বুধবার, অক্টোবর ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিএনপির বৈঠক আজ

সাংগঠনিক পুনর্গঠন কার্যক্রমে গতি আনতে বৈঠক ডেকেছে বিএনপি। পুনর্গঠন বিষয়ে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার শক্ত মনোভাব বুঝতে পেরে সংশ্লিষ্টরা জরুরি এ বৈঠক ডেকেছেন বলে জানা গেছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) ফজলুল হক মিলন গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার বেলা ৩টায় বৈঠক ডাকা হয়েছে। টেলিফোনে দলের যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান ওই বৈঠকে আমাকে উপস্থিত থাকতে বলেছেন।

জানা য়ায়, যেসব জেলা দল সম্মেলনের জন্য প্রস্তুত রয়েছে সেসব জেলায় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হতে পারে বৈঠকে। এছাড়া সময় দেয়ার পরও যারা এখন পর্যন্ত সংশ্লিষ্ট জেলা বা মহানগরের অধীনে থাকা থানা বা ওয়ার্ড কমিটি গঠনে ব্যর্থ হয়েছেন তাদের কমিটি ভেঙে দিয়ে সম্মেলন করার জন্য একটি আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হতে পারে। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়ার আগে দায়িত্বপ্রাপ্ত নেতারা দলীয়প্রধান খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন।

এ তালিকায় রাজশাহী মহানগর, জেলা, নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, বরিশাল মহানগর ও জেলা, পটুয়াখালী, ঝালকাঠি, চট্টগ্রাম, খুলনা জেলা, সাতক্ষীরা, ময়মনসিংহ, টাঙ্গাইল, মানিকগঞ্জসহ ২২-২৩টি জেলা রয়েছে।

সূত্র মতে, পৌর নির্বাচন শেষ হলেও দলের পুনর্গঠন কার্যক্রমে কোনো উদ্যোগ দেখতে না পাওয়ায় দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে এর কারণ জানতে চান খালেদা জিয়া। কোনো নেতাই তার সামনে এসবের সঠিক কারণ ব্যাখ্যা করতে পারেননি। তবে যত শিগগির সম্ভব পুনর্গঠন কার্যক্রম আবার শুরু হবে বলে এসব নেতা চেয়ারপারসনকে জানিয়েছেন।

দল পুনর্গঠনের সঙ্গে সংশ্লিষ্ট এক নেতাকে খালেদা জিয়া বলেছেন, পুনর্গঠন কার্যক্রমে কোনো প্রতিবন্ধকতা সহ্য করা হবে না। তার এমন মনোভাব বুঝতে পেরে বুধবার গুলশানে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহানসহ কয়েকজন নেতা পুনর্গঠন বিষয় নিয়ে আলোচনায় বসেন। পরে দলের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত হয়। আজ বেলা ৩টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

হাসিনার পতনে জাতির মনোজগত পরিবর্তন হয়েছে, নতুন রাজনীতি হতে হবে স্বচ্ছ: আমীর খসরু

দেশের মানুষের মনোবাসনা বুঝে স্বচ্ছ রাজনীতির আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ীবিস্তারিত পড়ুন

বগুড়ায় হাসিনা-কাদেরের বিরুদ্ধে আরও এক মামলা

বগুড়ায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৫৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বগুড়া সদর থানায় গাবতলীর নিহত বিএনপি নেতা জিল্লুর রহমানের স্ত্রী খাদিজা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের একদফা আন্দোলনে গিয়ে সংঘর্ষের সময় শহরের ঝাউতলা এলাকায় নিহত হনবিস্তারিত পড়ুন

  • ১৭ বছর পর সচল হলো আবদুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব
  • বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া
  • বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া
  • খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস