানিতে ডুবে দুই ভাইসহ ৬ জনের মৃত্যু
  • কক্সবাজারে রোজাদার গৃহবধূকে ধর্ষণ করলেন ইউনিয়ন মেম্বার, অতঃপর যা ঘটল …
  • কক্সবাজারে পাহাড়ধসে হাতির মৃত্যু
  • কক্সবাজারে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন
  • কক্সবাজারে দুপক্ষের সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত