রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পুরনো সম্পর্কে নতুনত্বের ছোঁয়া

বাড়ির রান্না-বাচ্চা সামলানো হাজার কাজে ব্যস্ত হয়ে পড়েন গিন্নিরা আর অফিসের ঝামেলায় রীতিমত ব্যাতিগ্রস্থ কর্তা। শেষেমেষ এই সকল কাজের মাঝে হারিয়ে যাচ্ছে আপনার জীবনের অন্ত:রঙ্গ মুহূর্ত গুলি? সারা দিনের সকল কাজের পর স্বামী স্ত্রী দুজনেই ক্লান্ত হয়ে পড়েন? অথবা অফিসে ডেড লাইন মিট করার টেনশন?

সম্পর্ক একটু পুরনো হলেই এই রকম নানান কারণে আপনাদের জীবন থেকে হারিয়ে যেতে বসে র্যোামান্স। তাইতো আমাদের মধ্য অনেকেই অফিস থেকে বাড়ি ফিরে ঘুমিয়ে পড়ি অথবা বসে পড়ি টিভির সামনে।

যে কারণে ধীরে ধীরে সেক্সের প্রতি আকর্ষণ কমে যায় আমাদের।কিন্তু সেক্স লাইফ স্বামী স্ত্রী সম্পর্কের একটা অপরিহার্য অঙ্গ। তাই নিয়মিত সেক্সই যদি না করলেন তা হলে সম্পর্ক আর ভালো থাকবে কি করে?

অনেকেই বলবেন আগের মত সেক্স করতে আর ইচ্ছা করে না কিন্তু সবটাই আপনার উপর নির্ভর করছে। নীচে দেওয়া হল এমই কিছু সলিউশন। যাতে আপনি ফিরে যেতে পারেন আপনাদের সেই হারিয়ে যাওয়া পুরনো দিনে গুলিতে।

চেঞ্জ সামথিং এন্ড ট্রাই নিউ
অনেকদিন একই সম্পর্কে থাকার ফলে সব কিছুই রুটিন মাফিক হয়ে যায়। এক সমীক্ষায় প্রমাণ হয়ে গেছে যখন কোন নতুন সম্পর্ক তৈরি হয় তখন আমাদের ব্রেনে dopamine তৈরি হয় তাই নতুন সম্পর্ক অনেক বেশি রোমাঞ্চকর লাগে।

কিন্তু আপনি তো আর রোজ রোজ আপনার পার্টনার বদলাতে পারেন না। তাই অন্য ফ্যাক্টরের ওপর জোর দিন। যেমন বেডরুম ছাড়া অন্য জায়গায় সেক্স করতে পারেন। শাওয়ারের তলায় সেক্স খুবই রোমান্টিক ব্যাপার কিন্তু। অন্যদিকে রাতের পরিবর্তে দিনের যেকোনও সময় বেছে নিতে পারেন। রাতের ক্লান্ত থাকলে সকালে অফিস যাওয়ার আগে quickie হতে পারে। নতুন নতুন সেক্স পজিশন ট্রাই করুন।দেখবেন আবার আগের মতই এক্সাইটিং লাগছে।

টেক অ্যা রোম্যান্টিক ব্রেক
বেশির ভাগ কাপিলরাই দিনের শেষে ক্লান্ত হয়ে পড়েন। তাই সব কাজ শেষ বিছানায় নিজের শরীর মিলিয়ে দেওয়ার পর শরীরে আর এক বিন্দু এনার্জি থাকে না সেক্স করার কিন্তু আপনার একটু চেষ্টায় এই পরিস্থিতি বদলানো যাবে।

ফাস্ট আপনাকে ঠিক করে নিতে হবে কোন কাজকে কতটা গুরুত্ব দেবেন। সেক্স প্রশিক্ষক স্যাডি অ্যালিসনের মতে “আপনি তো ক্লান্ত থাকবেনই কিন্তু তাহলেও একটু টাইম অবশ্যই বের করুন সেক্সের জন্য। শুধু সম্পর্ক ভাল রাখা ছাড়াও শরীরের জন্যেও সেক্স খুব উপকারী”।

ভাবছেন কি? রাতের জন্য অপেক্ষা না করে একটা রোম্যান্টিক ব্রেক নিন। যদি ভাবেন এই ম্যাজিক মোমেন্ট নিজের থেকেই তৈরি হবে তা হলে আপনি কিন্তু ভুল। আপনাকেই তৈরি করতে হবে পুরো প্ল্যানটা৷

দুজনে মাসে একবার সিনেমা দেখতে যান। সিনেমার পর একসঙ্গে কোথাও ক্যানডেল নাইট ডিনার করুন। আবার যেমন ধরুন ছুটির দিনে রাত্রে হঠাৎ করেই বাইক নিয়ে বেরিয়ে পড়ুন ল্যং ড্রাইভে। সপ্তাহ শেষে আগের থেকে কোনও রকম প্ল্যান না করেই কাছাকাছি কোনও জায়গা থেকে ঘুরে আসুন। মোট কথা নিয়মিত একসঙ্গে সময় কাটান দেখবেন সেক্স করার ইচ্ছা নিজের থেকেই ফিরে আসছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়