রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

”বিএনপিকে ধ্বংস বিএনপিই করেছে, কেউ কাউকে ধ্বংস করতে পারে না”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে ধ্বংস বিএনপিই করেছে। কেউ কাউকে ধ্বংস করতে পারে না। যারা রাজনীতি করে তাদের সাহস, ধৈর্য ও অঙ্গীকার থাকতে হয়।

আজ শুক্রবার বিকেলে পাবনার জেলার পাকশী লালন শাহ সেতুর রেস্টহাউস চত্বরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

সেতুমন্ত্রী আরো বলেন, ‘বিএনপির সাহসের ঘাটতি আছে বলেই তারা গত সাত-আট বছর আন্দোলনও করতে পারেনি। বিএনপিকে কেউ ধ্বংস করেনি, বিএনপি নিজেরাই নিজেদের ধ্বংস করেছে। আর এ জন্য তারা নিজেরাই দায়ী।’

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা সরকারের আমলে দেশে যোগাযোগব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। সড়ক যোগাযোগব্যবস্থা আগের যে কোনো সময়ের চেয়ে অনেক উন্নত হয়েছে। চার দেশের (বাংলাদেশ-ভুটান-ভারত-নেপাল) মধ্যে যে চুক্তি হয়েছে সেটা বঙ্গবন্ধু সেতু থেকে রংপুর হয়ে বুড়িমারী পর্যন্ত চার লেন রাস্তা নির্মাণ করা হবে। চুক্তি মোতাবেক এ বছরই এ কাজে শুরু করা হবে।

সেতুমন্ত্রী বলেন, দেশে মোট এক হাজার ৭৫২ কিলোমিটার রাস্তা এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) সম্ভাব্যতা (ফিজিবিলিটি) সম্পন্ন করেছে। জয়দেবপুর-এলেঙ্গার মধ্যে চার লেন রাস্তা নির্মাণ কাজ শুরু হয়েছে।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, পাবনা জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা, সড়ক জনপদের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু রওশন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রীর ছেলের কুলখানি

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপির ছেলে রানা শরীফের কুলখানি ও দোয়া মাহফিল আজ বিকেলে শহরের এ কে সাদী রোডে মন্ত্রীর বাসভবনে অনুষ্ঠিত হয়। এতে প্রয়াত রানার রুহের মাগফিরাত কামনা করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন উপস্থিত ছিলেন।

এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার সৈয়দ আলী, পাবনা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল রহিম লাল, বেড়া পৌরসভার মেয়র আবদুল বাতেন, ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ দোয়া মাহফিলে অংশ নেন। দোয়া মাহফিল পরিচালনা করেন ভারতের ফুরফুরা শরীফ থেকে আসা হুজুর হজরত মাওলানা রেজুয়ান কাহার সিদ্দিকী।

রানা শরীফ গত ৮ জানুয়ারি বঙ্গবন্ধু সেতুতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস