রবিবার, অক্টোবর ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

বার বার আমাদেরকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে : তনুর বাবা

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজছাত্রী সোহাগী জাহান তনুর লাশ যারা পাহাড় হাউসের পাশের জঙ্গলে এনে ফেলেছে তারা ‘দক্ষ, পেশাদার’ এবং এ বিষয়ে ‘জ্ঞান’ রাখে। কুমিল্লা সেনানিবাসের মতো একটি সুরক্ষিত স্থানে বাইরে থেকে কাউকে হত্যা করে লাশ এনে ফেলা হবে এমনটা ভাবার কোন যুক্তিকতা নেই বলে মনে করেন সিআইডির তদন্ত কর্মকর্তারা। তদন্ত সংশ্লিষ্টরা মনে করেন, যেখানে কেউ রাইফেল তাক করে দাঁড়িয়ে আছে সেখানে কেউ বাইরে থেকে একটি মৃতদেহ এনে ফেলে যাবে এটা বিশ্বাস করা কঠিন।

কলেজছাত্রী তনুকে প্রাইভেট পড়াতে যাওয়া-আসার সময় বিরক্ত করতো যে যুবক সেই পিয়ার আহমেদের বন্ধু জিদনিকে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডির তদন্ত সহায়ক দল। পিয়ার ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র। জিদনিকে জিজ্ঞাসাবাদের সময় তনুর ভাই আনোয়ার হোসেন ও খালাতো বোন লাইজু জাহানের মা সাজেদা বেগম এবং তনুর গ্রামের বাড়ি মীর্জাপুরের এক ইউপি মেম্বারকেও জিজ্ঞাসাবাদ করেছে সিআইডির তদন্ত সহায়ক দল। আজ বুধবার দুপুর ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাদেরকে কুমিল্লা পুলিশ ভবনের তৃতীয় তলায় সিআইডির কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। বার বার পরিবারের সদস্যদেরই জিজ্ঞাসাবাদের ঘটনায় চরম ক্ষুব্ধ তনুর বাবা এয়ার হোসেন। তিনি অভিযোগ করে বলেন, বার বার আমাদেরকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মনে হচ্ছে আমরাই আমাদের মেয়েকে নিজেরা মেরে জঙ্গলে ফেলে এসেছি। আমরা গরীব মানুষ বলে আমরা কি বিচার পাবো না?

এয়ার হোসেন আরো বলেন, এক মাস হয়ে গেল আমার মেয়ের হত্যাকারীদের চিহ্নিত করা হলো না। অথচ আমাকে আর আমার পরিবারকে পাহারা দেওয়া হচ্ছে। আমি গ্রামের বাড়িতে যেতে চাই। সিআইডিকেও বলেছি আমি গ্রামের বাড়িতে যেতে চাই। তারা বলেছে, বাড়িতে যেতে পারবো। আমাকে পাহাড়া দেওয়ার দরকার কি ? দরকার আমার মেয়ের হত্যাকারীদের গ্রেপ্তার।

কুমিল্লা সিআইডি সূত্র জানায়, সিআইডির তদন্ত সহায়ক দলের প্রধান বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহহার আকন্দ, কুমিল্লা ও নোয়াখালী বিভাগের সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান, সিআইডি ঢাকার সিনিয়র এএসপি এহসান উদ্দিন, ইন্সপেক্টর সৈয়দ গোলাম মওলা, মামলার তদন্ত কর্মকর্তা গাজি মো: ইব্রাহিমসহ আরো একাধিক কর্মকর্তা আজ বুধবার চারজনকে জিজ্ঞাসাবাদ করে। বিকাল ৪টার দিকে তদন্ত সহায়ক দলের প্রধান বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহহার আকন্দ ঢাকায় চলে যান।

কিন্তু অপর একটি সূত্র জানায়, সিআইডির তদন্ত সহায়ক দলটি ঢাকায় যাওয়ার পথে বিকাল সাড়ে ৪টার দিকে কুমিল্লা সেনানিবাসে প্রবেশ করে এবং সাড়ে ৫টার দিকে বেরিয়ে যায়।

এ সময় এ প্রতিবেদকের প্রশ্নের জবাবে বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহহার আকন্দ জানান, তনুর পরিবার ক্ষতিগ্রস্ত পরিবার। তাদের কাছে আমাদের অনেক কিছু জানার আছে। তাদের কাছ থেকে অনেক তথ্য জানার চেষ্টা করছি। এ জন্যই তাদেরকে বার বার জিজ্ঞাসাবাদ করছি। নানান তথ্য জানার চেষ্টা করছি।

তিনি বলেন, বিভিন্ন জনকে জিজ্ঞাসাবাদ করেছি। আমরা অনেক তথ্য পেয়েছি। এগুলো যাচাই-বাছাই করছি। আশা করি খুব শীঘ্রই দেশবাসী বিস্তারিত জানাতে পারবো।

এ ব্যাপারে কুমিল্লা সিআইডি কার্যালয়ে কুমিল্লা ও নোয়াখালী বিভাগের সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান জানান, তনুর লাশ যারা জঙ্গলে এনে ফেলেছে তারা ‘মাস্ট বি স্কিল, মাস্ট বি প্রফেশ্যানাল, দে হেভ নলেজ’। একটি সুরক্ষিত স্থানে বাইরে থেকে কাউকে হত্যা করে লাশ এনে ফেলা হবে এমনটা ভাবার কোন যুক্তিকতা নেই। যেখানে কেউ রাইফেল তাক করে দাঁড়িয়ে আছে সেখানে কেউ বাইরে থেকে একটি মৃতদেহ এনে ফেলে যাবে এটা বিশ্বাস করা কঠিন। বিভিন্ন মোড়কে বিষ্ফোরক ফেলা যতটা সহজ একটি মৃতদেহ ফেলা কিন্তু ততটা সহজ নয়।

সবাই সহযোগিতা করছে উল্লেখ করে তিনি বলেন, আমরা তাঁদের(সেনাবাহিনী) বার বার বলছি, সারা দেশের মানুষ আপনাদের দিকে তাঁকিয়ে আছে। এতো বড় একটি বাহিনী, বিশ্বব্যাপী আপনাদের সুনাম। সারা দেশের মানুষের শেষ আশ্রয়স্থল এটি। এই সুনাম ও শেষ আশ্রয়স্থল মানুষ সমুন্নত রাখতে চায়। আপনাদের সহযোগিতা চাই।

তনুর মরদেহের ময়না তদন্তকারী চিকিৎসকরা জিজ্ঞাসাবাদের সময় আসতে আপত্তি করছে কিনা ?- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি কেউ না আসতে চায় আমরা আদালতকে জানাবো। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, ময়নাতদন্তকারী চিকিৎসকের কাছ থেকে আমরা কোন দিক নির্দেশনা পাইনি। এই দিক নির্দেশনা দিতে তাদের অপারগতা কোথায় ছিল? ততটুকু তো আমরা জানতে চাইতেই পারি।

উল্লেখ্য, তনুর মরদেহের প্রথম ময়নাতদন্তকারী, কুমিল্লা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের চিকিৎসক ডা. শারমিন সুলতানাকে গতকাল মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

১ লাখ ৪০ হাজার ছাড়াল স্বর্ণের ভরি

দেশের বাজারে ফের স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্সবিস্তারিত পড়ুন

জাতিসংঘ: বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে চরমবিস্তারিত পড়ুন

টাঙ্গাইলে বাসার সামনে থেকে পুলিশ সুপারের মোবাইল ফোন ছিনতাই

টাঙ্গাইলে বাসার সামনে থেকে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট পুলিশ সুপারবিস্তারিত পড়ুন

  • আসিফ নজরুল: সাকিবের প্রতি মানুষের ক্ষোভ অযৌক্তিক নয়
  • খুলনায় মসজিদে দানের ছাগল নিয়ে সংঘর্ষ, মুসল্লির মৃত্যু
  • নওগাঁয় কিশোর গ্যাংয়ের হামলায় সমন্বয়ক ও শিক্ষার্থী আহত, আটক ৩
  • প্রবারণা পূর্ণিমার বর্ণিল উৎসব বান্দরবানে
  • দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কার্যকর পদক্ষেপ চান তারেক
  • মতিয়া চৌধুরী মারা গেছেন
  • হাইকোর্টে ১২ বিচারপতিকে বেঞ্চ না দেওয়ার সিদ্ধান্ত
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস
  • মাধ্যমিকে ফের চালু হচ্ছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ
  • তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের রিভিউ আবেদন
  • শিক্ষা ভবনের সামনে সড়কে শুয়ে শিক্ষকদের অবরোধ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু