বুধবার, অক্টোবর ২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘বিএনপি-জামায়াত মানুষদের সরকার বিরোধী আন্দোলনে প্রস্তুত করছে’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করার অপচেষ্টা করছে বিএনপি-জামায়াত। তিনি আরো বলেন, ১৯৭১-এ স্বাধীনতার সময় এদেশের মুক্তিযুদ্ধের চেতনার ওপর আঘাত হেনেছিল ওই অপশক্তির প্রেতাত্মারা। কিন্তু সফল হয়নি, এখনও ষড়যন্ত্র সফল হবে না। আজ শুক্রবার নাটোরের সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক মহল্লা/ওয়ার্ড ভিত্তিক সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কমিটি গঠনের লক্ষ্যে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের সমন্বয়ে বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমানে দেশ যখন উন্নয়নে এগিয়ে যাচ্ছে, তখন দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে পরিকল্পিত খুন ও হামলা করা হচ্ছে। তারেক জিয়া বিদেশ থেকে ষড়যন্ত্রের জাল বুনছে। এ ষড়যন্ত্র সফল হবে না। দেশি-বিদেশি এসব ষড়যন্ত্র যে কোন মূল্যে জনগণ প্রতিহত করবে।

পলক বলেন, এতদিন মানুষ নিখোঁজের নামে সরকারের বিরুদ্ধে গুমের অপপ্রচার চালিয়েছে বিএনপি-জামায়াত। কিন্তু সত্য হলো তারা কৌশলে মানুষদের অস্ত্রসহ বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে সরকার বিরোধী আন্দোলনে প্রস্তুত করছে। আর তাদের অর্থসহ বিভিন্নভাবে মদদ দিচ্ছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশকে মৃত্যুকূপে পরিণত করতে চায়, দেশকে পাকিস্তান-আফগানিস্তান বানাতে চান। এ জন্য শত শত কোটি টাকা বিনিয়োগ করছে। জনগণের প্রতি আস্থা হারিয়েছে বিএনপি-জামায়াত। তারা বুঝেছে নির্বাচনের মাধ্যমে ক্ষমতা যাওয়া সম্ভব নয়।

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নের মাধ্যমে দেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে উল্লেখ করে তিনি সকল ষড়যন্ত্রের মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ ও পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলামের যৌথ সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি সুশান্ত কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিশ্বনাথ দাস কাশিনাথ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস, ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, মিনহাজ উদ্দিন সরদার, লুৎফুল হাবিব রুবেল, উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরান, পৌর যুবলীগের সভাপতি সোহেল তালুকদার প্রমুখ।

এ ছাড়াও বিশেষ এই বর্ধিত সভায় জঙ্গিবাদ মোকাবেলায় আইনজীবী, সুশীল সমাজের নাগরিক, রাজনৈতিক ব্যক্তিত্ব, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন পেশাজীবীর সমন্বয়ে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং পর্যায়ক্রমে ওয়ার্ড পর্যায়ে ১২০ কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহিত হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

ঢাকা-অটোয়ার সম্পর্ক জোরদারে তৌহিদ ও মেলানির আলোচনা

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এবং কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলিবিস্তারিত পড়ুন

বিশ্বনেতাদের সঙ্গে ড. মুহাম্মদ ইউনূস

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে দায়িত্বগ্রহণের পর প্রথম বিদেশ সফরেবিস্তারিত পড়ুন

আন্দোলনের সকল শহিদ এবং আহতদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হবে: নাহিদ ইসলাম

বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সকল শহিদ এবং আহতদের নাম তালিকায়বিস্তারিত পড়ুন

  • ডেঙ্গুতে আক্রান্ত ছাড়াল ২৬ হাজার, মৃত্যু বেড়ে ১৩৮
  • ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ গঠনের আহ্বান ছাত্রশিবিরের
  • আওয়ামী লীগকে ছাড়া রাষ্ট্র সংস্কার ও নির্বাচন অসম্ভব: জয়
  • দুর্গাপূজায় শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতের আহ্বান জিএমপি কমিশনারের
  • বার নির্বাচনে জালিয়াতি: আনিসুল হক, এম আমিন উদ্দিনসহ ৪০ জনের নামে মামলা
  • খেলাধুলায় কর্মোদ্দীপনা ও মনোবল বৃদ্ধি পায়: মাইনুল হাসান
  • দুর্গাপূজায় ভারত যাচ্ছে তিন হাজার টন ইলিশ
  • প্রচলিত দলগুলো জনপ্রত্যাশা পূরণে ব্যর্থ হলে তরুণদের দল গঠন করতে হবে: ফরহাদ মজহার
  • কলেজছাত্র ইলহামের চিকিৎসায় তারেক রহমানের বিশেষ উদ্যোগ
  • সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র করা হচ্ছে: হাসান আরিফ
  • রাষ্ট্র সংস্কার ও জবাবদিহিতা প্রতিষ্ঠার আহ্বানে ড. ইউনূসকে ৪ মার্কিন সিনেটরের চিঠি 
  • জাতিসংঘ অধিবেশনে বিশ্বব্যাপী অস্থিরতা নিরসনের প্রচেষ্টাই মূখ্য হয়ে উঠবে