শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

বাংলাদেশে শান্তি থাক এটা অনেকে চায় না

বাংলাদেশে দীর্ঘদিন শান্তি বিরাজ করছে, এটা অনেকে চায় না বলে মন্তব্য করেছেন রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সজান্দে এ নিকোলায়েভ।
তিনি বলেন, বাংলাদেশ পর্যটকদের জন্য নিরাপদ স্থান। দু’টি বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশের সার্বিক পরিস্থিতিকে খারাপ বলা যায় না। আর হঠাৎ করে বাংলাদেশে বিদেশী নাগরিক হত্যার কারণ কি সেটা আমরা বুঝি।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে ব্যবসায়িক বিষয়ে বৈঠকে রাশিয়ার রাষ্ট্রদূত এ কথা জানান। বৈঠক শেষে নিজ কক্ষে সাংবাদিকদের এ কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
রাষ্ট্রদূত আলেক্সজান্দে এ নিকোলায়েভ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমার মতে বাংলাদেশে শান্তি বিরাজ করছে। আমি ব্যক্তিগতভাবে বাংলাদেশ ভ্রমণের জন্য রাশিয়ার নাগরিকদের উৎসাহিত করছি।
রাশেদ খান মেনন বলেন, মূলত রাশিয়ার রাষ্ট্রদূত এসেছিলেন ব্যবসায়িক আলোচনার জন্য। বিশেষ করে তিনি বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে সরাসরি বিমান যোগাযোগ চালু করার প্রস্তাব করেছেন। এ প্রস্তাবে বাংলাদেশ যদি রাজি না থাকে তাহলে রাশিয়া কাজটি করতে চায়। এ ছাড়া বাংলাদেশের সঙ্গে মস্কোর যে এয়ার এ্যাগ্রিমেন্ট আছে তা রিভিউ করে রাশিয়ার সঙ্গে করার প্রস্তব জানান আলেক্সজান্দে।
ট্যুরিজম কনফারেন্স সম্পর্কে রাশিয়ার আগ্রহের বিষয়ে মন্ত্রী বলেন, বুদ্ধিস্ট ট্যুরিজম কনফারেন্সে রাশিয়া অংশগ্রহণ করতে চায়। দু’টি বিচ্ছিন্ন ঘটনার পর বর্তমানে পর্যটকসহ বিদেশীদের সরকার যে নিরাপত্তা দিচ্ছে তা উল্লেখ করার মতো বলে জানিয়েছেন আলেক্সজান্দে এ নিকোলায়েভ। আর বর্তমানে রাশিয়ান ১৭ জন নাগরিক বাংলাদেশে অবস্থান করছেন। তারা নিরাপদেই আছেন বলে মনে করেন রাষ্ট্রদূত।
তিনি বলেন, বুদ্ধিস্ট ট্যুরিজম সার্কিট কনফারেন্সকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। আজকেও (মঙ্গলবার) পর্যটকদের নিরাপত্তার বিষয়ে সিভিল এভিয়েশন অথরিটির সঙ্গে বৈঠক করেছি। ট্যুরিস্ট পুলিশ বাড়ানোর কথা বলেছি। এ ছাড়া বিমানবন্দরগুলোতে স্ক্যানিং মেশিনসহ অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করা হবে। পাশাপাশি হোটেলগুলোতে নিরাপত্তা বাহিনী মোতায়ন থাকবে। এ জন্য পুলিশ ও র‌্যাবের হেডকোয়ার্টার্সে বৈঠক হয়েছে। তাদের কার্যক্রম বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় তদারকি করবে। সার্বিক নিরাপত্তা বিধানে সরকার জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মতিয়া চৌধুরী মারা গেছেন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীবিস্তারিত পড়ুন

হাইকোর্টে ১২ বিচারপতিকে বেঞ্চ না দেওয়ার সিদ্ধান্ত

হাইকোর্ট বিভাগে ১২ জন বিচারপতিকে আপাতত প্রাথমিকভাবে কোনো বেঞ্চ দেওয়াবিস্তারিত পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস

জুলাই ও আগস্টে ছাত্র নেতৃত্বাধীন গণ-অভ্যুত্থানের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়বিস্তারিত পড়ুন

  • মাধ্যমিকে ফের চালু হচ্ছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ
  • তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের রিভিউ আবেদন
  • শিক্ষা ভবনের সামনে সড়কে শুয়ে শিক্ষকদের অবরোধ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু
  • এইচএসসির ফল প্রকাশ মঙ্গলবার, জানা যাবে যেভাবে
  • ড. ইউনূস: নির্বিঘ্নে সব জায়গায় পূজা অনুষ্ঠিত হচ্ছে
  • ডিএমপি: ৫ আগস্ট পুলিশের ওপর হামলার ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে
  • অবৈধভাবে ভারত যাওয়ার সময় ওএসডি হওয়া যুগ্ম সচিব আটক
  • শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমী উদযাপিত, আজষ্টমী ও কুমারী পূজা
  • যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সরকারকে সেলিমা রহমান
  • রাস্তা দ্রুত মেরামত না হলে উত্তর সিটি কর্পোরেশন ঘেরাওয়ের হুঁশিয়ারি
  • ডিমের বাজারে আগুন: মিডিয়াকে দুষলেন প্রাণিসম্পদ উপদেষ্টা