শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিএনপিকে পর্যুদস্ত করতে উঠেপড়ে লেগেছে সরকার

আইনের শাসন নিশ্চিত করাসহ সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে দিশেহারা সরকার এখন বিএনপিকে পর্যুদস্ত করতে উঠেপড়ে লেগেছে বলে অভিযোগ করেছে দলটির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এ অভিযোগ করেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে ময়মনসিংহের নান্দাইল ও ঈশ্বরগঞ্জ এবং ফরিদপুরের মধুখালীতে মিছিল থেকে ছাত্রদল নেতাদের গ্রেপ্তার করার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও মুক্তির দাবি জানিয়ে গণমাধ্যমে এ বিবৃতি দেন তারা।

ছাত্রদলের বিবৃতি অনুযায়ী গ্রেপ্তারকৃত হলেন, ময়মনসিংহের নান্দাইল উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শরিফ উদ্দিন, ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক নাজমুল হুদা গোলাপ, পৌর ছাত্রদলের সদস্য মো. সানি, ফরিদপুর জেলা ছাত্রদলের সদস্য জহিরুল ইসলাম লিটন, মধুখালী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক এস এম মোক্তার হোসেন এবং সদস্য গোলাম মহিম, সাজিদুল বারী আশিক ও মোর্শেদ আবু নসুর টিটু।

বিবৃতিতে ছাত্রদল নেতৃদ্বয় বলেন, সরকার তার নিজের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করতে একের পর এক ইস্যু তৈরি করে জনগণের মন ও ভাবনাকে বিভ্রান্ত করার অপকৌশল এঁটেছে। সবক্ষেত্রে ব্যর্থ হয়ে দিশেহারা সরকার এখন দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপিকে পর্যুদস্ত করতে উঠেপড়ে লেগেছে। তারেক রহমানকে রাজনীতি থেকে নিশ্চিহ্ন করতে চায় তারা। এরই অংশ হিসেবে তারেক রহমানের বিরুদ্ধে এই রায় দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে তারা আরো বলেন, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও সাজানো রায়ের প্রতিবাদে ফুসে ওঠা জনগণকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়ে অবৈধ সরকার এখন গণগ্রেপ্তার করছে।

ছাত্রদল নেতৃদ্বয় বলেন, দেশব্যাপী ছাত্রদলসহ সাধারণ মানুষের প্রতিবাদই প্রমাণ করে, ভোটারবিহীন সরকারের নির্দেশেই আজ্ঞাবহ দুদকের করা আপিলে তারেক রহমানের বিরুদ্ধে উচ্চ আদালতে সরকার নির্দেশিত এই বানোয়াট রায় দেয়া হয়েছে। কারণ, এই মামলায় নিম্ন আদালতে বেকসুর খালাস পান তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২১ জুলাই) অর্থপাচার মামলায় তারেক রহমানকে ৭ বছরের কারাদণ্ড দেন হাইকোর্ট। একইসঙ্গে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়। ২০ কোটি টাকা জরিমানাও করেন আদালত।

অর্থপাচারের অভিযোগে ২০০৯ সালের ২৬ অক্টোবর ঢাকা ক্যান্টনমেন্ট থানায় এ মামলা করে দুদক। বিচার শেষে ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন ২০১৩ সালের ১৭ নভেম্বর বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বেকসুর খালাস দেন। অপর আসামি গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড ও ৪০ কোটি টাকা জরিমানা করা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস