বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

পৌরসভায় ভোট, নিহত ১, আহত ১২

সকাল ৮টা থেকে দেশের ২৩৪টি পৌরসভায় একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটের আগে ইসির বিরুদ্ধে নানা রকম অভিযোগ ছিল রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে। তা যে শুধু অভিযোগ ছিল তা নয়। সকাল থেকে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় খোঁজ নিয়ে দেখা গেছে ভোটগ্রহণকে কেন্দ্র করে ১ জন মারা গেছে। আহত হয়েছে প্রায় ১০ থেকে ১২ জন। আওয়ামী লীগের বিরুদ্ধে নানান অভিযোগ তোলে ভোট ভোটবর্জন করেছে বিএনপির ৪ মেয়র প্রার্থী। ভোট গ্রহণ স্থগিত রয়েছে দেশের প্রায় ৩০টি ভোটকেন্দ্রের।

সাতকানিয়া পৌরসভায় ভোট দিয়ে বের হওয়ার পর কেন্দ্রের অদূরে বিএনপি ও আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে মো. নুরুল আমিন (৩৫) নামে এক যুবদল নেতা গুলিতে নিহত হয়েছে। বুধবার ভোট শুরুর তিন ঘণ্টার মধ্যে সকাল ১১টার দিকে সাতকানিয়া কলেজ কেন্দ্রের হোস্টেল মাঠে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলিতে তিনি নিহত হন।

কুয়াকাটার পাঞ্জুপাড়া ভোটকেন্দ্র দখল নিয়ে আওয়ামী-লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাতজন আহত হয়েছন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছুড়েছে। সকাল সোয়া ৯টার দিকে এ সংঘর্ষ হয়। আহতদের কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফেনীর দাগনভূঞাঁ পৌরসভায় বিএনপি মেয়র প্রার্থী সাইফুর রহমান স্বপনকে মারধর করা হয়েছে। সকাল সাড়ে ৯টায় পৌরসভার করিমপুর প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গেলে নৌকা প্রতীকের সমর্থকরা তাকে মারধর করে বলে স্বপন অভিযোগ করেন।

নড়াইল জেলার কালিয়া পৌরসভায় কেন্দ্র দখল করে জোরপূর্বক ভোট দেয়ার অভিযোগে বিএনপি প্রার্থী এসএম ওয়াহিদুজ্জামান মিলু (ধানের শীষ) ভোটবর্জন করেছেন। লক্ষ্মীপুর জেলার রায়পুর পৌরসভায় দুর্নীতি ও ভোটকেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন বিএনপি মেয়র প্রার্থী এবিএম জিলানী।

টাঙ্গাইল জেলার মধুপুর পৌরসভার বিএনপি সমর্থিত প্রার্থী শহীদুল ইসলাম ওরফে সরকার শহীদ (ধানের শীষ) কেন্দ্র দখল ও অনিয়েমের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দেন। ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া পৌরসভার স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান বাবুল (মোবাইল ফোন) ভোট কারচুরিপর অভিযোগে নির্বাচন বর্জন করেছেন।

নির্বাচন শুরুর আড়াই ঘণ্টার মধ্যেই ৬০টি ভোটকেন্দ্র সরকারদলীয়রা দখলে নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। এর মধ্যে গাজীপুর, হবিগঞ্জ ও ভোলায় ১৮টি কেন্দ্রের কথা উল্লেখ করা হয়। পৌনে ৯টার দিকে বিএনপির সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুক এ অভিযোগ তোলেন।

পুলিশের তালিকায় ঝুঁকিপূর্ণ পৌরসভা হিসেবে চিহ্নিত চন্দনাইশ পৌরসভার ১৬টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। ভোট গ্রহণের আগেই ব্যালেটে সিল মারার অভিযোগে ভোট শুরু দু’ঘণ্টার মধ্যে একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

ফের ২ দিন রিমান্ডে আনিসুল হক

রাজধানীর বাড্ডা থানার স্বেচ্ছাসেবকদল নেতা আল-আমিন হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রীবিস্তারিত পড়ুন

আমির খসরু: নির্বাচনের মাধ্যমে জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “গণতন্ত্রেরবিস্তারিত পড়ুন

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

  • হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু
  • বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা
  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল