রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মসজিদের ইমামের ‘অপকর্মে’ এলাকায় তোলপাড় !

দোয়ারাবাজার উপজেলার নিভৃত এক পল্লীতে স্থানীয় মসজিদের ইমামের অপকর্মে এলাকায় পুরো এলাকাজুড়ে তোলপাড় শুরু হয়েছে। গত শুক্রবার রাতে এই অপকর্মের ঘটনা ঘটলেও সংশ্লিষ্ট গ্রামের মাতব্বর ও প্রভাবশালীদের ধামাচাপা দেবার চেষ্টায় বিষয়টি উপজেলার স্থানীয় সাংবাদিকদের নজরে আসে বেশ কদিন পরে ।

‘গ্রামের সম্মান বাঁচাতে’ স্থানীয় লোকজন গত কয়েকদিন ধরে এই ঘটনা নিয়ে দফায় দফায় একাধিক শালিস-মিমাংসার বৈঠকে বসলেও মেয়েটির বয়স কম থাকার কারণে কোন সিদ্ধন্তে পৌঁছাতে পারছেন না বলে জানা গেছে ।

উপজেলার দোহালিয়া ইউনিয়নের শিবপুর গ্রামের মসজিদের ইমাম মো.আবু বক্কর (৩২ আনুমানিক) মসজিদের পার্শ্ববর্তী একটি বাড়িতে থাকা এক কিশোরীর সাথে গভীর রাতে অনৈতিক সম্পর্কে লিপ্ত থাকার সময় স্থানীয়দের হাতে ধরা পরে। তবে ঘটনার পর ঐ মেয়েটির পরিবার ও ধৃত ইমামের বক্তব্যে গড়মিল দেখা যায় । ইমামের দাবী মেয়েটির সাথে তার পূর্ব থেকেই প্রেম অথবা সমঝোতার সম্পর্ক ছিলো, আগেও বেশ কবার রাতে তারা মিলিত হয়েছেন। অন্যদিকে মেয়েটির পরিবারের দাবী ঐ ইমাম জোরপূর্বক তার মেয়ের সর্বনাশ করতে ঘরে ঢুকেছিলো ।

সরেজমিনে গিয়ে স্থানীয়দের কাছে পাওয়া সুত্রমতে, ইমামতি করার সুবাদে মসজিদের পার্শ্ববর্তী বাড়ির ঐ কিশোরীর পরিবারের সাথে ইমাম আবু বক্করের আগে থেকেই বাড়িতে যাওয়া-আসার মত ভালো সম্পর্ক ছিলো । তবে ঐ কিশোরীর সাথে প্রেমের সম্পর্ক ছিলো কিনা সে বিষয়ে কেও জানাতে পারেনি ।

এ প্রসঙ্গে জানতে চাইলে দোহালিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যানের ভাই মো.বাবুল মিয়া সময়ের কণ্ঠস্বরকে জানান, ‘আমরা ইমামের খারাপ কাজের জন্য ইমামকে মসজিদ থেকে বিদায় করে দিয়েছি।

একজন ইমামের পক্ষ থেকে এমন ন্যাক্যারজনক ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন ’ইমাম অর্থ ‘প্রতিনিধি’ একজন মসজিদের ইমাম কতৃক এমন ঘটনা আইন-আদালত পর্যন্ত গড়ালে সমাজে বিরুপ প্রভাব ফেলতে পারে বিধায় আমরা বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসা করতে চেয়েছি ।

এ ব্যপারে জানতে চাইলে কিশোরীর বাবা সময়ের কণ্ঠস্বরকে বলেন, ‘গ্রামের পঞ্চায়েতের লোকজন আমাকে বলছেন ঐ ইমামের সাথে মেয়েকে বিয়ে দেবার জন্য। আমার মেয়ের বয়স কম, অন্যদিকে ইমামের আরেক বউ আছে, তিন মাস বয়সের একটা বাচ্চাও আছে এ অবস্থায় মেয়েকে বিয়ে দেয়ার মানে গলা টিপে মেরে ফেলার সমান। এখন আমি নিরুপায়, আমি গরীব মানুষ, কি করি গ্রামের পঞ্চায়েতের লোকজন আরও কয়েকদিন পর্যন্ত সময় নিয়েছেন, দেখি তারা কি করেন।’

প্রথমদিকে ঐ ইমামের বিরুদ্ধে আপনার মেয়েকে জোরপূর্বক শ্লীলতাহানীর অভিযোগ আনলেও এখন স্থানীয়দের মিমাংসায় বিষয়টি বিয়ে দিয়ে সমাধানের দিকে গড়াচ্ছে এই ঘটনায় আপনি আইনের শরনাপন্ন কেন হলেননা ? সময়ের কণ্ঠস্বর প্রতিনিধির এমন প্রশ্নের জবাবে ঐ মেয়ের বাবা জানান, গ্রামের প্রভাবশালীরা চাচ্ছেননা বিষয়টা আইন-আদালত পর্যন্ত যাক, এতে করে এলাকার সম্মান নষ্ট হবে, তাছাড়া আমি গরীব মানুষ ভবিষ্যতে মেয়েকে নিয়ে উলটা বিপদে পরবো তাই শালিস-বৈঠকে যা সিদ্ধান্ত হবে সেটাই মেনে নিবো ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো.আব্দুল জলিল কণ্ঠস্বরকে বলেন বলেন, ‘এলাকার লোকজন গত শনিবার থেকে মিমাংসার জন্য দফায় দফায় বৈঠকে বসছেন। আমার কাছে জন্ম সনদের জন্যও আসা হয়েছিল। কিন্তু ওই মেয়ের বয়স কম সে জন্য আমি জন্মসনদ দেই নি।

এই সংক্রান্ত আরো সংবাদ

সারজিস আলম: দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, “দেশের সিস্টেমগুলোতে ক্যান্সারবিস্তারিত পড়ুন

জামিন পেলেন সাবেক বিচারপতি মানিক

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকেবিস্তারিত পড়ুন

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

  • হত্যাকাণ্ডসহ সব অনভিপ্রেত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী
  • রাজধানীর শনির আখড়া ও ধনিয়ায় গুলিবিদ্ধ ৬
  • বিমানের লাগেজ থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার
  • মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তোলায় শিক্ষকের কারাদণ্ড
  • বেনজীরের ঢাবি’র পিএইচডি ডিগ্রি বাতিলের প্রস্তাব
  • মতিউর গোয়েন্দা নজরদারির মধ্যে দেশেই আছেন 
  • কারাগারের ছাদ ফুটো করে পালানোর সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদি গ্রেফতার
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • চাঁদা তুলে পরিবার চালানোর অধিকার রাজনীতিবিদদের নেই: ওবায়দুল কাদের
  • চাঁদপুরে যৌথ অভিযানে ১১ মণ জেলিযুক্ত চিংড়ি জব্দ
  • কুড়িগ্রামে অবৈধ জাল বিক্রি ও মজুদের দায়ে তিনজনকে কারাদণ্ড
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ