বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পেপারে পড়তাম, কখনো ভাবিনি আমার জীবনে এমন ঘটবে, শেষ পর্যন্ত দুলাভাই আমাকে….

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানিয়েছেন নিজের সমস্যার কথা।

“আমি আগে পেপারে পড়তাম, কখনও ভাবিনি যে এই ঘটনাগুলো নিজের জীবনে ঘটবে। আমার বয়স ২০ বছর। আমরা ১ ভাই, দুই বোন। আমার আপুর বিয়ে হয়েছে ৩ বছর হল।

আমার আপুর এর মধ্যে ২টি বাচ্চা মিসক্যারেজ হয়েছে। গত দেড় বছর আগে একটি ছেলে পেটে মারা যায়। তখন থেকে ওর স্বামী ওকে এভোয়েড করত। শারীরিক কোন সম্পর্ক করতে চাইতো না। আবার, দুলাভাই নিজেই আমাকে এসব বলতেন।

এই বছরের প্রথম দিকে দুলাভাই আমাকে বললেন, “আপুর ফিগার তার পছন্দ না। আমার ফিগার তার ভালো লাগে”। আরও বলেন যে আপুর সাথে যখন শারীরিক সম্পর্ক করেন তখন আমাকে ভাবে। শেষ পর্যন্ত তিনি আমার শরীরের আপত্তিকর ছবিও চেয়ে বসলেন!

এরপর আমি তাঁকে এভোয়েড করতাম। যাই হোক, আপু যখন আবার প্রেগন্যান্ট হলো, তখন উনি আমাকে আবারও বললেন যে ছবি কখন দিবো। আমি বললাম, আপনি না হজ্জ করলেন, তাহলে এসব কী ধরনের কথা বলেন?

এরপরও উনি অনেকভাবে আমার সাথে ফোনে আপত্তিকর কথা বলতে চাইলেন। আমিও একটা ভুল করলাম। ফোনে না হলেও চ্যাটে তার সাথে যৌনতা বিষয়ক কথাবার্তা বলেছি। এই ভেবে বলেছি যেন আপুকে ফেলে তাঁর অন্য কারো দিকে চোখ না যায়।

আমার দুলাভাই আমাকে অনেক কথা শেয়ার করে। মানে উনার আর আপুর ঝগড়া হলে আমাকে বলে। আমি আপুকে আমার মত করে বুঝিয়ে মিটমাট করে দিই। এভাবেই চলছে।

এখন কী করবো আপু? ইসলামে কি সেক্স চ্যাট/ ফোন সেক্স করা হারাম? আমি কীভাবে উনাকে এভোয়েড করবো”

পরামর্শ:
দেখো আপু, এই অল্প বয়সে তুমি অসম্ভব বাজে একটা নোংরামিতে জড়িয়ে গিয়েছ। এত বাজে নোংরামি যে এটার জন্য কেবল তোমাকে নয়, তোমার বোনকেও অনেক বড় মাসুল দিতে হবে। তুমি কি নিজে একবারও ভেবে দেখছো না যে কী ভয়ানক অন্যায় তুমি করছো। নিজের বোনকে কি মারাত্মক ভাবে ঠকাচ্ছ তুমি, সেটা কি একবারও মাথায় আসছে না তোমার?

তোমার শেষ কথা থেকে শুরু করি। অতি অবশ্যই ইসলাম ধর্মে এই সকল কাজ হারাম। লোকটা তোমার আপুর স্বামী, তাঁর সাথে এমন নোংরামিতে জড়ানোর আগে একবারও কি বোনের কোথা মাথায় এলো না। সে যদি আপুকে ছেড়ে অন্য মেয়ের কাছে যেতে চায়, যাক। তোমার বোনের জীবনটা বেঁচে যাবে। কী ভাবছো তুমি, সেই লোক তোমাকে ভালোবাসে, তোমার আপুকে ভালোবাসে? একেবারেই না। সে পৃথিবীর কোন নারীকেই ভালোবাসে না। তাঁর কাছে নারী মানে কেবলই একটা যৌন পণ্য। যে লোক তোমাকে এটা পর্যন্ত বলেছে যে তোমার আপুর সাথে যৌন সম্পর্কের সময় সে তোমার কথা ভাবে, আমি বুঝতে পারছি না তাঁর সাথে তুমি সম্পর্ক কীভাবে রাখছো? কীভাবে বলছো যে সে তোমাকে সবকিছু শেয়ার করে। ছিঃ! বড় বোন মায়ের মত হয়। সেই বোনের সাথে এত বড় প্রতারণা!!

তুমি অবিলম্বে এই লোকের সাথে সমস্ত যোগাযোগ, সব রকমের যোগাযোগ বন্ধ রাখবে। সে তোমাকে হুমকি দেবে যে তোমাদের চ্যাট মেসেজগুলো সবাইকে দেখিয়ে দেবার। এই হুমকিতে ভয় পাবে না। দেখাতে গেলে সে নিজেই আগে ফাঁসবে, তাই সে কাউকেই দেখাবে না। আর এমনভাবে যোগাযোগ বন্ধ করো যেন সে তোমাকে দেখতে না পায়, ফোন করতে না পারে। সে তোমাদের বাসায় এলে নিজের ঘরে দরজা আটকে থাকবে। আপাতত বোনকে কিছু বলার দরকার নেই যেহেতু সে গর্ভবতী। কিন্তু বোনের সন্তান হবার পরও লোকটা যদি এমনই করতে থাকে, সোজা পরিষ্কার ভাষায় বোনকে সব খুলে বলবে। নিজে যা করেছো, সেটা সহ। তোমার বোনের অধিকার আছে জানার যে তাঁর স্বামী কি নোংরা একটা মানুষ।

একটা কথা জেনে রাখো, এই লোক তোমাকে ভালোবাসে না। স্ত্রী গর্ভবতী, তাই সে যৌন সুখ লাভের জন্য তোমাকে খোঁজে। তার কোন মিষ্টি কথায় ভুলবে না। ভবিষ্যতে তুমি যখন কাউকে ভালবাসবে বা বিয়ে করবে, এই লোক কিন্তু তোমার জীবনে তখন মারাত্মক অশান্তি তৈরি করবে। এই লোক তোমাকে বেশী উত্যক্ত করলে তুমি পাল্টা হুমকি দেবে সবকিছু জানিয়ে দেয়ার। হজ্জ করলেই একজন মানুষ ভালো মানুষ হয়ে যায় না যে তার সব কোথা তোমাকে শুনতে হবে। তার উদাহরণ এই তো এই দুলাভাইয়ের মাঝেই দেখছো। লোক দেখানো এই হাজীরা নিকৃষ্টতম প্রাণী।

বিশেষ দ্রষ্টব্য
আমরা কোন মনোরোগ বিশেষজ্ঞ, চিকিৎসক বা আইনজীবী নই। কেবলই একজন সাধারণ লেখক আমি, যিনি বন্ধুর মত সমস্যাটি শুনতে পারেন ও তৃতীয় ব্যক্তির দৃষ্টিকোণ থেকে কিছু পরামর্শ দিতে পারেন। পরামর্শ গুলো কাউকে মানতেই হবে এমন কোন কথা নেই। কেউ যদি নতুন কোন দিক নির্দেশনা পান বা নিজের সমস্যাটি বলতে পেরে কারো মন হালকা লাগে, সেটুকুই আমাদের সার্থকতা।

ছবিটি রূপক, ইন্টারনেট হতে সংগৃহীত

এই সংক্রান্ত আরো সংবাদ

সারজিস আলম: দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, “দেশের সিস্টেমগুলোতে ক্যান্সারবিস্তারিত পড়ুন

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

  • হত্যাকাণ্ডসহ সব অনভিপ্রেত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী
  • রাজধানীর শনির আখড়া ও ধনিয়ায় গুলিবিদ্ধ ৬
  • বিমানের লাগেজ থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার
  • মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তোলায় শিক্ষকের কারাদণ্ড
  • বেনজীরের ঢাবি’র পিএইচডি ডিগ্রি বাতিলের প্রস্তাব
  • মতিউর গোয়েন্দা নজরদারির মধ্যে দেশেই আছেন 
  • কারাগারের ছাদ ফুটো করে পালানোর সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদি গ্রেফতার
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • চাঁদা তুলে পরিবার চালানোর অধিকার রাজনীতিবিদদের নেই: ওবায়দুল কাদের
  • চাঁদপুরে যৌথ অভিযানে ১১ মণ জেলিযুক্ত চিংড়ি জব্দ
  • কুড়িগ্রামে অবৈধ জাল বিক্রি ও মজুদের দায়ে তিনজনকে কারাদণ্ড
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ