শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

পুলিশ হত্যায় মামলা, আসামি ২

সাভারের আশুলিয়ায় চেকপোস্টে পুলিশ সদস্যকে হত্যার ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। অজ্ঞাতনামা দুই মোটরসাইকেল আরোহী হামলাকারীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলাটি করেন থানার উপপরিদর্শক আজহারুল ইসলাম।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীন কাদির বিষয়টি নিশ্চিত করে জানান, হামলাকারীদের গ্রেফতারে গতকাল বুধবার ঘটনার পর থেকে র‌্যাব-পুলিশের কয়েকটি দল কাজ করছে। শিগগিরই হামলাকারীদের গ্রেফতার করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

তিনি বলেন, এটি একটি সংঘবদ্ধ চক্রের পরিকল্পিত হত্যাকাণ্ড। দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি ঘটে যাওয়া হত্যাকাণ্ডগুলোর সঙ্গে এই হত্যাকাণ্ডের মিল রয়েছে।

মোহসীন কাদির বলেন, ডিউটি পরিবর্তনের সময় হামলাকারীরা শিল্প পুলিশের পাঁচ সদস্যের (কনস্টেবল) ওপর হামলা চালিয়েছিল। এতে একজনের মৃত্যু এবং অপরজন গুরুতর আহত হয়েছেন। তবে বাকি তিনজনের তেমন ক্ষতি হয়নি। এই তিনজনের কাছ থেকে হামলাকারীদের ব্যাপারে তথ্য পাওয়া গেছে, যা হামলাকারীদের শনাক্ত করতে সহায়ক হবে।

এদিকে কর্তব্যে অবহেলার জন্য আশুলিয়া থানার উপপরিদর্শক হাবিবুর রহমানকে থানা থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে গতকালই। ঘটনাস্থলের ওই চেকপোস্টে পুলিশ সদস্যদের প্রধান ছিলেন তিনি। কিন্তু নির্ধারিত সময়ে শিল্প পুলিশের সদস্যরা দায়িত্ব পালনের উদ্দেশ্যে সেখানে পৌঁছালেও তিনি সময়মতো যাননি। এ কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে হাসপাতালে চিকিৎসাধীন অপর পুলিশ সদস্য নুরে আলমের অবস্থা এখনো সংকটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন। অস্ত্রোপচারের পর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। এখন পর্যন্ত তার জ্ঞান ফিরে আসেনি।

এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন বিভাগের ইনচার্জ ডা. নাসির হোসেন বলেন, বুক ও মাথায় অস্ত্রোপচার করা হয়েছে। এ জন্য তাকে আরো অন্তত তিন দিন নিবিড় পরিচর্যা বিভাগেই থাকতে হবে।

উল্লেখ্য, গতকাল বুধবার সাভারের আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের একটি চেকপোস্টে শিল্প পুলিশের পাঁচ সদস্যের ওপর আতর্কিত হামলা চালায় সন্ত্রাসীরা। এতে মুকুল (২৩) নামের এক পুলিশ সদস্য নিহত হন ও গুরুতর আহত হন নুরে আলম নামের আরেক পুলিশ সদস্য।

তথ্যের গরমিল : গতকাল বুধবার হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্য নুরে আলমকে দেখতে এসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের কাছে বলেন, মানবতাবিরোধীদের চলমান বিচারকার্য বাতিল করার উদ্দেশ্যে অন্যান্য হত্যাকাণ্ডের মতোই পুলিশ সদস্য মুকুলকে হত্যা করেছে একটি চক্র।

এ সময় তিনি জানান, মোটরসাইকেল আরোহী সাত/আটজন সন্ত্রাসী এই হামলায় অংশ নেয়।

শিল্প পুলিশ-১-এর উপপরিচালক কাওসার শিকদারও বুধবার হামলাকারীদের সংখ্যা সাত-আটজন বলে দাবি করেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে আশুলিয়া থানায় যে মামলা দায়ের করা হয়েছে তাতে মোটরসাইকেল আরোহী দুই হামলাকারীকে আসামি করা হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মতিয়া চৌধুরী মারা গেছেন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীবিস্তারিত পড়ুন

হাইকোর্টে ১২ বিচারপতিকে বেঞ্চ না দেওয়ার সিদ্ধান্ত

হাইকোর্ট বিভাগে ১২ জন বিচারপতিকে আপাতত প্রাথমিকভাবে কোনো বেঞ্চ দেওয়াবিস্তারিত পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস

জুলাই ও আগস্টে ছাত্র নেতৃত্বাধীন গণ-অভ্যুত্থানের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়বিস্তারিত পড়ুন

  • মাধ্যমিকে ফের চালু হচ্ছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ
  • তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের রিভিউ আবেদন
  • শিক্ষা ভবনের সামনে সড়কে শুয়ে শিক্ষকদের অবরোধ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু
  • এইচএসসির ফল প্রকাশ মঙ্গলবার, জানা যাবে যেভাবে
  • ড. ইউনূস: নির্বিঘ্নে সব জায়গায় পূজা অনুষ্ঠিত হচ্ছে
  • ডিএমপি: ৫ আগস্ট পুলিশের ওপর হামলার ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে
  • অবৈধভাবে ভারত যাওয়ার সময় ওএসডি হওয়া যুগ্ম সচিব আটক
  • শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমী উদযাপিত, আজষ্টমী ও কুমারী পূজা
  • যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সরকারকে সেলিমা রহমান
  • রাস্তা দ্রুত মেরামত না হলে উত্তর সিটি কর্পোরেশন ঘেরাওয়ের হুঁশিয়ারি
  • ডিমের বাজারে আগুন: মিডিয়াকে দুষলেন প্রাণিসম্পদ উপদেষ্টা