শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

”প্রেমের জন্য সেরা সময় শীত”

প্রশ্ন – শীতের অনুভূতি তোমার কাছে কেমন?

ঐশিকা- ভীষণ আরামদায়ক!!! সব কিছুর জন্য সুবিধাজনক। যারা ঘুরতে ভালোবাসেন, প্রচণ্ড ফ্যাশনেবল বা যারা খাদ্যরসিক হন তাদের জন্য অনুকূল সময়। শীতকালের পোশাক আমার সেরা বলে মনে হয়। মেয়েরা নিজেদের সব থেকে সুন্দর দেখাতে পারে। অন্যদিকে প্রেম করার জন্য আইডিয়াল সময়। লিটারেচার বা পোয়েট্রির জন্যেও।

প্রশ্ন – এই সময় খাবার বিষয় কতটা আগ্রহী থাকো ?

ঐশিকা– আমি প্রচণ্ড খেতে ভালোবাসি। স্বাস্থ্যকর খাবার খাওয়ার চেষ্টা করি। এই সময়টা সকালবেলা উঠে গরম জলে একটু লেবু আর মধু দিয়ে সকাল শুরু হয়। যেহেতু আমি ওয়ার্ক-আউট করি। ওয়ার্ক-আউট করে আমি বাড়ি ফিরে দুধ কর্ণফ্লেক্স, সিদ্ধ ডিম খাই। শীতকালের ফল খুব ভালো লাগে যেমন কমলা লেবু, আপেল। এখন আর সেইভাবে পিঠে পুলি পায়েস খাওয়া হয় না। সময়ের সঙ্গে বাড়িতে পিঠে, পায়েস, গোকুল পিঠে, পাটি সাপটা, নাড়ু, এগুলো কতটা আর হয় আমি জানিনা। মা আগে বাড়িতে বানাত এখন সেটা আর হয়ে ওঠে না। ঘরে ঘরে সেগুলো অনেক কমে গিয়েছে। কিন্তু এখন যেটা হয়েছে যে মিষ্টির দোকান, বলরাম মল্লিক, বাঞ্ছারাম, হিন্দুস্থান স্যুইটস। এত দোকান হয়ে গিয়েছে এবং এত ভ্যারাইটির মিষ্টি পাওয়া যাচ্ছে সেই কারণে ঘরে এইগুলো বানানো অনেকটাই কমে গিয়েছে। তবে হ্যাৃঁমাঝে মধ্যে খুব বেশিই মিষ্টি খাওয়া হয়ে যায়। পাটি সাপটা আমার ভীষণ ভালো লাগে। ক্ষীরের পাটি সাপটা, দুধপুলি প্রচণ্ড ভালো লাগে।

প্রশ্ন – এখন তোমাদের জেনারেশন কি পিঠে পুলি পায়েস থেকে সরে গিয়ে কেক পেস্ট্রির দিকে মন দিচ্ছে?

ঐশিকা- নতুন প্রজন্ম যতই গ্লোবলাইজেশনের কারণে পরিবর্তন হোক না কেন..দিনের শেষে তারা বাঙালি। আমাদের বয়সী ছেলে মেয়েদের হয়তো খুব একটা মিষ্টির দোকানে দেখা যাবে না। তাঁদেরকে মিয়ো আমোরে, ক্যাথলিন..এইসব দোকানে দেখা যায়। তবুও শীতকালে উপভোগ্য খাবার নলেন গুড়। নলেন গুড়ের অনেক পদের খাবার হয়। শুধুমাত্র মিষ্টি নয়। নলেন গুড়ের আইসক্রিম, কেক হয়। এই খাবারগুলো আমার মনে হয় এখনও বেঁচে আছে। কেক পেস্ট্রির দিকে হয়তো ঝুকেছে। কিন্তু মিষ্টির প্রতি ভালোলাগাটা এখনও আছে। আমি যতই নিউ জেনারেশনের মেয়ে হই না কেনৃ আমি তো বাঙালি। বাঙালিদের মিষ্টির প্রতি ঝোঁক কখনও যাবে না। মিষ্টি দই, নলেন গুড়ের রসগোল্লা জিভে জল এনে দেয়।

প্রশ্ন – শীতের উৎসবগুলো তুমি কতটা সেলিব্রেট করো?

ঐশিকা- ক্রিস্টমাস, নিউ-ইয়ার তো আছেই। তবে এগুলো একটাও কিন্তু বাঙালির নয়। তবুও বাঙালিরা এতটা বেশি মজা করতে ভালোবাসে, ঘুরতে ভালোবাসে বা খেতে ভালোবাসে যে ৃ তাঁদের আলাদা করে আর কিছু দরকার হয় না। যে কোনও উৎসবকেই নিজের করে নিতে পারে।

প্রশ্ন – বইমেলার বিষয় কি বলবে?

ঐশিকা- বইমেলার বিষয়টা একটু আলাদা। যদি বইমেলার ভিড় দেখা হয় সেখানে অনেক ধরণের ভিড় পাওয়া যায়। বয়স্করা থাকেন, মা বাবারাও থাকেন.. তাদের সঙ্গে ছেলেমেয়ে যাচ্ছে, বই কিনছে ঘুরছে। কিন্তু বই পড়তে কতজন আগ্রহী সেইটাই সন্দেহের বিষয়। বইয়ের প্রতি ভালোবাসাটা কত.. বা কতজন পড়তে ভালোবাসেন। অনেকে বই কিনেও পড়েন না। আমি নিজে খুব বই পড়তে ভালোবাসি। প্রত্যেক বছর বইমেলায় গিয়ে বই কিনি। বইয়ের প্রতি ভালোবাসাটা দরকার।

প্রশ্ন– ঘুরতে যাওয়ার ব্যাপার নিশ্চই থাকে?

ঐশিকা- শীতকালে সমস্ত কিছু আবার নতুন করে ভালো লাগতে শুরু করে। কারণ কলকাতায় বছরের বেশিরভাগ সময় গরম বা বর্ষার জন্য অসহ্য হয়ে ওঠে। আমি প্রচণ্ড ঘুরতে ভালোবাসি। যখন সময় পাই উইকএণ্ডে বেরিয়ে যাই লং ড্রাইভে। ছোটবেলায় মা বাবার সঙ্গে চিড়িয়াখানা বা বোটানিক্যাল গার্ডেনে পিকনিকে যেতাম। সেগুলো আর হয়ে ওঠে না। তবে ঘুরে বেড়ানো এখনও আছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সমুদ্র পাড়ে দুর্গারূপে নওশাবা

শুধু ঈদ কিংবা পূজা নয়, বিশেষ ধর্মীয় দিন উপলক্ষে ফটোশুটেবিস্তারিত পড়ুন

শুল্কমুক্ত গাড়ি খালাস করেছেন সাকিব-ফেরদৌস, পারেননি সুমনসহ অনেকে

আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের জন্য আমদানি করাবিস্তারিত পড়ুন

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

  • বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন
  • চলে গেলেন অভিনেত্রী সীমানা
  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন