শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাঠেই রাগ, জরিমানা হতে পারে সাকিবের

জয়ের জন্য তখন বাংলাদেশের প্রয়োজন ছিল ১৬ বলে ২৬ রান। হাতে উইকেট ছয়টি। এই সময়ে একটি উইকেট পড়া মানে দলের জন্য বিপর্যয় ডেকে আনা। ঠিক এই সময়ে পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের দুর্দান্ত এক বলে বোল্ড আউট হয়ে গেলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বুধবার এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে দলের কঠিন সময়ে আউট হয়ে সাকিব আর নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি। বেশ উত্তেজিত হয়ে পড়েন, ব্যাট দিয়ে সজোরে আঘাত করেন স্ট্যাম্পে। ঘটনা বুঝতে পেরে সঙ্গে সঙ্গে সাকিব আম্পায়ারদের উদ্দেশে ক্ষমাও চান।

এদিকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ব্যক্তিগত হতাশায় এমন আচরণের কারণে শাস্তির মুখোমুখি হতে পারেন সাকিব। হয়তো জরিমানাও গুনতে হতে পারে তাঁকে।

মাঠে অসহিষ্ণু আচরণের জন্য বহুবারই সাকিবকে শাস্তির মুখোমুখি হতে হয়েছিল। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়ের দিনে আবার একটি গর্হিত কাজ করে নিজেকে শাস্তির মুখোমুখি দাঁড় করিয়েছেন তিনি।

অবশ্য এদিন পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ এশিয়া কাপে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছে। দলের এমন সাফল্যের দিনে সাকিব ব্যাট হাতে ১৩ বল খেলে মাত্র আট রান করেছেন। আর চার ওভার বল করে ২৬ রান দিয়েও কোনো উইকেট পাননি।

এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে সাকিব খুব একটা সাফল্য পাননি। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাট হাতে করেছেন তিন রান আর বল হাতে এক উইকেট। আর আরব আমিরাতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে ১৩ রান এবং বোলিংয়ে দুই উইকেট পান তিনি। অবশ্য শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচে ব্যাট হাতে ৩২ রান ও বল হাতে ২১ রান দিয়ে দুই উইকেট নেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

কিছুদিন আগেও সাকিবের দুর্দান্ত ব্যাটিং-বোলিংয়ে ভর করে জয়ের আনন্দে ভেসে উঠত বাংলাদেশ। অথচ সেই সাকিব আল হাসানই কিছুদিন ছিলেন অনুজ্জ্বল। গত বছরের শেষ দিকে বিপিএল, এ বছরের শুরুতে জিম্বাবুয়ে সিরিজ আর সদ্য-সমাপ্ত পিএসএলে তেমন ভালো খেলতে পারেননি। ভারতের বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচেও পুরোনো সাকিবকে খুঁজে পাওয়া যায়নি।

গত নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত বিপিএলের তৃতীয় আসরে রংপুর রাইডার্সের অধিনায়কের দায়িত্বে ছিলেন সাকিব। বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় বল হাতে ভালো করলেও ব্যাটিংয়ে তেমন সুবিধা করতে পারেননি। ১১ ম্যাচে ১৮ উইকেট নেওয়া সাকিবের ব্যাট থেকে এসেছিল মাত্র ১৩৬ রান।

জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকার কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স পায়নি বাংলাদেশ। চার ম্যাচে সব মিলিয়ে ৫৪ রান করা সাকিব কোনো রকমে পাঁচ উইকেট নিতে পেরেছিলেন। তবে বোলিং গড় (২৭.৬) আর ইকোনমি রেট (৮.৬২) দুটোই ছিল তাঁর মানের বোলারের তুলনায় বেমানান।

এই সংক্রান্ত আরো সংবাদ

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যেবিস্তারিত পড়ুন

নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমেবিস্তারিত পড়ুন

  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা
  • আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাই প্রথম কাজ: স্বরাষ্ট্র উপদেষ্টা
  • ধানমন্ডিতে রাস্তায় পড়ে থাকা ল্যান্ড ক্রুজারটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের