সোমবার, জুলাই ১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘ভাই আমার ভ্যান গাড়িডা আইনা দেন, ওরা আমার গাড়িডা নিয়া গেছে’ কিশোরের আকুতি

‘ভাই আমার ভ্যান গাড়িডা আইনা দেন, ওরা আমার গাড়িডা নিয়া গেছে’ জ্ঞান ফেরার পর এভাবেই আকুতি জানিয়েছে ভ্যান চালক গরীব স্কুল ছাত্র শাকিল (১৪)। বাড়তি উপার্জনের জন্য বাবার ভ্যান গাড়ি নিয়ে মাদারীপুর থেকে শরীয়তপুর এসে অজ্ঞান পার্টির খপ্পড়ে পড়ে ভ্যান গাড়িটি হারায় সে।

শুক্রবার (২৮ জুন) বিকালে শরীয়তপুর সদর উপজেলার কানার বাজার সংলগ্ন রাস্তায় শাকিলকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠিয়েছে স্থানীয়রা।

শাকিল মাদারীপুর সদর উপজেলার খোঁয়াজপুর ইউনিয়নের টেকেরহাট এলাকার বর্ষারচর গ্রামের এমদাদ সরদার ও তানজিলা বেগম দম্পত্তির ছেলে। সে টেকেরহাট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা যায়, শাকিল দুপুরের দিকে অচেতন অবস্থায় কানার বাজার এলাকায় রাস্তার পাশে পড়েছিল। স্থানীয়রা তাকে উদ্ধার করে জানতে চাইলে সে জানায়, যাত্রী নিয়ে খোঁয়াজপুর টেকেরহাট থেকে দুপুরের দিকে শরীয়তপুরের মনোহর মোড় এসেছিল সে। পরে মনোহর মোড় এলাকা থেকে দুই ব্যক্তির সঙ্গে তার ভাড়া চুক্তি হয়। ৩০০ টাকার চুক্তি অনুযায়ী দাঁদপুর যাওয়ার কথা থাকলেও ওই যাত্রীরা শাকিলকে জানায় শরীয়তপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে আরও একজন যাত্রী উঠবেন। পরে শাকিল চুক্তি করা দুই যাত্রীসহ ওই যাত্রীকে আনতে বাসস্ট্যান্ড এলাকায় গেলে তাকে সিঙ্গারা খেতে দেয় যাত্রীরা। এরপর যাত্রী বেশে থাকা অজ্ঞান পার্টির লোকজন তাকে নিয়ে কানার বাজার এলাকায় গেলে সেখানে অচেতন হয়ে যায়। এরপর তার থেকে ভ্যান গাড়িটি নিয়ে যায় তারা। স্থানীয়রা তাকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে সে শরীয়তপুর সদর হাসপাতালের তৃতীয় তলায় মেডিসিন বিভাগের ২০ নম্বর শয্যায় চিকিৎসাধীন রয়েছে।

আরিফ আহমেদ নামে স্থানীয় একজন জানান, রাস্তা দিয়ে যাওয়ার সময় ওই কিশোরকে অচেতন হয়ে পড়ে থাকতে দেখি। পরে তাকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে নাম পরিচয় জানতে চাইলে সে জানায়, তার বাড়ি মাদারীপুরে। তাকে সিঙ্গারা খাইয়ে অচেতন করে তার ভ্যান গাড়িটি নিয়ে গেছে। এর পর শাওন নামে একজনের মাধ্যমে তাকে হাসপাতালে পাঠিয়েছি।

হাসপাতালের বেডে শুয়ে থাকা শাকিল জানায়, আমি টেকেরহাট উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে পড়াশোনা করি। আমার রোল নম্বর ২৬। সংসারে অভাব থাকায় স্কুল বন্ধ থাকলে আমি বাবার ভ্যান গাড়িটি চালাই। আজকে বাবা ও বড় ভাই সাকিব (রাজমিস্ত্রী) বাড়িতে পাট কাটার কাজে ব্যস্ত ছিল, শুক্রবার হওয়ায় আমার স্কুলও বন্ধ ছিল। তাই সকালে ভ্যান গাড়ি নিয়ে বের হয়েছিলাম। সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় ৫০০ টাকা আয়ও করেছিলাম। দুই যাত্রী আমাকে ৩০০ টাকায় দাঁদপুর নিয়ে যাওয়ার কথা বলে প্রথমে বাসস্ট্যান্ড নিয়ে সিঙ্গারা খাওয়ায়। এরপর কোথায় যেন নিয়ে ভ্যান গাড়িটি নিয়ে গেছে। ভ্যান গাড়িটি না পেলে বাবা আমাকে মারধর করবে। আমার ভ্যান গাড়িটি কই? আমি বাড়িতে যেতে চাই। ভাই আমার ভ্যান গাড়িডা আইনা দেন, আমি গরীব মানুষ ওরা আমার গাড়িডা নিয়া গেছে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, এ ধরনের কোনো ঘটনা আমাদের জানা নেই।

এই সংক্রান্ত আরো সংবাদ

উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে ‘ব্যর্থ’ বিশ্ব: গুতেরেস

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, যুদ্ধ এবং তহবিলের ঘাটতি জাতিসংঘেরবিস্তারিত পড়ুন

জাতীয় নির্বাচনের পর প্রথম ‘সমাবেশ’ থেকে কী বার্তা দেবে বিএনপি

জাতীয় নির্বাচনের পর প্রথমবারের মতো সমাবেশ কর্মসূচি করতে যাচ্ছে বিএনপি।বিস্তারিত পড়ুন

দ্বিতীয় দফায় গড়াল ইরানের প্রেসিডেন্ট নির্বাচন

ইরানের ১৪তম প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ভোট গণনা অনুযায়ী- ভোট পাওয়ারবিস্তারিত পড়ুন

  • আওয়ামী লীগ দুর্নীতিবাজদের প্রশ্রয় দেয় না, দেবেও না: নাছিম
  • বিএনপি ভারতের বন্ধুত্ব চায়, প্রভুত্ব নয়: গয়েশ্বর
  • বান্দরবান থেকে ৩০ কেএনএফ সদস্যকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর
  • স্টারমারের বাংলাদেশিদের নিয়ে মন্তব্যের প্রতিবাদে লেবার পার্টি নেত্রী সাবিনার পদত্যাগ
  • আরও শান্তিরক্ষী পাঠাতে জাতিসংঘের অনুরোধ, প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত স্বরাষ্ট্রমন্ত্রীর
  • চলন্ত ট্রেনের ইঞ্জিনে আগুন, তেজগাঁও থেকে ফিরে গেল এগার সিন্ধুর
  • ১৫ লাখের সেই ছাগল গেল কোথায়?
  • দেশের সার্বভৌমত্ব হুমকির মুখে: মির্জা ফখরুল
  • যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তারা কেন আইনকে ভয় পায়, প্রশ্ন কামরুলের
  • এনবিআরের প্রথম সচিব ফয়সালের স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দের নির্দেশ
  • ‘লেডি কিলার’ পুলিশপুত্র অর্ণব আবারও গ্রেপ্তার