বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিশ্বের বিভিন্ন দেশে রূপচর্চার গোপন রহস্য জেনে নিন!

সুন্দর চেহারা ও ত্বকের অধিকারি হতে রূপচর্চার জন্য সব বিশেষজ্ঞরা প্রায় একই টিপস দিয়ে থাকেন- প্রতিদিন প্রচুর পানি ও অনেক ফল খাবেন, রাতে তাড়াতাড়ি ঘুমাবেন ইত্যাদি। এগুলো হলো রূপচর্চার সাধারণ টিপস।আরো কিছু গোপন রহস্য আছে যা বিশ্বের বিভিন্ন দেশে যুগের পর যুগ ধরে সৌন্দর্য চর্চায় ব্যবহৃত হয়ে আসছে।

জাপানের গোপন রহস্য:  নরম, কোমল ও দাগমুক্ত সুন্দর ত্বকের জন্য জাপানে বহু বছর ধরে নারীরা ভাতের মাড় ব্যবহার করে আসছেন। ভাতের মাড়ে আছে প্রচুর অ্যান্টিওক্সাইড, ভিটামিন ‘ই’ যা ত্বককে করে তুলে লাবণ্যময়ী ও উজ্জ্বল। কথিত আছে বহু বছর আগে জাপানের রানীরা ভাতের মাড় দিয়ে তাদের মুখ ধুতেন। 

আফ্রিকার কালো সাবান
: কৃষ্ণাঙ্গ বর্ণের হলেও রূপচর্চায় পিছিয়ে নেই আফ্রিকা মহাদেশের নারীরাও। বরং ব্রণহীণ মসৃণ ত্বকের জন্য তাদের অনেক সুখ্যাতি রয়েছে। কোকা পাতার ছাই, পাম পাতা, পাম তেল ও শিয়া মাখন মিশিয়ে তারা তৈরি করে একধরণের কালো সাবান। এতে আছে প্রচুর ভিটামিন ‘এ’ ও ‘ই’ ও আইরন যা ব্রণ সমস্যার স্থায়ী সমাধান করে, ত্বককে করে তোলে মসৃণ। 

রোদে পোড়া দাগ দূর করতে ব্রাজিলের ওটস
: ব্রাজিলে ওটস শুধু খাবার টেবিলেই নয় সৌন্দর্য চর্চায় ব্যবহৃত হয়। ব্রাজিলের নারীরা রোদে পোড়া কালো দাগ দূর করতে ওটস ব্যবহার করে।ওটস ভিজিয়ে মসলিন কাপড়ের ভিতর ভরে মুখের ওপর হালকা করে চেপে ধরা হয়। অ্যান্টি ইনফ্লেমেটোরি হিসেবে ওটস খুব ভালো কাজ করে।

কলোম্বিয়ায় সুন্দর চুলের রহস্য অ্যাভোকেডো: কলোম্বিয়ার নারীদের রূপচর্চার একটি গোপন উপাদান হলো অ্যাভোকেডো। ফেসিয়াল মাস্ক থেকে শুরু করে চুলের কন্ডিশনার হিসেবে এই ফলটির কোনো তুলনা হয়না। কলা, অ্যাভোকেডো ও সামান্য অলিভঅয়েলে একসঙ্গে ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করতে হয়।২০ মিনিট এই পেস্ট চুলে লাগিয়ে ভালে করে ধুয়ে ফেলতে হবে। পরিবর্তনটা নিজেই দেখতে পাবেন।

রূপচর্চায় ইসরা্ইলের ডেড সি’র পানি
: ইসরাইলের নারীদের সুন্দর রূপের একটি গোপন রহস্য হলো ডেড সি’র পানি। এই সমুদ্রের পানিতে প্রচুর মিনারেল, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম ও ক্যালসিয়াম আছে। যখন এই পানি দিয়ে মুখ ধোয়া হয় তখন ত্বকে চলে আসে একটি সুন্দর পরিবর্তন। বিশ্বের অন্যতম সুন্দরী ক্লিউপেট্রা নিজেও এই পানি ব্যবহার করতেন বলে জানা গেছে। 

চিলিতে প্রসিদ্ধ লাল আঙ্গুর
: সৌন্দর্য চর্চায় পিছিয়ে নেই চিলির নারীরাও ।তাদের রূপচর্চার গোপন রহস্য হলো লাল আঙ্গুর। ময়দা ও লাল আঙ্গুরের পেস্ট ত্বককে করে তোলে আরো ফর্সা ও মসৃণ। 

বুলগেরিয়ার গোলাপজল: বুলগেরিয়ার রমনীদের কাছে রূপচর্চার উপাদান হিসেবে গোলাপ জল ও তেল খুবই জনপ্রিয়।ফেসটোনার হিসেবে এটি খুবই কার্যকর ভূমিকা পালন করে।

ফিলিপাইনে অ্যালোভেরা: চেহারায় সুন্দর গ্লেমার আনার জন্য ফিলিপাইনের নারীরা অ্যালোভেরার রস ও চুলে অ্যালোভেরার পেস্ট ব্যবহার করে থাকে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়