বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নামছেন মাশরাফিরা

পরীক্ষা শেষ করে দলের সঙ্গে যোগ দিয়েছেন তাসকিন। ইনজুরি কাটিয়ে মুস্তাফিজের মাঠে নামা নিয়ে এখনো সংশয় আছে। এমন বাস্তবতায় সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচে জয় চাইলেও নিজেদের ফেভারিট মানছেন না মাশরাফি।

এদিকে, টাইগারদের সমীহ করলেও বোলারদের ওপর ভর করে ম্যাচ জিততে চায় পাকিস্তানও। বাংলাদেশ সময় আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

কনকনে ঠান্ডা আর রোদ-বৃষ্টির লুকোচুরি কোনোটাই খুঁজে পাওয়া যায়নি কলকাতার ইডেনের আকাশে। একেবারে রৌদ্রোজ্জ্বল আকাশ সবুজে ছেয়ে থাকা ই্ডেনে সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। রোদের কারণেই উইকেট রং বদলাতে পারে। তাই আগে ভাগেই সাকিবের কাছ থেকে সব জেনে নিয়েছেন। কোচ চন্ডিকা হাতুরেসিংহকে এ নিয়ে কথা বলতে দেখা গেছে একেবারে নিবিড়ভাবে।

টাইগারদের অনুশীলনে সৌম্য-সাব্বিরদের নিয়ে ব্যাটিং, পরে আবার তাদের নিয়েই সেন্ট্রাল উইকেটে বড় বড় ছক্কা মারার চেষ্টা। এমন প্রস্তুতির পর জয় নিয়ে কী ভাবছেন মাশরাফি বিন মুর্তজা। তিনি বলেন, ‘অবশ্যই আমরা জিততে চাই। ভালো খেলতে চাই। কিন্তু ফেবারিট কথাটা আনতে চাই না। আমি আগেও বলেছি, টি-টোয়েন্টি খেলায় কোনো ফেবারিট নেই।’

পরীক্ষা শেষে দলের সাথে যোগ দিয়েছেন তাসকিন। ইনজুরি কাটিয়ে মুস্তফিজ মাঠে নামবেন তা বলা যাচ্ছে না। এরপর ইডেনের ব্যাটিং বান্ধব উইকেটে ভালো কিছু করতে হলে দরকার তামিমদের সাথে সাকিব-মুশফিকদের বড় ম্যাচে জ্বলে উঠা। কারণ দুই দলের পরিসংখ্যানটা ঘাটলে তো এগিয়ে রাখতে হচ্ছে পাকিস্তানকে।

এদিকে সংবাদ মাধ্যম কর্মীদের এড়িয়ে চলতে এদিন পাকিস্তানের টানা সাড়ে তিন ঘণ্টার অনুশীলনে চোখে পড়েনি অধিনায়ক আফ্রিদিকে। মাঠ, ড্রেসিংরুম কোথাও নেই। তাঁকে ছাড়াই পাকিস্তান দলের অনুশীলন চলল ইডেনে। সেখানে ব্যাটিং-বোলিংয়ের চেয়ে এবার জোড় দেওয়া হলো ফিল্ডিংয়ে। কারণ ফিল্ডিংয়ের কুড়ি-পঁচিশ রানই পাল্টে দিতে পারে ম্যাচের ফলাফল। তব পেস নির্ভর এই দল বাংলাদেশকে আটকাতে তাকিয়ে আছে পেসারদের ওপর। সেখানে নাকি উইকেট কিংবা আর্দ্রতা কোনো কিছুই সমস্যা হবে না।

পাকিস্তানের হেড কোচ ওয়াকার ইউনুস বলেন, ‘উইকেটটা দেখে এসেছি, বাংলাদেশের উইকেটের থেকে এখানকার উইকেটের বেশ পার্থক্য রয়েছে। বাংলাদেশ দারুণ খেলছে। তবে আমরা আত্মবিশ্বাসী, দারুণ শুরু করে প্রথম ম্যাচে আমরা তাদের হারাতে পারব।’

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা