রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বরিশালের পোলা রিকশায় ঘরে নিলেন অস্ট্রেলিয়ার মাইয়া

ভালোবাসার মানুষটিকে বিয়ে করতে সুদূর অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে এসেছেন প্রেমিকা এমিলি রেবেকা পার। পছন্দের প্রেমিক মুসলমান হওয়ায় খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন তিনি। বিয়ে স্মরণীয় করে রাখতে বরিশালে এসেছেন অস্ট্রেলিয়া সরকারের হিউম্যান সার্ভিস বিভাগের কর্মচারী এমিলি, তার বাবা-মা, ভাই, খালা-খালু, ফুফু-ফুপাসহ পরিবারের ১৮ সদস্যও।

এমিলি রেবেকার (নতুন নাম এমিলি আলম) সদ্য বিবাহিত স্বামী সাইদুল আলম রুমান নগরীর আলেকান্দার মরহুম শামছুল আলম বাবুলের বড় ছেলে এবং বিশিষ্ট ব্যবসায়ী সাবেক কাউন্সিলর শফিকুল আলম গুলজারের ভাতিজা। জানা গেছে, ১৯ জানুয়ারি স্ব-পরিবারে বাংলাদেশ আসেন এমিলি ও রুমান। আলেকান্দায় রুমানের নিজ বাড়ি হলেও এমিলির পরিবারের সদস্যদের রাখা হয় গুলজারের মালিকানাধীন এরিনা আবাসিক হোটেলে। শুক্রবার জুমার নামাজের আগে বায়তুল মেহেদী জামে মসজিদের ইমাম আলহাজ মাওলানা আবদুল হালিমের কাছে কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন এমিলি। তার নতুন নাম রাখা হয় এমিলি আলম।

এ সময় এমিলির বাবা ব্রুস পার ও মা ভিকি পারসহ তার আত্মীয়রা উপস্থিত ছিলেন। ওই দিন সন্ধ্যায় রুমানের আলেকান্দার বাসভবনে রুমান ও এমিলির বিয়ে সম্পন্ন হয়। রাতেই নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে রুমান-এমিলির বিবাহত্তোর সংবর্ধনা হয়। হোটেল এরিনা থেকে নতুন একটি রিকশা ফুল দিয়ে সাঁজিয়ে কনে অস্ট্রেলিয়ান সরকারের হিউম্যান সার্ভিস বিভাগের কর্মচারী এমিলিকে সংবর্ধনা অনুষ্ঠানে নিয়ে আসেন বর রুমান। বরের রিকশার পেছনেই ছিল দুই পরিবারের সদস্যবাহী রিকশা। বিয়ে উপলক্ষে অস্ট্রেলিয়ান বধূ এবং তার মাসহ পরিবারের নারী সদস্যদের বাঙালির চিরাচরিত শাড়ি কাপড়ের সাজে অন্যরকম এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। অতিথিরা নবদম্পত্তিকে আশির্বাদ এবং শুভ কামনা করেন। আগামীকাল বর-কনে এবং কনে পরিবারের সদস্যরা ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে।

রুমান জানান, ১৬ বছর আগে পড়াশোনা করতে অস্ট্রেলিয়ার মেলবোর্নে যান তিনি। সেখানে আরএমআইটি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার ইনফরমেশন অ্যান্ড সিস্টেম বিভাগ থেকে গ্রাজুয়েট সম্পন্ন করেন। তার স্ত্রী এমিলিও একই বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকেই পরিচয় হয় এমিলির সঙ্গে। জানাশোনার আগ্রহ থেকেই ২০১০ সালে উভয়ে প্রেমে আবদ্ধ হন। পরে তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন। পড়াশোনার পাঠ চুকিয়ে অস্ট্রেলিয়ায় এক্সপোর্টের ব্যবসা করবেন বলে জানান তিনি।-বিডি প্রতিদিন

এই সংক্রান্ত আরো সংবাদ

আমতলীতে তৃতীয়বার মেয়র হলেন মতিয়ার রহমান

বরগুনার আমতলী পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগেরবিস্তারিত পড়ুন

বরগুনায় কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার

বরগুনার পাথরঘাটা উপজেলার ঘুটাবাছা এলাকা থেকে কোটি টাকা মূল্যের ৩টিবিস্তারিত পড়ুন

পটুয়াখালী-৩: বিএনপির মনোনয়ন দৌড়ে এগিয়ে হাসান

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে নানা উসিলা আর উপলক্ষে নির্বাচনীবিস্তারিত পড়ুন

  • সিরাজগঞ্জে প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করল স্কুলের নৈশ প্রহরী
  • এক সঙ্গে চার কন্যা প্রসব, মারা গেল তিনজনই
  • বরিশালে অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার
  • স্ত্রী হত্যায় ছাত্রলীগ নেতা রুবেল কারাগারে
  • তারাবির নামাজে দুই মুসল্লির হাতাহাতি, ঘুষিতে একজনের মৃত্যু
  • পটুয়াখালীতে ৩ হাজার ৯৫০ পিস ইয়াবাসহ নারী আটক
  • ভোলায় কিশোরীকে আটকে রেখে টানা ৩ দিন ধরে গণধর্ষণ!
  • ভোলায় কালবৈশাখী ঝড়ে কলেজ ছাত্রাবাস ধুমড়ে মুচড়ে গেছে, আহত-১০
  • স্বরূপকাঠীতে চাঁই বিক্রি করে স্বাবলম্বী অনেক পরিবার, রয়েছে স্বল্প সুদে ঋণ সুবিধার অভাব
  • বরিশাল মহানগর বিএনপি অফিসে তালা লাগিয়েছে বিদ্রোহীরা
  • এক নারীকে স্ত্রী দাবি দুই ব্যক্তির!
  • দ্বিতীয় শ্রেণীর মাদ্রাসার ছাত্রীকে যৌন নির্যাতন, লম্পট শিক্ষক আটক