বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

প্রথম ডেটে কী কী লক্ষ করবেন?

শরীরী অঙ্গভঙ্গি মানুষের ব্যক্তিত্বকে পুরোপুরি প্রকাশ করে। প্রথম দেখাতেই মানুষের শরীরী ভাষা বলে দেয় যে সে কেমন প্রকৃতির মানুষ হবে। তাই যখন সম্পর্কের উদ্দেশ্যে প্রথম দেখা করবেন, তখন ভালো করে তার শরীরী অঙ্গভঙ্গি খেয়াল করুন। কারণ এ থেকেই বুঝতে পারবেন যে, সারা জীবন আপনি তার সঙ্গে মানিয়ে চলতে পারবেন কি না, কিংবা এমন আচরণের মানুষটি আপনার জন্য সঠিক কি না।

প্রথম ডেটে কী কী বিষয় লক্ষ করবেন, সে সম্বন্ধে একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

হাত জোড় করে বসা

প্রথম দেখায় খেয়াল করুন, মানুষটি টেবিলের ওপর হাত জোড় করে বসে রয়েছে কি না। মানে, সব কথাতেই সে দুই হাত এক করে উত্তর দিচ্ছে কি না। যদি সে এমন করে থাকে তাহলে বুঝবেন সে সৎ মানুষ না। সে আপনার সঙ্গে সবকিছু শেয়ার করছে না। তার মুখের এক কথা, মনের কথা অন্য।

আপনার দিকে তাকিয়ে থাকা

এটা একটা ভালো লক্ষণ মানুষকে বোঝার। আপনি কথা বলার সময় সে যদি আপনার দিকে একনজরে তাকিয়ে থাকে—তাহলে বুঝবেন, আপনার সব বিষয়েই সে মুগ্ধ। ভবিষ্যতে সে এমনই মুগ্ধ থাকবে বলে আশা করা যায়।

অন্যদিকে তাকিয়ে থাকা

এই লক্ষণটি কখনোই এড়িয়ে যাবেন না। কারণ প্রথম দেখাতেই যার আপনার প্রতি আগ্রহ নেই, সে পরবর্তী জীবনে আপনাকে পাত্তাই দেবে না। তাই যদি এমন কারো সঙ্গে আপনাকে দেখা করতে হয়, যে আপনার সঙ্গে দেখা করতে এসে অন্যদিকে তাকিয়ে থাকে—তাহলে দ্বিতীয়বার আর তার সঙ্গে দেখা না করাই ভালো।

হাসিমুখে আপনার কথা মন দিয়ে শোনা

এই লক্ষণ দেখলে বুঝে যাবেন, মানুষটির আপনার প্রতি যথেষ্ট আগ্রহ রয়েছে। না হলে আপনার সব কথা সে হাসি মুখে শুনত না। আর সে যদি আপনাকে পছন্দ না করত তাহলে আপনার কথায় উল্টো বিরক্ত হতো। তাই এটা ভবিষ্যতের জন্য অনেক বড় একটি ইতিবাচক দিক।

ফোনের দিকে তাকিয়ে থাকা

প্রথম দেখা করতে এসে কোনো মানুষ যদি ফোনের দিকে তাকিয়ে থাকে—তাহলে বুঝবেন, আপনার প্রতি তার বিন্দুমাত্র আগ্রহ নেই। এমনকি সে অপেক্ষা করছে কোনো ফোনের জন্য, যাতে সে এখান থেকে অজুহাত দেখিয়ে তাড়াতাড়ি যেতে পারে।

নখ কামড়ানো

প্রথম দেখায় যদি সে বারবার দাঁত দিয়ে নখ কাটে, তাহলে বুঝবেন মানুষটি অনেকটাই নার্ভাস। আর বদ-অভ্যাস তো রয়েছেই। এটা অবশ্য কোনো নেতিবাচক লক্ষণ না। তবে হ্যাঁ, এ ধরনের মানুষ নিজেকে খুব কম প্রকাশ করতে পারে।

বারবার হাত দিয়ে চুল ঠিক করা

যদি প্রথম দেখায় কেউ বারবার হাত দিয়ে চুল ঠিক করে—তাহলে বুঝবেন, সে চাচ্ছে তার প্রতি আপনার মনোযোগ থাকুক। আপনি যাতে তাকে পছন্দ করেন। এটা একটা ভালো লক্ষণ।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়