সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করায় বাবা-মায়ের মার খেল কিশোরী!

বছর তেরোর মেয়েকে অপহরণ করে নিজের বাড়িতে আটকে রেখেছেন এক আত্মীয়, এই মর্মে থানায় মৌখিক অভিযোগ জানিয়েছিলেন মেয়ের বাবা। তদন্তে নেমে পুলিশ হতবাক। মেয়েটিকে উদ্ধার করতে গেলে সে জানায়, তারই নিজের বড় ভাইয়ের কাছে একাধিকবার ধর্ষিতা হতে হয়েছে তাকে। ঘটনা অজানা নয় পরিবারে। বরং ধামাচাপা দিতে মেয়েটিকে মারধর করে বাবা, মাথার চুল কেটে নেন। জোর করে বিয়ে দেওয়ারও চেষ্টা করেছিলেন।ঘটনাটি ভারতের বসিরহাটের।

গত মঙ্গলবার অভিযোগ দায়েরের পরে বুধবারই অষ্টম শ্রেণির ওই নাবালিকাকে বসিরহাটের বাদুড়িয়ার গ্রামে তার খালার বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। কাছেই তার নিজের বাড়ি।

বসিরহাটের এসডিপিও শ্যামল সামন্ত বলেন, ‘‘ঘটনাটি যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।মেয়েটির খালুর অভিযোগের ভিত্তিতে ধর্ষণের মামলা রুজু হয়েছে। নাবালিকার ডাক্তারি পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। মেয়ের ভাইয়ের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। বাবাকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

সরকার পক্ষের আইনজীবী এএসএম মাসুম বলেন, ‘বৃহস্পতিবার বসিরহাট আদালতের বিচারক মেয়েটির গোপন জবানবন্দি গ্রহণ করেছেন।

মেয়েটিকে আপাতত নিরাপদ আশ্রয়ে রেখেছে পুলিশ।

পুলিশের বক্তব্য, মেয়ে আর তার মায়ের বয়ান ভিডিও রেকর্ডিং করা হয়েছে। সেখানে মেয়ের মা বলেছেন, ঘটনাটি তারা জানতেন। কিন্তু লোকলজ্জার ভয়েই কাউকে কিছু না জানিয়ে মেয়ের বিয়ে দিতে চেয়েছিলেন। আর বিয়েতে রাজি হতে না চাওয়ায় মেয়েকে মারধর করে তার বাবা।

মেয়েটির খালা-খালু বুধবার আদালত চত্বরে দাঁড়িয়ে বলেন, বাচ্চা মেয়েটাকে জোর করে বিয়ে দিতে চাইছে শুনে খারাপ লাগছিল। তারপরে দেখি, বিয়ে করতে না চাওয়ায় মারধর করা হচ্ছে। ওকে এই অবস্থায় আমাদের বাড়িতে এনে রেখেছিলাম।

পুলিশ জানিয়েছে, মেয়েটিকে কেউ অপহরণ করেছে কিনা জানতে চাওয়ায় পুরো বিষয় খুলে বলে সে। ভেঙেও পড়ে। মেয়েটি জানিয়েছে, তারা পাঁচ ভাইবোন। বড় ভাই থাকে দিল্লিতে। সে যখন বাড়ি ফেরে, তখনই শারীরিক অত্যাচার চালায়। ঘটনার কথা মাকে জানিয়েছিল মেয়েটি। কিন্তু সেখানেও বিচার মেলেনি। উল্টে, মা মেয়েকে ঘটনা চেপে যাওয়ার কথা বলেন।ইতিমধ্যে বাবার কানেও কথা ওঠে। বড় ছেলেকে শাসন করা তো দূরের কথা, তিনি আবার কুকীর্তি ঢাকতে মেয়েকে দিল্লিতে নিয়ে গিয়ে বিয়ে দেওয়ার তোড়জোড় শুরু করেন।

মেয়ে বেঁকে বসায় তাকে মারধর করেন বাবা। মেয়ে যাতে বাইরে বেরিয়ে দাদার ‘গুণপনা’র কথা রাষ্ট্র না করে বেড়ায়, সে জন্য কয়েক মাস আগে স্কুলে যাওয়া বন্ধ করে দেন। মেয়ের মাথার চুল কেটে নেন। মেয়ে বাইরের লোকজনকে ঘটনাটি জানানোর চেষ্টা করলে ফের মারধর করা হয় মাস তিনেক আগে।

সে দিন ওই বাড়িতে এসেছিলেন মেয়ের খালা-খালু। তারাই মেয়েটিকে ক’দিন বাড়িতে নিয়ে গিয়ে রাখবেন বলেন। মেয়েটি আর ফিরতে চাইছিল না সেখান থেকে। সে জন্যই পুলিশের দ্বারস্থ হন মেয়ের বাবা। যদিও কেঁচো খুঁড়তে বেরিয়ে পড়ে সাপ।

মেয়েটি জানিয়েছে, নিজের ইচ্ছাতেই সে খালা-খালুর কাছে চলে গিয়েছিল।

তার কথায়, মা বলেছিল, দেখবি বিয়ে হলে সব ঠিক হয়ে যাবে। সব কথা ভুলে যাবি। আমি কিন্তু কাউকে বিয়ে করতে চাই না। লেখাপড়া শিখে বড় হয়ে বড় ভাইয়ের অন্যায়ের প্রতিশোধ নিতে চাই। সূত্র : আনন্দবাজার

এই সংক্রান্ত আরো সংবাদ

ধর্ষণের অভিযোগের তদন্ত চলায় এমবাপ্পেকে বিজ্ঞাপন থেকে সরাল রিয়াল

আর্থিক দ্বন্দ্বের মধ্যে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে আসার পর একেরবিস্তারিত পড়ুন

ধর্ষণের অভিযোগ ওঠার পর পদ হারালেন গাজীপুর জেলা ছাত্রদলের সভাপতি

ধর্ষণের অভিযোগ ওঠার পর সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের দায়ে গাজীপুর জেলা ছাত্রদলেরবিস্তারিত পড়ুন

ঢাকা উত্তর সিটির সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র আতিকুল ইসলামকে রাজধানীরবিস্তারিত পড়ুন

  • ফের ২ দিন রিমান্ডে আনিসুল হক
  • ডিএমপি: ৫ আগস্ট পুলিশের ওপর হামলার ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে
  • অবৈধভাবে ভারত যাওয়ার সময় ওএসডি হওয়া যুগ্ম সচিব আটক
  • সারজিস আলম: দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে
  • জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক
  • নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন
  • হত্যাকাণ্ডসহ সব অনভিপ্রেত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী
  • রাজধানীর শনির আখড়া ও ধনিয়ায় গুলিবিদ্ধ ৬
  • বিমানের লাগেজ থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার
  • মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তোলায় শিক্ষকের কারাদণ্ড
  • বেনজীরের ঢাবি’র পিএইচডি ডিগ্রি বাতিলের প্রস্তাব
  • মতিউর গোয়েন্দা নজরদারির মধ্যে দেশেই আছেন