বুধবার, জুলাই ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ফরিদপুর হাসপাতালে ধর্ষনের শিকার কিশোরী, তাও রোগী দেখতে এসে !

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি থাকা জনৈক রোগীকে দেখতে এসে হাসপাতালের নতুন ভবনের ৭ম তলায় ১৬ বছরের এক কিশোরী ধর্ষনের শিকার হয়েছে। বর্তমানে উক্ত কিশোরীটি মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান ষ্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি রয়েছে। ঘটনাটি জানাজানি হবার পর হাসপাতাল কতৃপক্ষ বিষয়টি নিয়ে ‘রহস্যজনক’ আচরন করছে।

এ ঘটনায় থানায় এখনো কোন মামলা না হলেও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও ধর্ষনের শিকার হওয়া কিশোরীটির সাথে কথা বলেছেন। যদিও কিশোরীটির সাথে গনমাধ্যম কর্মীদের সাথে কথা বলতে দেয়নি হাসপাতাল কতৃপক্ষ। জানা গেছে, শহরতলীর গেরদা ইউনিয়নের সুকুর শেখের মেয়ে নিশি সম্প্রতি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নতুন ভবনের ৬ষ্ঠ তলার ১১নং বেডে অসুস্থ্যতার কারনে ভর্তি হন। নিশি যে বাসায় থাকতো সে বাসার কাজের মেয়ে পপি (ছদ্বনাম) শনিবার বিকেলে হাসপাতালে আসে নিশিকে দেখতে। এসময় পপি ভুলক্রমে ৭ম তলায় গেলে আগে থেকে পিছু নেয়া তিন যুবক তাকে জোরপূর্বক একটি রুমের মধ্যে নিয়ে গিয়ে ধর্ষন করে।

পরে উক্ত কিশোরীকে তারা ছেড়ে দেয়। পরে কিশোরীটি সব ঘটনা খুলে বলে নিশিকে। অবস্থা খারাপ থাকায় তাকে রাত সাড়ে ৮টার দিকে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়। নিশি জানান, সে কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছে। তাকে দেখতে এসেই ধর্ষনের শিকার হলো মেয়েটি। সে জানায়, পপি তাকে সব ঘটনা খুলে বলেছে। তাকে তিনটি ছেলে জোরপূর্বক ধরে নিয়ে খারাপ কাজ করেছে বলে জানায়। নিশি আরো জানায়, মেয়েটির বাড়ী বগুড়ায়। তার বাবা-মা গ্রামের বাড়ীতে থাকে।

তারা এ ঘটনা জানে না। যে বাড়ীতে কাজের মেয়ে হিসাবে থাকতো তারা এ বিষয়ে কি করছে তা জানিনা। তবে এ ঘটনার সাথে যারা জড়িত তাদের সকলের শাস্তি আমি চাই। স্থানীয়রা জানান, মেডিকেল কলেজ হাসপাতালের অভ্যন্তরে একটি ‘দালাল’ চক্র রয়েছে। তারাই মূলত এ ধরনের অপকর্মের সাথে জড়িত রয়েছে। ধর্ষনের এ ঘটনার সাথে এ্যাম্বুলেন্সর এক হেলপার ও দুই দালাল জড়িত বলে তারা জানান। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের ওয়ার্ড ইনচার্জ মোঃ কাউসার সময়ের কণ্ঠস্বরকে বলেন, রাত সাড়ে আটটার দিকে কিশোরীটিকে এখানে ভর্তি করা হয়েছে। তার অবস্থা এখন ভালো।

কিশোরীটির সাথে কথা বলার জন্য বলা হলে ওয়ার্ড ইনচার্জ গেটে লাগানো ‘ কোন প্রকার ছবি তোলা ও সাংবাদিকদের প্রবেশ নিষেধ’ লেখাটি দেখিয়ে ভেতরে ঢুকতে বাঁধা দেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক আবুল কালাম আজাদ সময়ের কণ্ঠস্বরকে বলেন, ঘটনাস্থলে পুলিশ এসেছিল। তারা ঘটনাটি সর্ম্পকে খোঁজ খবর নিচ্ছেন। কিশোরীটি ধর্ষনের শিকার হয়েছে কিনা তা ফরেনসিক রিপোর্ট পাবার পরই জানা যাবে। এর আগে কিছুই বলা যাবেনা। ফরেনসিক বিভাগের চিকিৎসক কে এম খবির বলেন, কিশোরীটির কিছু মেডিকেল টেষ্ট করানো হয়েছে। আরো কিছু টেষ্ট বাকি রয়েছে।

আগামী মঙ্গলবার নাগাদ রিপোর্ট পাওয়া যাবে। ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিমউদ্দিন আহমেদ জানান, ঘটনাটি জানার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজ খবর নিয়েছে। কেউ এখনো অভিযোগ করেনি। হাসপাতাল কতৃপক্ষ কিংবা মেয়েটির তরফ থেকে কেউ অভিযোগ দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিমানের লাগেজ থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

 ৪ কেজি ৪২০ গ্রাম স্বর্ণের বার হযরত শাহজালাল আন্তর্জা‌তিক বিমানবন্দরবিস্তারিত পড়ুন

মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তোলায় শিক্ষকের কারাদণ্ড

পটুয়াখালীর বাউফলে এইচএসসি সমমানের আলিম পরীক্ষার হলে মোবাইল ফোনে প্রশ্নপত্রেরবিস্তারিত পড়ুন

বেনজীরের ঢাবি’র পিএইচডি ডিগ্রি বাতিলের প্রস্তাব

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যরা পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের পিএইচডিবিস্তারিত পড়ুন

  • মতিউর গোয়েন্দা নজরদারির মধ্যে দেশেই আছেন 
  • কারাগারের ছাদ ফুটো করে পালানোর সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদি গ্রেফতার
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • চাঁদা তুলে পরিবার চালানোর অধিকার রাজনীতিবিদদের নেই: ওবায়দুল কাদের
  • চাঁদপুরে যৌথ অভিযানে ১১ মণ জেলিযুক্ত চিংড়ি জব্দ
  • কুড়িগ্রামে অবৈধ জাল বিক্রি ও মজুদের দায়ে তিনজনকে কারাদণ্ড
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে দুর্নীতির তেমন অভিযোগ আসেনি, হলে বিচার হবে: ওবায়দুল কাদেরের
  • সাবেক কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
  • কালোবাজারি চক্রের বিরুদ্ধে র‍্যাবের গোয়েন্দার নজরদারি
  • মেয়াদোত্তীর্ণ ঔষুধ পাওয়ায় চার ফার্মেসিকে জরিমানা