শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বন্যার্তদের সহায়তায় তিন বিষয়ে গুরুত্ব দিতে বললেন আবদুল আউয়াল মিন্টু

বন্যাকবলিত এলাকায় কিছু বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে সহায়তার কাজ করতে দলীয় নেতাকর্মী, অনুসারী ও স্থানীয় লোকজনের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। এখনো পানিবন্দি লোকজনকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নেওয়া; অসুস্থ, গর্ভবতী ও শিশুদের প্রতি বিশেষ নজর দেওয়া এবং সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা ও ত্রাণের বিষয়ে সচেতন থাকতে নির্দেশনা দিয়েছেন তিনি।

রবিবার বন্যাকবলিত ফেনীর সোনাগাজী পরিদর্শনের সময় তার দলীয় নেতাকর্মী এবং অনুসারীদের এ তাগিদ দেন সাবেক এফবিসিসিআই সভাপতি মিন্টু।

বিএনপি নেতা দিনব্যাপী বক্তার মুন্সি, সোনাগাজী ফাজিল ডিগ্রি মাদরাসা, সোনাগাজী উপজেলা পরিষদ, সোনাগাজী পৌরসভা ও চরচান্দিয়া সিকান্দার মিয়া উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি আশ্রয়কেন্দ্রে অবস্থান করা লোকজনের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

আবদুল আউয়াল মিন্টু বন্যাকবলিত এলাকায় যারা এখনো পানিবন্দি ও আটকা পড়ে আছে, তাদের উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার তাগিদ দেন। বন্যাদুর্গত অসুস্থ, গর্ভবতী ও শিশুদের প্রতি বিশেষ নজর দিতেও বলেন তিনি। মিন্টু বলেন, যারা অসুস্থ আছেন তাদের সুচিকিৎসা, গর্ভবতী নারীদের আলাদা করে রাখা এবং শিশুদের ভালোভাবে দেখাশোনা করতে হবে।

আশ্রয়কেন্দ্রগুলোতে দল ও স্থানীয় লোকজনের পক্ষ থেকে পালাক্রমে ভাগ হয়ে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, এতে বন্যার্তদের বিভিন্ন বিষয়ে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখা সহজ হবে।

আবদুল আউয়াল মিন্টু সনাতন ধর্মাবলম্বীদের জন্য বিশেষ ব্যবস্থা করার নির্দেশনা দেন। তারা যাতে নিরাপদ আশ্রয় ও পর্যাপ্ত ত্রাণসামগ্রী পান সেদিকে বিশেষ নজর দিতে বলেন তিনি।

পরিদর্শনকালে সোনাগাজী বিএনপির সভাপতি গিয়াস চেয়ারম্যান, উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশিদ আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহুর আলম সুমন, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক সামছুদ্দিন খোকন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মারূপ, সদস্য সচিব সবুজসহ স্থানীয় নেতারা তার সঙ্গে ছিলেন।

এর আগে শনিবার দাগনভূঞায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান। ওই দিন সকাল থেকে দাগনভূঞা পৌরসভার আলাইয়ারপুরসহ বিভিন্ন এলাকা, রাজাপুর ইউনিয়নের রাজাপুর বাজারসহ বিভিন্ন এলাকা ও সিন্দুরপুর ইউনিয়নের সিন্দুরপুর বাজারসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে আবদুল আউয়াল মিন্টু সাংবাদিকদের জানান, বর্তমান বন্যা পরিস্থিতিতে প্রয়োজনীয় যা কিছু করার সব করা হবে।

তার আগের দিনও (শুক্রবার রাতে) দাগনভূঞা পৌরসভার ইকবাল মেমোরিয়াল ডিগ্রি কলেজসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন এই সাবেক এফবিসিসিআই সভাপতি।

দাগনভূঞা উপজেলার বিভিন্ন এলাকায় আবদুল আউয়াল মিন্টুর পক্ষে তার ছোট ভাই উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ আকবর হোসেন ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

সারজিস আলম: দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, “দেশের সিস্টেমগুলোতে ক্যান্সারবিস্তারিত পড়ুন

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

বাংলাদেশকে ১ বিলিয়ন ডলার ঋণসহায়তা দেবে বিশ্বব্যাংক, শর্ত চার

চার শর্তে বাংলাদেশকে এক বিলিয়ন বা ১০০ কোটি মার্কিন ডলারবিস্তারিত পড়ুন

  • কেজরিওয়ালের পদত্যাগের পর কে হবেন দিল্লির মুখ্যমন্ত্রী? আলোচনায় আছেন যারা 
  • মহানবীর আদর্শে বৈষম্যহীন সমাজ ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গঠন সম্ভব: ধর্ম উপদেষ্টা
  • নিউইয়র্কে ড. ইউনূসের সঙ্গে বৈঠক হতে পারে শেহবাজ শরিফের 
  • কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • ট্রাম্পকে হত্যা করতে চায়, কে এই রায়ান রুথ?
  • ঢাবির শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে হাসনাত আবদুল্লাহর ১৪ দাবি
  • মঙ্গলবার রাজধানীতে বিএনপির গণসমাবেশ 
  • আর্থিকখাতে যুবকদের অন্তর্ভুক্তি: আন্তর্জাতিক পুরস্কার পেল বাংলাদেশ ব্যাংক
  • বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে সম্মিলিত প্রচেষ্টা জরুরি: স্থানীয় সরকার উপদেষ্টা
  • অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র
  • মাজারের শৃঙ্খলা রক্ষায় ডিসিদের ব্যবস্থা গ্রহণের নির্দেশ ধর্ম মন্ত্রণালয়ের
  • এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন হবে: চিফ প্রসিকিউটর